বাৎসরিক বাংলা রাশিফল -২০১২>>বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশি ২০১২ সাল কেমন যাবে?
বৃশ্চিক রাশির আদ্যক্ষর : তো , না, নী, নূ , নে , নো , য়া , য়ী , য়ূ ।   

কখন আপনার অর্থ আসবে ?
১। লগ্নের পঞ্চমে শুক্র বক্রী না হয়ে অবস্থান করলে এবং একাদশে শনি থাকলে, অর্থচিন্তা আপনার থাকবে না।
২। এখন আপনার কি দশা আছে দেখুন। দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, নবম ও একাদশপতির দশাতে অর্থ হাতে আসে। তবে কথা হলো উপরোক্ত যে কোন পতির দশাই চলুক, রাশিচক্রে সেই গ্রহটি শুভ থাকার দরকার। তাছাড়া দশাধিপতি থেকে অন্তর্দশাপতি দ্বাদশে যদি থাকে, তাহলে অশুভ।
৩। ব্যবসাদারদের অষ্টমপতির দশায় বা অন্তর্দশায় আর্থিক অবস্থা শুভ ফল দেবে।
৪। সপ্তমপতির মহাদশা কালে যদি সপ্তম, অষ্টম, দশম, একাদশ, পঞ্চম বা তৃতীয়পতির অন্তর্দশা হয়, তাহলে ব্যবসায় খুব লাভ হবে।
৫। ষষ্ঠপতির দশায় শ্রমিকগণ বেশী উপার্জনে সক্ষম হতে পারেন।
৬। দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, অষ্টম, নবম ও একাদশপতি গোচরে ভ্রমন সময়ে নিজেদের স্বক্ষেত্রে বা একে অপরের ক্ষেত্রে অথবা কোনও কোনও ক্ষেত্রে (ষষ্ঠ, অষ্টম ও দ্বাদশ ছাড়া) অপরের সঙ্গে মিলিত হলে, প্রচুর অর্থ হাতে আসবে।
৭। বৃহস্পতি ও শনির অবস্থানের জন্য যখন সিংহাসন যোগ হবে, তখন প্রচুর অর্থ হাতে আসতে পারে।
৮। দ্বিতীয়পতি যদি দশমে গোচরে চলে আসে ও সেই সময় যদি বৃহস্পতি বা শনি দশম স্থানে থাকে, প্রচুর অর্থ হাতে আসবে।
৯। দশমপতি যে সময়ে ধনস্থানে আসে, বৃহ্সপতি সেইসময় ধনস্থানে থাকলে প্রচুর অর্থ উপার্জন হবে। তবে ধনুলগ্নের পক্ষে এইরকম আয়-উপার্জন সম্ভব হবে না।

২০১২ বৃশ্চিক রাশির বার্ষিক ভবিষ্যৎ ফল   
স্বাস্থ্য: বর্ত্তমান বছরে আপনার শরীর ভাল যাবে না। বছরের প্রথমার্দ্ধে সর্দ্দি-কাশিতে ভূগতে পারেন। নিজের শরীরের প্রতি যত্ন না নিলে শয্যাশায়ী হবার সম্ভাবনা আছে। তাছাড়া রক্তাল্পতা, নিম্ন রক্তচাপ ও যকৃতের রোগে আক্রান্ত হতে পারেন। নিয়মিত ঠিক সময়ে আহার গ্রহণ ও আহার সংযমের ফলে অনেক রোগ থেকে মুক্তি পাবেন।

পারিবারিক ক্ষেত্র:
ভাই-বোনদের প্রতি আপনার স্নেহ-মমতা থাকলেও আপনার মনোভাব ও স্বভাব তাদের সঙ্গে আপনার একটা দূরত্বের সৃষ্টি করবে। পিতা-মাতার প্রতি আপনার দায়িত্ববোধ থাকলেও তাদের সঙ্গে স্বদ্ভাব থাকবে না। তাদের সঙ্গে মতবিরোধ থাকলেও তাদের স্নেহ আপনার প্রতি থাকবে। আপনার কর্তৃত্ব পরায়ণ মনোভাবের ফলে দাম্পত্য জীবন সুখের হবে না। স্ত্রীর প্রতি আপনার ভালবাসা থাকলেও সেটা প্রকাশ পায়না বলে ভুল বোঝাবুঝির সৃষ্টি হবে। সন্তানরা আপনাকে সমীহ করে চলবে কিন্তু আন্তরিকতা থাকবে না। আপনি খোল মনে সবার সঙ্গে মিলেমিশে থাকলে সংসারে শান্তি অবশ্যই বিরাজ করবে। নিজেকে সংশোধন করলে নিজেও অনেকটা হাল্কা হবেন।
শিক্ষা: আপনি ধৈর্য্য ও অধ্যবসায় দ্বারা উচ্চ-শিক্ষায় সাফল্য লাভ করবেন। দর্শণ, নীতিশাস্ত্র, আইন প্রভৃতি শাস্ত্রে প্রভূত উন্নতি করবেন। সন্তানদের মধ্যে অমনোযোগিতা দেখা দেবে। তাদের সঠিকভাবে পরিচালিত করলে তারা শিক্ষায় অবশ্যই উন্নতি করবে।
ব্যবসা: ব্যবসা বা চাকরী যেকোন উপায়েই অর্থোপার্জন করতে পারবেন। ডাক্তারী, আইন, শিল্প প্রভৃতি ব্যবসায় সাফল্যলাভ করবেন। চাকরীক্ষেত্রে ছোট অবস্থা থেকে নিজের কর্মকুশলতার দ্বারা দায়িত্বপূর্ণ পদে প্রতিষ্ঠিত হবেন। রেল, জনসংযোগ, প্রশাসনিক প্রভৃতি দপ্তরের ব্যক্তিদের পদোন্নতি ঘটবে। ঠিকাদারী, মজুতদারী, মাঝারি শিল্পে লাভ করতে পারবেন। পরিশ্রম ও কর্মকুশলতা জন্য অর্থোপার্জন করতে পারবেন।
ভ্রমণ: বর্ত্তমান বছরে আপনার কর্ম্মোপলক্ষ্যে ভ্রমণ হবে। প্রয়োজনে বিদেশ ভ্রমণও হতে পারে। ভ্রমণে আপনার দৈহিক আঘাতপ্রাপ্তির যোগ। সতর্কতা অবলম্বন করবেন।

