বাৎসরিক বাংলা রাশিফল 2013

মেষ Aries 
২১ মার্চ—২০ এপ্রিল। ভর # ৬ > 
চেয়ে দেখুন আপনার রাশির ভর ৬। আমার এই লেখার শুরুতে আমি দেখিয়েছি ২০১৩-এর যোগফল কেমন করে ৬ হয়। তার মানে বছরের বেশির ভাগ সময় বল আপনার ব্যাটের বাড়ি খাবে আর ছয় হয়ে উড়ে স্টেডিয়ামের বাইরে গিয়ে পড়বে। মার দিয়া কেল্লা! তাহলে তো আগামী বছরটা আপনার কেমন যাবে, তা বুঝে নেওয়াই উচিত। তার পরও একটু সতর্ক হয়ে চলা উচিত। কারণ, শচীন বা ক্রিস গেইলের মতো ব্যাটসম্যানেরও অনেক সময় শূন্য রানে স্টাম্প উড়ে যায় এবং কেউ বলে না যে সেটা ভাগ্যের দোষ। বলে, ব্যাটসম্যানই নড়বড়ে। তাহলে ২০১৩ সালে আপনি প্রচুর সাফল্য পাবেন, সুখ-আনন্দ পাবেন। এর পাশাপাশি একটুখানি চোখ-কান খোলা রেখে চলতে হবে। অনেকেই এ বছর বিদেশ ভ্রমণ করবেন!

বৃষ Taurus 
২১ এপ্রিল—২১ মে। ভর # ১ >
বৃষ রাশির ভর ১। তাই ২০১৩ সালে বৃষ থাকবেন ১+৬ = ৭-এর ঘরে। বহুত আচ্ছা ইয়ে লাকি সেভেন। এর জোরে আপনি সাংসারিক বিষয়ে বেশ একটু উদাসীন হয়ে উঠতে পারেন। দাদা অ্যান্ড দিদি, এই উদাসীন হওয়াটা কিন্তু ঠিক হবে না। ভাগ্য আপনার খুব ভালো আছে, কিন্তু মালকড়ি, সম্পত্তি ইত্যাদির ব্যাপারে কড়া নজরদারি চালাবেন। এ বছর আপনি প্রচুর মানুষের ভালোবাসা ও সহযোগিতা পাবেন। শত্রুতা করে কেউ আপনার কোনো ক্ষতি করতে পারবে না। আপনাদের মধ্যে যাঁরা কৃষিসংযুক্ত পেশায় জড়িত আছেন, তাঁরা আর্থিকভাবে দারুণ সাফল্য পাবেন। সৃষ্টিশীল কাজে ব্যস্ত বৃষ ঈপ্সিত স্বীকৃতি পাবেন। বেশ ভ্রমণ আছে। 

মিথুন Gemini 
২২ মে—২১ জুন। ভর # ৬ >
২০১৩ মানেই হচ্ছে ৬ (শুরুর দিকের লেখা পড়ুন)। এদিকে মিথুনের ভর ৬। অঙ্কের এই মিল শুভ। এই অবস্থায় যদি মনে খুব বেশি আনন্দের জোয়ার এসে যায়, তাহলে আয়নার সামনে গিয়ে একটু দাঁত বের করে হেসে আসুন। মার্চ মাসের দিকে গিয়ে আপনি একটু আবেগে আক্রান্ত হতে পারেন। এই আবেগটা সামলে চলবেন। অন্য আর তেমন কোনো দুশ্চিন্তা না করলেও চলবে। তবে আপনার চারপাশের অবস্থা পরিবর্তন করার তীব্র ইচ্ছা বাদ দিয়ে আপনি নিজেকে বদলাবার দিকে মন দিন। এভাবে আপনি আগামী বছর দুঃসময় পার করে সুসময়ের মধ্যে জীবন কাটাবেন। 

