বাৎসরিক বাংলা রাশিফল -২০১২>>মেষ রাশি

মেষ রাশি ২০১২ সাল কেমন যাবে ?
মেষ রাশির আদ্যক্ষর : আ , চু , চে , চো , লা , লী , লে , লো ।
 
কখন আপনার অর্থ আসবে?   

১। লগ্নের পঞ্চমে শুক্র বক্রী না হয়ে অবস্থান করলে এবং একাদশে শনি থাকলে, অর্থচিন্তা আপনার থাকবে না।
২। এখন আপনার কি দশা আছে দেখুন। দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, নবম ও একাদশপতির দশাতে অর্থ হাতে আসে। তবে কথা হলো উপরোক্ত যে কোন পতির দশাই চলুক, রাশিচক্রে সেই গ্রহটি শুভ থাকার দরকার। তাছাড়া দশাধিপতি থেকে অন্তর্দশাপতি দ্বাদশে যদি থাকে, তাহলে অশুভ।
৩। ব্যবসাদারদের অষ্টমপতির দশায় বা অন্তর্দশায় আর্থিক অবস্থা শুভ ফল দেবে।
৪। সপ্তমপতির মহাদশা কালে যদি সপ্তম, অষ্টম, দশম, একাদশ, পঞ্চম বা তৃতীয়পতির অন্তর্দশা হয়, তাহলে ব্যবসায় খুব লাভ হবে।
৫। ষষ্ঠপতির দশায় শ্রমিকগণ বেশী উপার্জনে সক্ষম হতে পারেন।
৬। দ্বিতীয়, চতুর্থ, পঞ্চম, অষ্টম, নবম ও একাদশপতি গোচরে ভ্রমন সময়ে নিজেদের স্বক্ষেত্রে বা একে অপরের ক্ষেত্রে অথবা কোনও কোনও ক্ষেত্রে (ষষ্ঠ, অষ্টম ও দ্বাদশ ছাড়া) অপরের সঙ্গে মিলিত হলে, প্রচুর অর্থ হাতে আসবে।
৭। বৃহস্পতি ও শনির অবস্থানের জন্য যখন সিংহাসন যোগ হবে, তখন প্রচুর অর্থ হাতে আসতে পারে।
৮। দ্বিতীয়পতি যদি দশমে গোচরে চলে আসে ও সেই সময় যদি বৃহস্পতি বা শনি দশম স্থানে থাকে, প্রচুর অর্থ হাতে আসবে।
৯। দশমপতি যে সময়ে ধনস্থানে আসে, বৃহ্সপতি সেইসময় ধনস্থানে থাকলে প্রচুর অর্থ উপার্জন হবে। তবে ধনুলগ্নের পক্ষে এইরকম আয়-উপার্জন সম্ভব হবে না।