বৃশ্চিক রাশির ২০১২ সালের দৈনন্দিন ফলাফল 
জানুয়ারী – ২০১২ (৩১ দিন)

১-২-৩: দৈনন্দিন কাজকর্ম শুভ বলা যায়। অধ্যাপনায় নিযুক্ত ব্যক্তিরা সুনাম ও অর্থ পাবেন। লৌহ ও যন্ত্রপাতি ব্যবসায় শুভ বলা যায়। ভ্রমণে আনন্দ পাবেন।
৪-৫-৬: কাজকর্মের চাপ বৃদ্ধির ফলে পরিশ্রম বেশী হবে। সরকারী চাকরীক্ষেত্রে বদলীর সম্ভাবনা আছে। কোন অশুভ সংবাদ লাভে মন ভারাক্রান্ত হবে।
৭-৮-৯: অংশীদারী ব্যবসায় মতবিরোধ দেখা দিতে পারে। ব্যয়বাহুল্যের ফলে আর্থিক চিন্তা বাড়বে। হঠাৎ দৈহিক অবসাদ ও হতাশা দেখা দিতে পারে।
১০-১১-১২: হাতে কিছু কাজ এলেও দীর্ঘস্থায়ী হবে না। ব্যবসায় ব্যয় বৃদ্ধি পাবে। সন্তানদের শিক্ষার বিষয়ে বিঘ্ন আসতে পারে। পারিবারিক শুভ বলা যায়।
১৩-১৪-১৫: ব্যবসাক্ষেত্রে কোন ব্যবসায়ীর সাহায্য পাবেন। সময়টা অনুকূল না হলেও অনেকাংশে শুভ ফল পাবেন। বুদ্ধি ও পরিশ্রমের দ্বারা সফল হবেন।
১৬-১৭-১৮: মনের কিছুটা আশা পূরণ করতে পারবেন। পাওনা অর্থ কিছুটা আদায় হবে। বেকারদের কাজের সুযোগ আসতে পারে। স্ত্রীর সঙ্গে স্বদ্ভাব থাকবে।
১৯-২০-২১: কোন মামলায় হার হবার ফলে চিন্তা বাড়বে। সম্পত্তিহানি হতে পারে। পিতার সঙ্গে মতবিরোধ দেখা দিতে পারে। কাজকর্মে ক্ষতি হবে।
২২-২৩-২৪: কাজকর্মে সাফল্য এলেও অর্থ পেতে বিলম্ব হবে। সরকারী ও বেসরকারী চাকরীতে কাজের চাপ বাড়বে। মহৎ ব্যক্তির সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতি।
২৫-২৬-২৭: ব্যবসায় মন্দাভাব ধীরে ধীরে কাটবে। কোন আত্মীয় সমাগমে পরিবারে আনন্দ লাভ। সর্দ্দি-কাশিতে বুক ও গলার ব্যথায় কষ্ট পেতে পারেন।
২৮-২৯: জেদের বশে কাজ করতে গিয়ে কাজকর্মে ত্রুটি দেখা দেবে। দাম্পত্য কলহে বিচ্ছেদের যোগ রয়েছে। মানসিক অশান্তিতে কাজকর্মের ক্ষতি হতে পারে।
৩০-৩১: কাজকর্মে বিশেষ ব্যুৎপত্তি লাভ করবেন। কোন প্রতিযোগিতায় সম্মান ও পুরস্কার লাভ হবে। বিদেশ ভ্রমণের সুযোগ আসবে।

ফেব্রুয়ারী – ২০১২ (২৯ দিন)
১-২-৩: চাকরীক্ষেত্রে দায়িত্ব বাড়বে। অবিশ্বাস্য কোন সংবাদ পেতে পারেন। অসম্পূর্ণ কাজ শেষ করতে পেরে আনন্দ পাবেন। ব্যবসায়ে উন্নতি ঘটবে।
৪-৫-৬: রাজনৈতিক প্রভাব বৃদ্ধির সঙ্গে সঙ্গে শত্রুতাও বৃদ্ধি পাবে। যান-বাহনাদি লাভের সুযোগ আছে। আইনজ্ঞদের উপার্জন বৃদ্ধি পাবে।
৭-৮-৯: কোন প্রভাবশালী ব্যক্তির সহায়তা লাভ করবেন। ব্যবসায়ে পরিশ্রম করে সাফল্য পাবেন। বৃহস্পতি শুভ থাকলে আপনার ভাগ্যোন্নতি অবশ্যম্ভাবী।
১০-১১-১২: অসৎসঙ্গে জড়িয়ে পড়ে কিছু অর্থব্যয হতে পারে। নিজের জেদ বজায় রাখতে অযথা সময় ব্যয় করবেন। কর্ম পরিবর্তনের যোগ আছে।
১৩-১৪-১৫: কোন সমস্যার সমাধানের ফলে চিন্তা হ্রাস পাবে। কোন সরকারী অনুগ্রহ লাভ করতে পারেন। প্রশাসনিক দপ্তরে নিযুক্ত ব্যক্তি উচ্চপদ পেতে পারেন।
১৬-১৭-১৮: শিল্পক্ষেত্রে বা কর্পোরেট সংস্থায় নিযুক্ত ব্যক্তির পদোন্নতি হবে। আপনার ব্যক্তিত্বে অনেকেই আকৃষ্ট হবে। ভাই-বোনদের আচরণে ক্ষুব্ধ হবেন।
১৯-২০-২১: আপনার জেদ ও রূঢ় মনোভাব সংসারে অশান্তির কারণ হতে পারে। কোন ন্যায্য প্রাপ্তি থেকে বঞ্চিত হতে পারেন। অর্থ হাতে এলেও সঞ্চয় হবে না।
২২-২৩-২৪: প্রশাসনিক বিভাগে নিযুক্ত ব্যক্তি সম্মান লাভ করবেন। রাজনৈতিক ক্ষেত্রে প্রতিযোগিতা বৃদ্ধি পাবে। প্রচেষ্টা ও পরিশ্রমের ফলে আয়ের সুযোগ বাড়বে।
২৫-২৬-২৭: চাকরীক্ষেত্রে মতানৈক্য দেখা দিতে পারে। ব্যয়বৃদ্ধির ফলে সঞ্চয়ের আশা নেই বললেই চলে। দৈনন্দিন কাজে সাফল্য লাভ করবেন।
২৮-২৯: কোন আত্মীয় বিয়োগে মন চঞ্চল হতে পারে। দৈনন্দিন কাজে কিছু ক্ষতি হতে পারে। পারিবারিক শান্তি বজায় থাকবে।