কর্কট Cancer 
২২ জুন—২২ জুলাই। ভর # ২ >
কর্কটের জন্যও বছরটা সার্বিকভাবে শুভ। জীবনে কঠিন সময় আসবে, এর মোকাবিলা করতে হবে। তবে সুখের কথা এই যে, এসব মোকাবিলায় ভাগ্যের সমর্থন পাবেন। ২০১৩-তে কর্কটের কল্পনাশক্তি ও কল্পনাকে বাস্তবে রূপ দেওয়ার ক্ষমতা শীর্ষে গিয়ে পৌঁছাবে। অনেক কর্কট সামাজিক ও জাতীয় ক্ষেত্রে বড় স্বীকৃতি পাবেন। শিল্পী ও ব্যবসায়ীদের সামনে বড় সমস্যা আসবে এবং পার হয়ে যাবে। কর্কট রাশির দ্বৈত সত্তা জোরদার থাকার ফলে ২০১৩ এই রাশির নারী-পুরুষের জন্য শেষ পর্যন্ত শুভই হবে।

সিংহ Leo 
২৩ জুলাই—২৩ আগস্ট। ভর # ১ >
সব রাশিতেই একদল শক্তিশালী, একদল মধ্যম এবং একদল দুর্বল। কিন্তু এই শক্তি যাঁর মধ্যে যতটুকুই থাকুক—তিনি যদি সেটা বুঝতে পারেন, তাহলে সেভাবেই তিনি নিজের তৎপরতা চালিয়ে যেতে পারেন। সিংহ জাতক-জাতিকার জন্য ২০১৩ একটি মাইলফলক হয়ে থাকার কথা। আপনি দেখবেন এই ২০১৩-তে আপনি যেসব কাজ করবেন, বছরের শেষে কিংবা তার পরের বছর এসবের শুভ ফল আপনি পাবেন। এ বছর দেশের ভেতরে ও বাইরে অনেক ভ্রমণ করতে হতে পারে। টাকা যেমন কামাবেন তেমন খরচও হবে। এ কারণেই নিজস্ব আর্থিক দিক পরিচালনার ভার অন্যের হাতে দেওয়াই আপনার পক্ষে ভালো হবে। তাহলে প্রস্তুতি নিন শুভ একটি বছর যাপনের জন্য। 

কন্যা Virgo 
২৪ আগস্ট—২৩ সেপ্টেম্বর। ভর # ২ >
ভালোবাসা নিয়ে কারা চিন্তিত? অন্যরাও ভালোবাসেন, কন্যাও ভালোবাসেন, তিনি পুরুষ হোন বা নারী। ভালোবাসা দিবস আসুক বা না আসুক, থাকুক বা না থাকুক—সারা বছরই আপনার নানা পর্যায়ের প্রেমের আসা-যাওয়া চলতে থাকবে। এখন কথা হচ্ছে, পকেটে এবং পার্সে কিছু জিনিস তো থাকতে হবে। এটা ঠিক রাখতে গেলে যা যা করতে হয় করুন। ভাগ্য আপনার সহায় আছে। ২০১৩ সালে কারও সঙ্গে কোনো বিবাদে জড়াবেন না। যত দূর সম্ভব বিবাদ এড়িয়ে চলার চেষ্টা করবেন। তাহলেই দেখবেন সব ঠিকঠাক চলবে। 

তুলা Libra 
২৪ সেপ্টেম্বর—২৩ অক্টোবর। ভর # ২ >
কেন যে আপনারা রাশি নিয়ে এত মাতামাতি করেন, এত জীবনেও আমি তা বুঝে উঠতে পারলাম না। আরে, রাশি তো আপনার ফ্যানটাসটিক! ২০১৩ সালে আপনার পারফরম্যান্স সবাই চেয়ে চেয়ে দেখবে। তবে আপনার জীবনে আগামী বছর একটা বড় ধরনের পরিবর্তন আসতে পারে। এর জন্য মানসিক প্রস্তুতি নিন। যেকোনো পরিবর্তনেই প্রথমে একটা ধাক্কা লাগে। এর মানে এই নয় যে ফলটা খারাপ। ভাঙার পরই তো গড়ার প্রশ্ন। ২০১৩ সালে আপনার আর্থিক ও হূদয়ঘটিত ব্যাপার-স্যাপার চমৎকার চলবে। কাউকে একবার কোনো প্রতিশ্রুতি দিলে তা রক্ষা করে চলবেন। তাহলে আর চিন্তার কিছু থাকবে না। ভ্রমণ করার জন্য মন ব্যাকুল থাকবে, সুযোগও নিশ্চয়ই আসবে। 