২০১২ মেষ রাশির বার্ষিক ভবিষ্যৎ ফল   
স্বাস্থ্য: বর্ত্তমান বছরটি আপনার কাছে শুভাশুভ মিশ্রিত ফল প্রদান করবে। বছরের প্রারম্ভে পিত্ত ও শ্লেষ্মা জনিত কারণে শয্যাশায়ী হওয়ার সম্ভাবনা আছে। মে মাসের পর থেকে শারীরিক উন্নতির যোগ দেখা যায়। বছরের শেষার্দ্ধে চক্ষুরোগ, উচ্চ-রক্তচাপ ইত্যাদিতে কষ্ট পেতে পারেন। নিজের শরীরের প্রতি বিশেষ যত্ন নেবেন।
পারিবারিক ক্ষেত্র: বর্ত্তমান বছরটি পারিবারিক দিক থেকে শান্তিপূর্ণ বলা যায়। ভাইবোনদের সঙ্গে সাময়িক মতবিরোধ দেখা দিলেও সদ্ভাব বজায় থাকবে। ব্যয়বাহুল্যের ফলে দাম্পত্য অশান্তি থাকলেও পত্নীর সহযোগীতা লাভ করবেন। সন্তানদের শিক্ষার ব্যাপারে সমস্যা আসতে পারে। পিতা-মাতার স্নেহ ও সহযোগীতা থেকে বঞ্চিত হবেন না।
শিক্ষা: বর্ত্তমান বছরে সাধারণ শিক্ষাক্ষেত্রে কোন বিঘ্ন ঘটবে না। উচ্চ-শিক্ষার ক্ষেত্রে আর্থিক ও যোগাযোগের ক্ষেত্রে বিঘ্ন ঘটবে না। উচ্চ-শিক্ষার ক্ষেত্রে আর্থিক ও যোগাযোগের ক্ষেত্রে বিঘ্ন ঘটতে পারে। সন্তানদের শিক্ষায় অমনোযোগিতা দেখা দিতে পারে, এ ব্যাপারে সতর্ক থাকবেন। বিভিন্ন বিষয়ে অধ্যয়নে আপনার আগ্রহ বৃদ্ধি পাবে।
ব্যবসা: চবর্ত্তমান বছরে চাকরীক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। অত্যধিক কাজের চাপ আসবে। বদলীরও সম্ভাবনা রয়েছে। ব্যবসাক্ষেত্রে প্রতিযোগীতা বৃদ্ধি পাবে। বছরের মাঝামাঝি ব্যবসায়ে উন্নতি হলেও শেষের দিকে মন্দাভাব দেখা দিতে পারে। ঔষধ, লৌহ-ইস্পাত, বৈদ্যুতিক যন্ত্রপাতির ব্যবসায় লাভের সম্ভাবনা আছে। তবে শুভাশুভ গ্রহের অবস্থানের জন্য ফলেরও তারতম্য ঘটতে পারে। সামগ্রিকভাবে চাকরীক্ষেত্রে উপার্জন বৃদ্ধি পেলেও ব্যবসায় আর্থিক স্থিরতা বজায় থাকবে না।
ভ্রমণ: বর্ত্তমান বছরে আপনার ভ্রমণযোগ আছে। তবে আর্থিক বা শারীরিক সমস্যায় পড়তে পারেন। সতর্কতা অবলম্বন প্রয়োজন।

মেষ রাশির ২০১২ সালের দৈনন্দিন ফলাফল   
জানুয়ারী – ২০১২ (৩১ দিন)
১-২-৩: বেকারদের চাকরীর সুযোগ আসতে পারে। পারিবারিক দিক থেকে স্ত্রীর সহযোগীতা লাভ করবেন। মাতার স্বাস্থ্য নিয়ে চিন্তায় থাকবেন।
৪-৫-৬: শিক্ষাক্ষেত্রে হঠাৎ কিছু বাধা-বিঘ্নের সৃষ্টি হতে পারে। কাজকর্মের চাপ বৃদ্ধি পাবে। পুরানো কোন বন্ধুর সাক্ষাতে মন প্রফুল্ল হবে।
৭-৮-৯: কোন সংবাদে মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। দৈনন্দিন কাজে অলসতা দেখা দিতে পারে। দৈহিক দিক থেকেও শুভ বলা যায় না।
১০-১১-১২: কাজকর্মের কিছু ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে। মানসিক দৃঢ়তায় সব বিঘ্ন দূর করতে পারবেন। কোন সন্তানের কৃতিত্বে আনন্দলাভ করবেন।
১৩-১৪-১৫: কোন সৎ বন্ধুর সাহায্যে নতুন কোন যোগাযোগ আসতে পারে। দৈনন্দিন কাজকর্মে উৎসাহ বৃদ্ধি পাবে। অর্থের দিক থেকে শুভ বলা যায় না।
১৬-১৭-১৮: শিক্ষকদের শুভ সময় বলা যায়। চাকরীক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি পাবে। বিভিন্ন দিক থেকে মনে চিন্তা আসবে। দৈহিক দিক থেকে শুভ বলা যায়।
১৯-২০-২১: মানসিক দিক থেকে প্রফুল্ল থাকবেন। সামাজিক কাজে সুনাম বৃদ্ধি পাবে, তবে জেদের বশে কোন কাজ করবেন না।
২২-২৩-২৪: পারিবারিক ক্ষেত্রে ব্যয়ের মাত্রা বৃদ্ধি পাবে। এই সময়ে কোন কাজে বাইরে যাওয়া শুভ বলা যায় না। কোন বন্ধুর সহযোগিতা লাভ করবেন।
২৫-২৬-২৭: কোন অসমাপ্ত কাজ শেষ করতে পারবেন। সাংসারিক কিছু সমস্যা থাকলেও তার সমাধান করতে পারবেন। ব্যবসা আশানুরূপ নয়।
২৮-২৯: সম্পত্তির বিষয়ে সমস্যার সমাধান হবে। কোন ধর্মীয় বা মাঙ্গলিক কাজে ব্যস্ত হতে পারেন। প্রভাব-প্রতিপত্তিও বৃদ্ধি পাবে।
৩০-৩১: আমদান-রপ্তানী ব্যবসায় লাভের আশা আছে। কাজকর্মের দিক থেকেও সাফল্যলাভ হবে। আর্থিক চিন্তা কিছুটা কমবে।