মার্চ – ২০১২ (৩১ দিন)
১-২-৩: পরিশ্রম হলেও দৈনন্দিন সাফল্য আসবে। নতুন কোন যোগাযোগ আসতে পারে। পরিবারে ব্যয়বৃদ্ধি ঘটলেও প্রয়োজন মেটাতে পারবেন। প্রেমেরক্ষেত্রে শুভ।
৪-৫-৬: বেকারদের কাজের কিছু সুযোগ আসতে পারে। কাজকর্মের সাফল্যে অর্থ আসবে। মজুতদারী ও ঠিকাদারী ব্যবসায় লাভবান হবেন। যকৃতের রোগে কষ্ট পাবেন।
৭-৮-৯: সামাজিক ও রাজনৈতিক কাজে ব্যস্ত হতে পারেন। কোন বন্ধুর দ্বারা উপকৃত হবেন। দৈনন্দিন কাজে কিছু ভুল-ত্রুটি হতে পারে। শিক্ষার্থীদের শুভ বলা যায়।
১০-১১-১২: মানসিক চঞ্চলতায় কাজকর্মে ক্ষতি হতে পারে। অর্থ আদায়ে হয়রানি হতে হবে। বস্ত্র ও শয্যাদি ব্যবসায় লাভের সম্ভাবনা। হঠাৎ কিছু অর্থ ব্যয় হবে।
১৩-১৪-১৫: পারিবারিক কোন ঘটনায় মনে দু:খ পেতে পারেন। চাকরীক্ষেত্রে পরিবর্তনের যোগ আছে। কাজকর্মে পরিশ্রম বেশী হলেও আশানুরূপ অর্থ পাবেন না।
১৬-১৭-১৮: কাজকর্মে চাপ থাকার ফলে নতুন কাজ নিলে সময়মত শেষ করতে পারবেন না। অংশীদারী ব্যবসায় মতবিরোধ দেখা দিতে পারে। ভ্রমণে দৈহিক কষ্ট লাভ।
১৯-২০-২১: দৈনন্দিন কাজকর্ম মোটামুটি চলবে। চাকরীতে মতানৈক্য হবার ফলে মন-মেজাজ উগ্র হবে। কলহ-বিবাদ এড়িয়ে চলবেন। আহার সংযমে শারীরিক উন্নতি।
২২-২৩-২৪: হঠাৎ কাজকর্মে অবসাদ দেখা দিতে পারে। পারিবারিক অশান্তি দেখা দেবে। নিজেকে সংযত রাখার চেষ্টা করবেন। হোটে বা খাদ্যদ্রব্য ব্যবসায় শুভ।
২৫-২৬-২৭: কাজকর্মে উৎসাহ এলেও সব কাজ শেষ করতে পারবেন না। আর্থিক চিন্তা বাড়বে। অবিবাহিত কন্যার জন্য চিন্তা হবে। কোন বন্ধু বা আত্মীয়ের সাহায্য পাবেন।
২৮-২৯: কাজকর্মের সাফল্যে কিছু অর্থ হাতে এলেও সঞ্চয় হবে না। অংশীদারী ব্যবসায় মতবিরোধ মিটবে। ঠিকাদারী ব্যবসায় স্থানীয় সমস্যা দেখা দিতে পারে।
৩০-৩১: কোন প্রিয়জনের শোকে মুহ্যমান হতে পারেন। দৈনন্দিন কাজেও কিছু ক্ষতি হতে পারে। স্ত্রীর সহানুভূতি ও সহযোগিতা লাভ করবেন।

এপ্রিল – ২০১২ (৩০ দিন)
১-২-৩: সরকারী ও বেসরকারী কাজের চাপ বাড়বে। রাজনীতিবিদ ও গবেষকদের প্রতিপত্তি ও যশ বৃদ্ধি পাবে। বস্ত্র ব্যবসায়ীরা লাভবান হতে পারেন।
৪-৫-৬: কাজকর্মের চাপ বৃদ্ধি পাবার সাথে সাথে আর্থিক চিন্তাও বাড়বে। পরিবারের কারোর শরীরের অবনতিতে চিন্তা ও অর্থ ব্যয়। কোন আত্মীয়ের সাহায্য পাবেন।
৭-৮-৯: মানসিক চঞ্চলতার ফলে কাজকর্মের ক্ষতি হতে পারে। ব্যবসায়ের প্রসারের জন্য ঋণ করতে পারেন। মাথা ঠান্ডা রেখে কাজকর্ম করবেন।
১০-১১-১২: শিক্ষার্থীদের সমস্যা মিটবে। চাকরীক্ষেত্রে সুনাম ও সাফল্যলাভ করবেন। কন্যা বা ভগ্নীর বিবাহের যোগাযোগ আসবে। ভ্রমনে আনন্দ পাবেন।
১৩-১৪-১৫: ব্যবসায়ে কিছু অর্থ অনাদায়ী থেকে যেতে পারে। বুদ্ধি ও বিবেচনার দ্বারা সব কাজে অগ্রসর হবেন নচেৎ ক্ষতি হতে পারে। স্বাস্থ্য মোটামুটি ভালই যাবে।
১৬-১৭-১৮: আর্থিক অবস্থার উন্নতিতে আর্থিক চিন্তা কিছুটা কমবে। গৃহে কোন মঙ্গলানুষ্ঠান হতে পারে। কোন কারণে অযথা আপনার বদনাম হবে।
১৯-২০-২১: কোন সন্তানের কৃতিত্বে গর্বিত হতে পারেন। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যলাভ করবেন। মনের কোন কথা অপরের কাছে প্রকাশ করবেন না।
২২-২৩-২৪: সমাজসেবামূলক কাজে আনন্দ পাবেন। বিশিষ্ট ব্যক্তির সঙ্গে পরিচয়ে ভাল সুযোগ আসতে পারে। আর্থিক অবস্থার পরিবর্তন হবে।
২৫-২৬-২৭: ব্যবসাক্ষেত্রে প্রতিযোগিতা বাড়ার সঙ্গে শত্রুও বৃদ্ধি হবে। রাজনীতিতে জটিলতা দেখা দিতে পারে। মাতার শরীরের কিছুটা উন্নতি ঘটবে।
২৮-২৯-৩০: চাকরীক্ষেত্রে বদলী বা কর্ম পরিবর্তনের সম্ভাবনা আছে। অনেক কাজ অসমাপ্ত থেকে যাবে। আর্থিক চিন্তা বাড়বে। মজুতদারী বা ঠিকাদারী ব্যবসায় লাভ।