বৃশ্চিক Scorpio 
২৪ অক্টোবর—২২ নভেম্বর। ভর # ৭ >
২০১৩ সালে আপনি সব মিলিয়ে সংখ্যা ৪-এর ঘরে থাকবেন। এর অর্থ, প্রধানত আপনার নেতৃত্ব আরও বিকশিত হবে, দ্বিতীয়ত আপনার আর্থিক অবস্থা আরও সমৃদ্ধ হবে, স্বাস্থ্য ভালো যাবে। এপ্রিল মাসটি আপনার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ হবে। অর্থাৎ শুভ হবে। পরিকল্পনা বাস্তবায়নের পথ থেকে অনেক বাধা সরে যাবে। প্রেমের পথে কাঁটা থাকলে অপসারিত হবে। বিশেষ করে বৃশ্চিক ব্যবসায়ীদের জন্য বছরটি ভালো দেখা যায়। এ বছর বৃশ্চিককে গুরুত্বপূর্ণ বিদেশ ভ্রমণ করতে হতে পারে। ভ্রমণ থেকে টাকা এবং আনন্দ দুটোই আসবে। বন্ধু যারা স্বার্থ নিয়ে এগিয়ে আসে, তাদের বিষয়ে একটু সতর্ক হয়ে চলুন। দান করুন, সাহায্য করুন, তবে যাকে-তাকে নয়। ২০১৩-তে আপনি অজস্র সুনাম কুড়াবেন। সামাজিক, জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে অনেকের নাম ছড়িয়ে যাবে। 

ধনু Sagittarius 
২৩ নভেম্বর—২১ ডিসেম্বর। ভর # ৯ > 
২০১৩ সালের জানুয়ারি মাসটাই আপনার জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এ মাসটা কষ্ট সহ্য করে যদি একটু শ্রম দিতে পারেন, তাহলে সারা বছর আপনি তুঙ্গে অবস্থান করবেন। সিংহের মতো নিজস্ব আর্থিক ব্যবস্থাপনা যতটুকু সম্ভব অন্যের হাতে তুলে দিন। হূদয়টাকে যার-তার হাতে তুলে দেওয়ার ব্যাপারে সাবধান থাকবেন। ভুল যে আপনি করবেন না, সেটা অবশ্য ঠিক। ধনু ব্যবসায়ীর আর্থিক দিক মাঝেমধ্যে সমস্যায় পড়বে। এতে ঘাবড়ানোর কিছু নেই। বছরের শুরুর ভালো কাজ সব সমস্যা পার হতে সাহায্য করবে। দ্বৈত সত্তা ক্রিয়াশীল থাকার ফলে ২০১৩ সালের অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর সাধারণভাবে শুভ থাকবে। 

মকর Capricorn 
২২ ডিসেম্বর—২০ জানুয়ারি। ভর # ৩ >
আপনি একটি কঠিন সংগ্রামে অভ্যস্ত রাশির জাতক কিংবা জাতিকা। আপনার সাহস প্রচণ্ড, ভয়ভীতি নেই বললেই চলে। তবে এই সাহস যাকে ভালোবাসেন তার ওপর বেশি দেখাবেন না। দেখালে চিত হয়ে শুয়ে থাকতে হবে। ২০১৩ সালে আপনার সিদ্ধান্তগুলো নিখুঁত হবে, এর ফলে আপনি যে কাজের যা ফল আশা করেন, মোটামুটি তা পাবেন। কিছুটা আপসকামী মনোভাব গ্রহণ করুন। দোকানি যখন ছাড় দেয় তখন তার মাল বেশি বিক্রি হয়, এটা মনে রাখবেন। এ বছর আপনার জীবনে একটি ভুল বোঝাবুঝির অবসান হবে। ফলে মানসিক প্রশান্তি ফিরে আসবে। আপনি নিশ্চিন্ত থাকুন, বছরটি আপনার খুব ভালো কাটবে। 