ফেব্রুয়ারী – ২০১২ (২৯ দিন)
১-২-৩: আয়-উপার্জন বৃদ্ধি পেলেও ব্যয়ের মাত্রা বাড়বে। কোন শুভ সংবাদে উৎসাহ বৃদ্ধি পাবে। কোন বিশিষ্ট ব্যক্তির সহযোগিতা লাভ করবেন।
৪-৫-৬: কাজকর্মের দিক থেকে শুভ বলা যায়। নতুন কোন পরিকল্পনা সার্থক করে তুলতে পারেন। পিতার স্বাস্থ্যের জন্য চিন্তা ও অর্থ ব্যয়।
৭-৮-৯: কাজকর্মের চাপ বৃদ্ধি পাবার ফলে পরিশ্রম বেশী হবে। অর্থ কিছু হাতে আসার ফলে চিন্তা কিছুটা কমবে। চাকরীক্ষেত্রে মনোমালিন্য হতে পারে।
১০-১১-১২: কারো সঙ্গে তর্ক-বিবাদে যাবেন না। মানসিক উদ্বিগ্নতা দেখা দিতে পারে। দৈনন্দিন কাজকর্ম কিছু অসম্পূর্ণ থেকে যাবে।
১৩-১৪-১৫: কাজকর্মের চাপ থাকলেও কাজে মন বসবে না। হঠাৎ দৈহিক অবসাদ ও হতাশা দেখা দিতে পারে। ক্রোধ বা জেদের বশে কোন কাজ করবেন না।
১৬-১৭-১৮: ব্যবসায়ে কর্মীদের সহায়তা লাভের অংশ বৃদ্ধি পাবে। আপনার রাশির অধিপতির প্রভাবে শরীর খারাপ হতে পারে। অধ্যাপকদের শুভ সময়।
১৯-২০-২১: পাওনা অর্থ হাতে আসার ফলে আর্থিক চিন্তা কিচুটা কমবে। অসমাপ্ত কাজ মেষ করতে পারবেন। অসৎ সঙ্গ ত্যাগ করুন।
২২-২৩-২৪: পরিবারের কারোর অসুস্থতার জন্য কাজকর্মে কিছু ক্ষতি হতে পারে অর্থ ব্যয়ের সম্ভাবনা। কোন আত্মীয়ের সহযোগিতা পেতে পারেন।
২৫-২৬-২৭: সরকারী চাকরীজীবীদের পক্ষে শুভ সময়। সামান্য সঞ্চয়ের আশা আছে। ব্যবসায়ে নতুন কোন সুযোগ আসতে পারে।
২৮-২৯: সমাজে ও রাজনীতিতে সম্মান বৃদ্ধি পাবে। পারিবারিকক্ষেত্র শুভ হলেও সন্তানদের জন্য চিন্তা বৃদ্ধি পাবে। আপনার শরীরের যত্ন নেবেন।