মে – ২০১২ (৩১ দিন)
১-২-৩: উৎসাহ ও পরিশ্রমের দ্বারা অসমাপ্ত কাজ শেষ করতে পারবেন। কোন সহৃদয় ব্যক্তির দ্বারা ভাগ্যোন্নতির সুযোগ। মিতব্যয়ী হলে অর্থ চিন্তা থাকবে না।
৪-৫-৬: কলহ-বিবাদ থেকে দূর থাকবেন। সামনে অনেক সুযোগ আসবে। মনের মত সুযোগ এলে হাতছাড়া করবেন না পরে আফশোস করতে হতে পারে।
৭-৮-৯: কারোর কোন কাজের দায়িত্ব নেবেন না বদনাম হতে পারে। সময়টা আপনার খুব একটা শুভ নয়। কাজকর্মে চাপ থাকার ফলে পরিশ্রম বাড়বে।
১০-১১-১২: কোন কাজ সাফল্যের সঙ্গে শেষ করতে পেরে মানসিক উদ্বেগ কমবে। চাকরীক্ষেত্রে মনোমালিন্য দেখা দিতে পারে। বিজ্ঞানী ও গবেষকদের সাফল্যলাভ।
১৩-১৪-১৫: ব্যবসায় প্রতিযোগিতা থাকলেও অসুবিধে হবে না। নিজের ভাগ্য নিজেকেই গড়ে নিতে হবে। পারিবারিক সাহায্য ও সহানুভূতি লাভ করবেন।
১৬-১৭-১৮: ব্যয়বাহুল্যের ফলে আর্থিক চিন্তা বাড়বে। গৃহে আত্মীয় সমাগমে ব্যস্ত থাকবেন। অনেক কাজ অসমাপ্ত থেকে যেতে পারে। আঘাতপ্রাপ্তির যোগ আছে।
১৯-২০-২১: কোন বন্ধুর সাহায্যে অনেক কাজ শেষ করতে পারবেন। কোন ভ্রাতার ব্যবহারে মানসিক দু:খ পেতে পারেন। নিজেকে নির্লিপ্ত রাখলে শান্তি পাবেন।
২২-২৩-২৪: আপনার সময়ের পরিবর্তন হবে। আত্মবিশ্বাস হারাবেন না। কিছু সমস্যা হলেও সমাধান করতে পারবেন। শ্লেষ্মারোগে কষ্ট পেতে পারেন।
২৫-২৬-২৭: মানসিক অবসাদের ফলে কাজকর্মে মন বসবে না। চাকরীক্ষেত্রে কাজ পড়ে থাকার ফলে উপরওয়ালার তিরস্কার পাবেন। ব্যবসায়ীদের কিছু অর্থ অনাদায়ী থাকবে।
২৮-২৯: অসৎ সঙ্গে অর্থক্ষতি হতে পারে। কোন নারীর দ্বারা প্রতারিত হবেন। কোন বন্ধুর দ্বারা সমস্যার সমাধান হবে। বেসরকারী চাকরীতে বদলীর সম্ভাবনা।
৩০-৩১: অসমাপ্ত কাজ শেষ করে শান্তি অনুভব করবেন। শিল্পকর্মে পারদর্শিতা অর্জন করবেন ও সুনাম পাবেন। প্রিয়জন সান্নিধ্যে আনন্দ লাভ।

জুন – ২০১২ (৩০ দিন)
১-২-৩: ব্যবসায়ে পরিশ্রম বৃদ্ধির ফলে সাফল্য আসবে। সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি পাবার ফলে শত্রুপক্ষ নতিস্বীকার করবে। শিক্ষার্থীরা সাফল্য লাভ করবেন।
৪-৫-৬: সরকারী কর্ম্মোপলক্ষ্যে বাইরে যেতে হতে পারে। আপনার রাশির প্রবাবে পরাক্রম বৃদ্ধি পাবে ও অনেকেই সমীহ করে চলবে। ব্যবসায় কিছুটা মন্দা দেখা দেবে।
৭-৮-৯: গৃহাদি সমস্যার সমাধানের ফলে সংসারের উন্নতি হবে। মনের কোন আশা পূরণ করতে পারবেন। যানবাহন ও যন্ত্রাংশ ব্যবসায় লাভবান হবেন।
১০-১১-১২: বেকারদের চাকরীর সুযোগ আসতে পারে। কোন ন্যায্য প্রাপ্তি থেকে বঞ্চিত হতে পারেন। কাজকর্মের দিক থেকে সাফল্য ও অর্থ লাভ হবে।
১৩-১৪-১৫: কোন সংবাদে উৎফুল্ল হতে পারেন। সরকারী বকেয়া হাতে আসার সম্ভাবনা আছে। শিক্ষক ও অধ্যাপকদের সুনাম ও অর্থলাভ হবে।
১৬-১৭-১৮: দৈনন্দিন কাজে কিছু সমস্যা এলেও সমাধান করবেন। রাজনীতিতে সুনাম ও প্রতিপত্তি বাড়বে। সম্পত্তি ব্যাপারে সবার মতের মিল হবে।
১৯-২০-২১: আত্মীয়তা রক্ষায় ব্যস্ততা ও অর্থব্যয়। কোন বন্ধুর সাহচর্যে আনন্দ পাবেন। চাকরীক্ষেত্রে পরিশ্রম ও দায়িত্ব বৃদ্ধি পাবে। শিরঃপীড়ায় কষ্ট পাবেন।
২২-২৩-২৪: মানসিক অবসাদের ফলে কোন কাজে মন বসবে না। ব্যবসায়ে আশানুরূপ লাভ হবে না। দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে লভ্যাংশ কম হবে।
২৫-২৬-২৭: কর্মচারীদের আন্দোলনের ফলে অনেক কাজ সম্পূর্ণ থেকে যাবে। বেশ কিছু অর্ডার বাতিল হয়ে যেতে পারে। আর্থিক অনটনের মধ্যে পড়তে পারেন।
২৮-২৯-৩০: কোন বিশিষ্ট ব্যক্তির সহায়তায় সমস্যার সমাধান করতে পারবেন। ব্যবসার জন্য বেশ কিছু ঋণ করতে হতে পারে। ধৈর্য্য ও মাথা ঠান্ডা রেখে কাজ করবেন।