কুম্ভ Aquarius 
২১ জানুয়ারি—১৮ ফেব্রুয়ারি। ভর # ৯ >
ভাগ্যবান আপনি, যেহেতু ২০১৩ সালে আপনি সংখ্যা ৬-এর ঘরে থাকবেন। আপনার সাফল্যের আলোকে চারদিক উজ্জ্বল হয়ে উঠবে। মনের মধ্যে বিষণ্নতা জমতে দেবেন না। কুম্ভ রাশির জাতক বা জাতিকা হিসেবে আপনি সাধারণত ক্ষুদ্র গোষ্ঠীর সঙ্গে কাজ করতে বেশি ভালোবাসেন। বিচ্ছিন্ন গোষ্ঠীগুলোকে একত্র করা আপনার কাছে খুব জরুরি মনে হয়। এভাবেই আপনারা কেউ ব্যবসা করেন, রাজনীতি করেন বা অন্যান্য পেশায় কাজ করেন। ২০১৩ সালে এ ধরনের কাজ খুবই জমাট বাঁধবে। এর ফলে প্রতিটি ক্ষেত্রে আপনার কাজ একটা সুষ্ঠু সাংগঠনিক কাজে পরিণত হবে। ব্যক্তি, পরিবার ও সমাজে আপনার মূল্য অপরিসীম হয়ে দাঁড়াবে। এটা একধরনের নেতৃত্বগুণ বলা যেতে পারে। ২০১৩ সালে বাইরে ঘোরাঘুরি কম করে নিজ বাসস্থান বা প্রতিষ্ঠানে বসে কাজ করলেই আপনার কাজ বেশি ফলপ্রসূ হবে। 

মীন Pisces 
১৯ ফেব্রুয়ারি—২০ মার্চ। ভর # ৩ >
২০১৩ সালের মার্চ এবং সেপ্টেম্বর মাস মীন নারী-পুরুষের জন্য বিশেষ শুভ হবে। এ ছাড়া বাকি সময়টা তাঁদের কাটবে মুখে হাসি নিয়ে। এর অর্থ স্বাস্থ্য, লেখাপড়া কিংবা পেশাগত কাজ—যেটাই হোক, একজন মীন হিসেবে আপনি তা সন্তোষজনকভাবে সম্পন্ন করতে পারবেন। এ বছর বাইরের পৃথিবী আপনাকে অনেক টানবে, কাজেই পারিবারিক জীবনের সঙ্গে আপনাকে ভারসাম্য বজায় রেখে চলতে হবে। প্রয়োজন হলে বাইরের ছোটাছুটির কাজ একটু কমিয়ে দিন। অনেক সময় এই ছোটাছুটির মোট লাভের ফলটা কমে যায়। তাহলে ২০১৩ আপনার শুভশ্রম ও শুভ ফলাফলে ভরে উঠবে। 

শুভ হোক সবার নতুন বছর। 
আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।—কাওসার আহমেদ চৌধুরী


প্রথম আলো

1 comments:

  1. নামহীন says

    এখানে আমার প্রায়ই ঢুকা হয় কোন দিন কি হবে জানতে ।কিন্তু গত বছরের মত কোন দিন কি হবে বিস্তারিত দেয়া হয় নি বলে মনটা খারাপ হয়ে যায়।প্লিজ বিস্তারিত দিন।

    -singer mojnu morshad chowdhury
    www.mojnumorshadchowdhury.wordpress.com


একটি মন্তব্য পোস্ট করুন