মার্চ – ২০১২ (৩১ দিন)
১-২-৩: অনাদায়ী অর্থ হাতে আসার ফলে অর্থ চিন্তা কিছুটা কমবে। অসমাপ্ত কাজ শেষ করতে পারবেন। ভ্রমণ ব্যবসায়ীরা লাভবান হবেন।
৪-৫-৬: শিক্ষক ও অধ্যাপনায় নিযুক্ত ব্যক্তিরা সুনাম পাবেন। প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি পাবে। ব্যবসার কাজের জন্য বাইরে কোথাও যেতে হতে পারে।
৭-৮-৯: মঙ্গল নিষ্ক্রিয় থাকায় খুব একটা শুভ ফল পাবেন না। হঠাৎ মানসিক অবসাদ দেখা দিতে পারে। চাকরীক্ষেত্রে মনোমালিন্য ঘটতে পারে।
১০-১১-১২: পারিবারিক সমস্যার কিছু সমাধান করতে পারবেন। ভাইবোনদের সহযোগিতা পাবেন। নতুন কোন কাজের পরিকল্পনা করতে পারেন।
১৩-১৪-১৫: জেদের বশে কোন কাজ করবেন না। অসৎ বন্ধুর সঙ্গ ত্যাগ করুন নচেৎ অর্থ ও সম্মান হানির আশঙ্কা থাকবে। পত্নীর স্বাস্থ্য ভালো যাবে না।
১৬-১৭-১৮: চাকরীক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি পাবে। কোন সন্তানের ব্যাপারে চিন্তায় থাকবেন। মনের কোন আশা পূরণ করতে পারেন। ব্যবসায়ে নতুন যোগাযোগ হবে।
১৯-২০-২১: পিতার স্বাস্থ্যের জন্য চিন্তা হবে। চাকরীক্ষেত্রে অবসাদ আসতে পারে সহকর্মীদের সহানুভূতি লাভ করবেন। কোন কাজ অসম্পূর্ণ থেকে যাবে।
২২-২৩-২৪: মানসিক দৃঢ়তায় সব বাধা দূর করতে পারবেন। কাজকর্ম স্বাভাবিকভাবেই চলবে। লাভজনক কাজের সুযোগ আসতে পারে। প্রেমের ক্ষেত্রে আনন্দ্ পাবেন।
২৫-২৬-২৭: কোন অশুভ সঙবাদে মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। কাজকর্মে ক্ষতির আশঙ্কা আছে। দৈহিক দিক থেকেও শুভ বলা যায় না।
২৮-২৯-৩০: প্রতিরক্ষা বিভঅগের চাকরীতে সুনাম ও অর্থ লাভ করবেন।ব্যবসায়ে লাভের আশা করতে পারেন। তবে শিক্ষাক্ষেত্রে কিছু বিঘ্ন দেখা দিতে পারে।

এপ্রিল – ২০১২ (৩০ দিন)
১-২-৩: চাকরীক্ষেত্রে পরিবর্তনের যোগ আছে। পারিবারিকক্ষেত্রে হঠাৎ কোন সমস্যা আসতে পারে। প্রসাধন ব্যবসায় লাভের সম্ভাবনা আছে।
৪-৫-৬: কোন আত্মীয়র দ্বারা উপকৃত হতে পারেন। ব্যবসার দিক থেকৈ নতুন কোন সুযোগ আসতে পারে। স্ত্রীর স্বাস্থ্যের প্রতি যত্ন নেবেন।
৭-৮-৯: কর্মক্ষেত্রে সুনাম অর্জন করবেন। আর্থিক দিক থেকে কষ্ট না পেলেও ব্যয়বাহুল্যে চিন্তা বৃদ্ধি পাবে। হঠাৎ তর্ক- বিবাদে জড়িয়ে পড়তে পাবেন।
১০-১১-১২: বেসরকারী চাকরীতে মতবিরোধ দেখা দিতে পারে। নিজেকে সংযত রাখবেন। পারিবারিকক্ষেত্র অনেকাংশে শুভ বলা যায়।
১৩-১৪-১৫: স্ত্রীর সঙ্গে মনোমালিন্যের ফলে সাংসারিক শান্তি বিঘ্নিত হতে পারে। ব্যবসার দিক থেকৈ শুভ ফল পাবেন। শিরঃ পীড়ায় কষ্ট পেতে পারেন।
১৬-১৭-১৮: কাজকর্মে অবসাদ আসতে পারে। বন্ধুদের সহযোগিতায় মানসিক অবসাদ কাটিয়ে উঠতে পারবেন। অনাদায়ী কিছু অর্থ হাতে আসবে।
১৯-২০-২১: পরিশ্রম ও দৃঢ়তার ফলে কাজকর্মে উন্নতি করতে পারবেন। ব্যবসায়ে সাময়িক মন্দাভাব দেখা দিতে পারে। সরকারী চাকরীতে বদলীর সম্ভাবনা।
২২-২৩-২৪: সম্পত্তির বিষয়ে সমস্যা দেখা তিতে পারে। দৈনন্দিন কাজে সাফল্য লাভ করবেন । আর্থিক চিন্তা কিছুটা কমবে। স্বাস্থ্য ভালোই যাবে।
২৫-২৬-২৭: রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করবেন, দেহে আঘাত পাবার সম্ভাবনা আছে। অনাদায়ী অর্থ আদায় হবে। পারিবারিকক্ষেত্র শুভ।
২৮-২৯-৩০: চাকরীক্ষেত্রে মতবিরোধ দেখা দিতে পারে। তর্ক- বিবাদ এড়িয়ে চলবেন। কোন বন্ধুর সহযোগিতা লাভ করবেন। ব্যবসায় শুভ।