জুলাই – ২০১২ (৩১ দিন)
১-২-৩: কোন সংবাদে মন বিচলিত হতে পারে। ব্যবসায় প্রতিযোগিতা বৃদ্ধি পাবে। চিকিৎসক ও আইনজ্ঞদের শুভ সময়। জলদুষণে রোগাক্রান্ত হতে পারেন।
৪-৫-৬: দৈনন্দিন কাজে উৎসাহ বৃদ্ধির ফলে সাফল্য আসবে। ব্যবসায় মন্দাভাব কাটবে ও আর্থিক উন্নতি হবে। গৃহে আত্মীয় সমাগমে ব্যস্ত হতে হবে ও অর্থ ব্যয়।
৭-৮-৯: অসমাপ্ত কাজ শেষ করতে পেরে মানসিক শান্তি পাবেন। আপনার কাজকর্মের পরিধি বৃদ্ধি পাবে। নতুন পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে।
১০-১১-১২: ব্যবসায়ে উন্নতির ফলে ঋণ পরিশোধ করতে পারবেন। সমাজসেবামূলক কাজে ব্যস্ত থাকতে পারেন। কাজকর্মে উৎসাহ বৃদ্ধি পাবে।
১৩-১৪-১৫: পারিবারিকক্ষেত্রে সুখশান্তি বজায় থাকবে। রাজনৈতিক দিক থেকে প্রতিষ্ঠা লাভ করবেন। চাকরীক্ষেত্রে সহকর্মীদের কাছ থেকে সহযোগিতা পাবেন।
১৬-১৭-১৮: কাজকর্মের দিক থেকে মানসিক শান্তি লাভ করবেন। ব্যবসায় প্রসার ঘটবে। আর্থিক উন্নতির যোগ আছে। প্রেমের ক্ষেত্রে বিশ্বাসহানি ঘটতে পারে।
১৯-২০-২১: কোন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে পরিচিত হতে পারেন। সামাজিক কাজে প্রশংসা পাবেন। বিজ্ঞান ও গবেষণায় নিযুক্ত ব্যক্তি সফলতা অর্জন করবেন।
২২-২৩-২৪: কোন কারণে মন বিষন্ন থাকবে। মানসিক দুর্বলতা ত্যাগ করবেন। ব্যবসায়ে পরিশ্রম বৃদ্ধি পাবে। ব্যয় বৃদ্ধি হলেও প্রয়োজন মেটাতে পারবেন।
২৫-২৬-২৭: আপনার রূঢ়তার ফলে সাংসারিক অশান্তি দেখা দেবে। অত্যধিক পরিশ্রমের ফলে শারীরিক ক্লান্তি দেখা দিতে পারে। উদরপীড়ায় কষ্ট।
২৮-২৯: কোন মামলায় জয়ী হবেন। সময়টা আপনার অনুকূল বলা যায়। চাকরীক্ষেত্রে পদোন্নতির যোগ আছে। পারিবারিক শান্তি ফিরে আসবে।
৩০-৩১: শিক্ষার্থীদের সাফল্য আসবে। কোন ব্যক্তির সাহায্যে ব্যবসায়ে উন্নতি হবে। চিকিৎসক ও আইনজ্ঞদের সুনাম ও অর্থলাভ। স্বাস্থ্যভাব শুভ।

আগস্ট – ২০১২ (৩১ দিন)
১-২-৩: কোন রাজনৈতিক সংঘর্ষে জড়িয়ে পড়তে পারেন। নিজেকে সংযত রাখবেন। দৈনন্দিন কাজের চাপ বৃদ্ধি পাবে। বস্ত্র ও প্রসাধনী ব্যবসায় লাভ হবে।
৪-৫-৬: পারিবারিক অশান্তিতে মানসিক অশান্তি দেখা দেবে। কাজকর্মে ভুল-ত্রুটি হতে পারে। আমদানী-রপ্তানী কাজে সামান্য লাভ। চর্মরোগে আক্রান্ত হতে পারেন।
৭-৮-৯: অনাদায়ী অর্থ হাতে আসার ফলে আর্থিক চিন্তা কিছুটা কমবে। স্ত্রীর সঙ্গে সদ্ভাব রাখলে ও সহযোগিতা করলে সাংসারিক শান্তি বজায় থাকবে। স্বাস্থ্যভাব মধ্যম।
১০-১১-১২: ভ্রাতাদের সহযোগিতায় কোন সমস্যার সমাধান করতে পারেন। উৎসাহ ও উদ্যমের দ্বারা অনেক কাজে সফল হবেন। নতুন কোন কাজের সুযোগ পাবেন।
১৩-১৪-১৫: কাজের চাপ থাকার ফলে অনেক কাজ অসম্পূর্ণ থেকে যাবে। কোন বন্ধুর ব্যবহারে দুঃখ পেতে পারেন। শত্রুদের দ্বারা মিথ্যা বদনাম হতে পারে।
১৬-১৭-১৮: দৈনন্দিন কাজের চাপ থাকলেও অর্থ হাতে আসবে না। ব্যবসাতেও প্রতিযোগিতা বাড়বে। কোন ব্যক্তির সহযোগিতা পেতে পারেন। প্রেমে আনন্দ লাভ।
১৯-২০-২১: পারিবারিক ক্ষেত্র শুভ হলেও পিতার স্বাস্থ্যের জন্য চিন্তা ও অর্থব্যয়। কোন ভ্রাতার সহযোগিতা পাবেন। কোন প্রতিযোগিতায় সম্মান ও পুরস্কার পেতে পারেন।
২২-২৩-২৪: ব্যবসাক্ষেত্রে নতুন অর্থ বিনিয়োগ করতে হতে পারে। হোটেল বা খাদ্যদ্রব্য ব্যবসায় লাভবান হবেন। বেসরকারী চাকরীতে কাজের চাপ বৃদ্ধি পাবে।
২৫-২৬-২৭: ধৈর্য্যসহকারে কাজ করলে অবশ্যই সফল হবেন। সামনে আপনার অনেক সুযোগ আসবে। সঠিক সিদ্ধান্ত নিতে পারলে প্রতিষ্ঠিত হতে পারবেন।
২৮-২৯: কোন ধর্মীয় সংস্থায় যুক্ত হয়ে মানসিক প্রশান্তি লাভ করবেন। কাজকর্মে উৎসাহ বৃদ্ধি পাবে। রাজনীতিবিদদের দায়িত্ব বাড়বে। কোমর ব্যথায় কষ্ট পাবেন।
৩০-৩১: ব্যবসায় পরিশ্রম বৃদ্ধি পাবে। চাকরীক্ষেত্রে কোন কারনে মতবিরোধ দেখা দিতে পারে। কোন সন্তানের ব্যাপারে উদ্বেগ থাকবে।

সেপ্টেম্বর – ২০১২ (৩০ দিন)
১-২-৩: সংসারে ব্যয়বৃদ্ধির ফলে আর্থিক চিন্তা থাকবে। স্বচ্ছলতা না থাকলেও প্রয়োজন মেটাতে পারবেন। চিকিৎসক ও শিক্ষকদের সম্মান ও অর্থলাভ হবে।
৪-৫-৬: লটারী বা অন্যকোন ভাবে অর্থপ্রাপ্তি হতে পারে। সরকারী চাকরীতে পরিশ্রম ও দায়িত্ব বৃদ্ধি। ব্যবসায়ে উন্নতির যোগ। অবৈধ প্রণয়ে জড়িয়ে পড়তে পারেন।
৭-৮-৯: কাজকর্মে সাফল্য লাভ করবেন। পারিবারিক শান্তিতে কাজকর্মে উৎসাহ বৃদ্ধি পাবে। নিজেকে সংশোধন করলে আরো উন্নতি করতে পারবেন। স্বাস্থ্য শুভ।
১০-১১-১২: বেকারদের সাময়িক কাজের সুযোগ আসতে পারে। কোন সামাজিক কাজে সম্মান পাবেন। কাজকর্মে সাফল্য ও অর্থলাভ হবে। স্ত্রীর স্বাস্থ্য ভালো নয়।
১৩-১৪-১৫: কোন কারনে কাজকর্মে মন বসবে না। চাকরীক্ষেত্রে মনোমালিন্য দেখা দিতে পারে। বিপরীত লিঙ্গের দ্বারা ক্ষতির সম্ভাবনা। নিজেকে সংযত রাখবেন।
১৬-১৭-১৮: রাজনৈতিক ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। চাকরীক্ষেত্রে মতবিরোধ মিটবে। ব্যবসার জন্য আরো অর্থের প্রয়োজন হতে পারে। পারিবারিক শুভ।
১৯-২০-২১: দৈনন্দিন কাজে সাফল্য পাবেন। ব্যবসায়ে পরিশ্রম বৃদ্ধি পাবে। বস্ত্র ও সৌখিনদ্রব্য ব্যবসায়ে লাভবান হবেন। ছাত্র-ছাত্রীদের পক্ষে শুভ বলা যায়।
২২-২৩-২৪: দৈনন্দিন কাজে চাপ বৃদ্ধি পাবে। নতুন অর্ডার পেতে পারেন। সরকারী কাজে দায়িত্ব বাড়বে। রাজনীতিবিদদের সুনাম হলেও বিরোধীরা সমালোচনা করবে।
২৫-২৬-২৭: বৈজ্ঞানিক ও গবেষকরা সফলতা অর্জন করবেন। দৈনন্দিন কাজকর্মে আংশিক লাভবান হবে। সতর্কভাবে চলাফেরা করবেন নচেৎ বিপদ হতে পারে।
২৮-২৯-৩০: কোন মামলা সংক্রান্ত ব্যাপারে সমাধান হবে। সরকারী কাজে বিদেশ যাওয়ার সম্ভাবনা আছে। বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবসায় লাভবান হবেন।

অক্টোবর – ২০১২ (৩১ দিন)
১-২-৩: পরিশ্রমের ফলে কাজকর্মে সাফল্য আসবে। চাকরীক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পাবেন। কোন নারীর সান্নিধ্য লাভে আনন্দ পাবেন। স্বাস্থ্য শুভ।
৪-৫-৬: কোন অপ্রিয় ঘটনায় মন চঞ্চল হতে পারে। নিজেকে সংযত রাখবেন। চন্দ্র আপনাকে অশুভ ফল প্রদান করবে। অর্থ হাতে এলেও ব্যয় বেশী হবে।
৭-৮-৯: দৈনন্দিন কাজ শুভ হলেও কিছু কিছু বাধার সম্মুখীন হতে পারেন। প্রতিবেশী কলহে বিরক্তিভাব আসবে। ব্যবসাক্ষেত্রে প্রতিযোগিতা থাকলেও অসুবিধে হবে না।
১০-১১-১২: অত্যধিক কাজ হাতে থাকার ফলে কিছু কাজ অসম্পূর্ণ থেকে যাবে। অর্থ পেতে বিলম্ব হবে। বেকারদের কাজের সুযোগ আসতে পারে। ধর্মে আগ্রহ বাড়বে।
১৩-১৪-১৫: আত্মীয় কলহে সাংসারিক অশান্তি। কাজকর্মে ক্ষতি হতে পারে। কারোর দ্বারা প্রতারিত হবার সম্ভাবনা আছে। সময়টা আপনার অনুকূল নয়।
১৬-১৭-১৮: অসমাপ্ত কাজ অনেকটা শেষ করতে পারবেন। প্রসাধন ও সৌখিনদ্রব্য ব্যবসায়ে লাভ হবে। নতুন কোন কাজ আসতে পারে। প্রেমের ক্ষেত্রে বদনাম।
১৯-২০-২১: ব্যবসার প্রসার ঘটলেও আশানুরূপ লাভ হবে না। দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে আর্থিক চিন্তা বৃদ্ধি পাবে। সন্তানদের শিক্ষার বিষয় নিয়ে উদ্বেগ দেখা দিবে।
২২-২৩-২৪: বেসরকার চাকরীতে মনোমালিন্য দেখা দিতে পারে। প্রয়োজনে কর্মপরিবর্তন করবেন। আপনার ন্যায়নিষ্ঠা ও বুদ্ধিমত্তা দ্বারা নিজেকে প্রতিষ্ঠিত করবেন।
২৫-২৬-২৭: নতুন কোন কাজের দায়িত্ব পেতে পারেন। ডাক্তার ও সাহিত্যিকদের যশ ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। কোন নারীর প্রতি আকৃষ্ট হতে পারেন।
২৮-২৯: গৃহে আত্মীয় সমাগমে ব্যস্ত থাকবেন। সরকারী চাকরীতে দায়িত্ব বাড়বে। কোন সমস্যা এলেও সমাধান করতে পারবেন। ভ্রমণযোগ আছে।
৩০-৩১: পাওনা অর্থ হাতে আসার ফলে চিন্তা কিছুটা হ্রাস পাবে। দৈনন্দিন কাজে সাফল্য লাভ। প্রসাধনী ও সৌখিনদ্রব্য ব্যবসায় লাভ। বিভিন্ন শাস্ত্রে আগ্রহ বাড়বে।

নভেম্বর – ২০১২ (৩০ দিন)
১-২-৩: শুভাশুভ মিশ্রিত ফল পাবেন। কাজকর্মে ব্যস্ততা থাকবে। ব্যবসাক্ষেত্রে প্রতিযোগিতা থাকলেও অসুবিধে হবে না। পরিবারের কারোর জন্য চিন্তা হবে।
৪-৫-৬: কোন আত্মীয়ের শারীরিক অসুস্থতার জন্য ব্যস্ত থাকতে হবে। চঞ্চলতা ত্যাগ করলে কাজকর্মে মনোনিবেশ করতে পারবেন। ছাত্র-ছাত্রীদের শিক্ষায় সাফল্য লাভ।
৭-৮-৯: মজুতদারী ও এজেন্সী ব্যবসায় লাভের সম্ভাবনা আছে। কাউকে টাকা ধার দিলে ফেরৎ পেতে বিলম্ব হবে। কিছু কিছু সমস্যা এলেও সমাধান করতে পারবেন।
১০-১১-১২: সময়টা আপনার অনুকূল নয়। রাজনীতিক্ষেত্রে মতবিরোধ দেখা দিতে পারে। অযথা তর্ক-বিতর্কে যাবেন না। ব্যয়বাহুল্যের ফলে চিন্তা বাড়বে।
১৩-১৪-১৫: ঠিকাদারী ব্যবসায় লাভবান হতে পারেন। ব্যবসাক্ষেত্রে কিছু কিছু বাধার সম্মুখীন হতে হবে। কোন প্রিয়জনের সান্নিধ্যে আনন্দ লাভ করবেন। স্বাস্থ্য শুভ।
১৬-১৭-১৮: দৈনন্দিন কাজে সাফল্য ও অর্থ আসবে। গ্রহের প্রভাবে বিশিষ্ট ব্যক্তির সঙ্গে পরিচয়ের ফলে ভালো কাজের সুযোগ পাবেন। বস্ত্র ব্যবসায়ীদের শুভ সময়।
১৯-২০-২১: চাকরীক্ষেত্রে কাজের চাপ বৃদ্ধি পেলেও সহকর্মীদের সহযোগিতা পাবেন। বেসরকারী চাকরীতে পদোন্নতির সুযোগ আসবে। বস্ত্র ব্যবসায়ীদের শুভ সময়।
২২-২৩-২৪: কোন ঘটনায় মন চঞ্চল হতে পারে। সমস্যা এলেও বিব্রত হবেন না। ধৈর্য্য সহকারে অসমাপ্ত কাজ সম্পূর্ণ করুন। পাওনা অর্থ হাতে আসার ফলে চিন্তা কমবে।
২৫-২৬-২৭: বিশিষ্ট ব্যক্তির সাহায্যে কোন শুভ যোগাযোগ হতে পারে। আপনার কর্মদক্ষতার সুনাম পাবেন। অযথা কারো দ্বারা মানহানি ঘটতে পারে।
২৮-২৯-৩০: দৈনন্দিন কাজকর্মে সাফল্য ও অর্থ লাভ হবে। সামাজিক কাজেও সুনাম পাবেন। দাম্পত্য জীবনে শান্তি থাকার ফলে কাজকর্মে উৎসাহ বৃদ্ধি পাবে।

ডিসেম্বর – ২০১২ (৩১ দিন)
১-২-৩: বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গলগ্রহ। অধিপতি গ্রহ শুভ থাকলে অনেক সমস্যা কাটিতে উঠতে পারবেন। রেশম ও পশম বস্ত্র ব্যবসায়ীরা লাভবান হবেন।
৪-৫-৬: কাজকর্ম ঠিকমত সম্পূর্ণ না হওয়ার ফলে অর্থ পেতে বিলম্ব হবে। চাকরীতে ঠিকমত মন বসবে না। কোন সন্তানের ব্যাপারে উদ্বিগ্ন থাকবেন।
৭-৮-৯: কোন আত্মীয়ের কিছু টাকা বা সম্পত্তি পেতে পারেন। কোন সমস্যা এলেও সমাধান হবে। ব্যবসাক্ষেত্রে প্রতিযোগিতা বাড়বে। কোন নারীর সান্নিধ্য পেতে পারেন।
১০-১১-১২: বেসরকারী চাকরীতে পদোন্নতি ও দায়িত্ব বৃদ্ধি। কাজকর্মে পরিশ্রম বাড়বে। ঠিকমত অর্থ আদায় না হবার ফলে চিন্তা থাকবে। কোন বন্ধুর সাথে মতবিরোধ।
১৩-১৪-১৫: হঠাৎ কোন সংবাদে মন প্রফুল্ল হবে। সরকারী বকেয়া কিছু টাকা হাতে আসবে। নতুন কোন পরিকল্পনা বাস্তবায়িত হবে। ভ্রমণে আনন্দ লাভ করবেন।
১৬-১৭-১৮: কোন প্রিয় বন্ধুর ব্যবহারে মানসিক কষ্ট পাবেন। কাউকে বেশী বিশ্বাস করলে ঠকতে হবে। ঠান্ডা মাথায় বিবেচনা ও বুদ্ধির দ্বারা কাজ করবেন।
১৯-২০-২১: কাজকর্মে পরিশ্রম হলেও সাফল্য পাবেন। রাজনীতিতে প্রভাব ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। মহৎ ব্যক্তির সান্নিধ্যে আধ্যাত্মিক উন্নতি হবে। দাম্পত্যসুখ লাভ।
২২-২৩-২৪: মনের কোন আশা আংশিক পূরণ হবে। ব্যবসায় মন্দাভাব ধীরে ধীরে দূরীভূত হবে। পারিবারিক শুভ হলেও হঠাৎ পিতার স্বাস্থ্য ভালো যাবে না।
২৫-২৬-২৭: ব্যবসাক্ষেত্রে অনেক টাকা অনাদায়ী থেকে যেতে পারে। ব্যয়াধিক্যের ফলে চিন্তা বৃদ্ধি পাবে। কোন বন্ধু বা আত্মীয়ের সহযোগিতা পাবেন।
২৮-২৯: কোন প্রতিবেশী বিবাদে জড়িয়ে পড়তে পারেন। আপনার জেদী স্বভাবের জন্য সংসারে অশান্তি দেখা দিতে পারে। স্বাস্থ্যের প্রতি যত্ন নেবেন।
৩০-৩১: কাজকর্মে বিশেষ ব্যুৎপত্তি লাভ করবেন। আপনার সামনে অনেক সুযোগ আসবে। কর্মপরিবর্তনের যোগ আছে। বুদ্ধি ও বিবেচনার দ্বারা সিদ্ধান্ত নেবেন।
উল্লেখিত ফলাফল নারীদের জন্য সমানভাবে প্রযোজ্য হবে। 

২০১২ সালে বৃশ্চিক রাশির প্রেম-ভালোবাসা ও যৌনতা
আমরা সবাই অবচেতন মনে হলেও জানতে চাই ভালোবাসাবাসির ক্ষেত্রে রাশিচক্রের কোন রাশিটি আমাদের জন্য ভালো হবে। যখন আমরা রাশিচক্র সম্পর্কে আগ্রহী হই, তখন প্রকৃতপক্ষে আমরা জানতে চাইযে ‘আগামী বছরটিতে ভালোবাসা কি পারবে আমাদের জীবনের গতিপথ পাল্টে দিতে?’ তাই জাতক-জাতিকার প্রেম-অপ্রেম আর দাম্পত্য জীবনের খুটিনাটি সম্পর্কে ধারণা দেয়া হয়েছে। এই ভবিষ্যৎবাণী থেকে জানা যাবে  আসছে বছরটিতে আপনার জীবন কতোটা রোমান্টিক হয়ে ধরা দেবে। ২০১২ সালের সেক্স ফোরকাস্ট অবলম্বনে লিখেছেন মোস্তফা কামাল আজিজি।

বৃশ্চিক জাতকের যৌন জীবন :
২০১২ সালে বৃশ্চিক জাতক কোনো প্রকার ত্র“টি-বিচ্যুতি ছাড়াই তাদের ভালোবাসাকে দীর্ঘদিন জিইয়ে রাখতে চেষ্টা করবে। এ বছর যাকে বৃশ্চিক জাতক সত্যিকারের ভালোবাসবে তার সঙ্গেই বিবাহ সংঘটিত হবার সম্ভাবনা রয়েছে। দাম্পত্য জীবনে তাই বৃষ স্বর্গসুখ অনুভব করবেযে এ কথা প্রায় নিশ্চিত করেই বলা যায়।
বৃশ্চিক জাতিকার যৌন জীবন : বৃশ্চিক জাতিকা সাধারনত উদার মানসিকতাসম্পন্ন হয়ে থাকে। অন্যের ওপর প্রভাব বিস্তৃত করার অসীম ক্ষমতা রয়েছে আপনার। প্রেম আপনার জীবনে সুখ এনে দিতে ব্যর্থ হবে। যদিও প্রকৃতগতভাবে বৃশ্চিক নারীরা প্রায়শই লজ্জাশীলা তবুও ২০১২ সালটিতে এই জাতিকা তাদের সঙ্গির সঙ্গে কোনো প্রকার বিবাহ বন্ধন ব্যাতিরেকেই সর্বোতভাবে সুখী জীবন উপভোগ করবে।
২০১২ সাল জুড়ে বৃশ্চিক রাশির জাতক-জাতিকা যৌন ক্রিয়াকলাপে অসাধারণ নৈপুন্য দেখাবে। বৃশ্চিক জাতক-জাতিকার সঙ্গে ভালো বন্ধুত্ব হতে পারে মকরের। এদের জন্য উত্তম জুটি হতে পারে কর্কট, কন্যা ও মীন। অন্যদিকে বৃশ্চিকের জন্য সংকটপূর্ণ জুটি হলো মেষ।
courtesy : http://www.anannya.com.bd

সূত্র : http://forum.banglalibrary.org

1 comments:

  1. নামহীন says

    Wonderful blog! I found it while surfing around on Yahoo News.
    Do you have any suggestions on how to get listed in
    Yahoo News? I've been trying for a while but I never seem to get there! Cheers

    My blog :: casino bonus


একটি মন্তব্য পোস্ট করুন