মে – ২০১২ (৩১ দিন)
১-২-৩: গৃহে অতিথি সমাগমে ব্যস্ত থাকতে হতে পারে। কাজকর্মে ক্ষতি ও অর্থব্যয় হবে। পরিবারে ব্যয়াধিক্যের ফলে আর্থিক চিন্তা বাড়বে।
৪-৫-৬: দেহে আঘাত লাগতে পারে সাবধানে থাকবেন। ব্যবসাক্ষেত্রে মন্দাভাব দেখা দিলেও সেটা সাময়িক। কাজকর্মে ব্যস্ততা বৃদ্ধি পাবে।
৭-৮-৯: হঠাৎ কিছু সমস্যা ও পারিবারিক অশান্তি দেখা দিলেও সেটা সাময়িক। অমনোযোগিতার ফলে কিছু কাজ অসমাপ্ত থেকে যাবে। স্বাস্থ্যের দিকে লক্ষ্য রাখবেন।
১০-১১-১২: দৈনন্দিন কাজ গতানুগতিকভাবেই চলবে। ব্যবসায় পরিশ্রম বৃদ্ধি পেলেও আশানুরূপ লাভ হবে না। কোন বন্ধুর দ্বারা উপকৃত হবেন।
১৩-১৪-১৫: অংশীদারী ব্যবসায় সমস্যা দেখা দিতে পারে। পরিশ্রমের দ্বারা কাজকর্মে সাফল্য করতে পারবেন। পিতার সাহায্য ও সহানুভূতি লাভ করবেন।
১৬-১৭-১৮: উদ্যোগ ও পরিশ্রমের ফলে কিছু কাজ শেষ করতে পারবেন। কোন ব্যক্তির দ্বারা উপকৃত হবেন। কিছু অর্থ হাতে আসার ফলে মানসিক শান্তি পাবেন।
১৯-২০-২১: সরকারী কাজে দায়িত্ব বৃদ্ধি পাবে। কোন সঙবাদে মন উৎফুল্ল হবে। পারিবারিক শান্তি বজায় থাকবে। কোন সন্তানের স্বাস্থ্য নিয়ে চিন্তা থাকবে।
২২-২৩-২৪: ব্যবসায়ের দিক থেকে পাওনা অর্থ আদায়ের ফলে কিছু ঋণ শোধ করতে পারবেন। স্ত্রীর স্বাস্থ্যে উন্নতিতে চিন্তা কমবে। প্রেমে বদনাম হতে পারে।
২৫-২৬-২৭: সরকারী চাকরীতে শুভ হলেও বেসরকারী চাকরীতে গন্ডগোলের আশঙ্কা রয়েছে। কোন আত্মীয়ের সহায়তা লাভ করতে পারেন।
২৮-২৯: আপনার জেদের ফলে সংসারে অশান্তি হতে পারে। ব্যবসার লক্ষ্যেই অগ্রসর হউন। পরিশ্রমে সাফল্যলাভ করবেন।
৩০-৩১: আপনার উদারতার সুযোগ নিয়ে কেউ আপনাকে প্রতারিত করতে পারে। কাউকে বেশী বিশ্বাস করবেন না। পারিবারিক ক্ষেত্র অনেকটা শুভ।

জুন – ২০১২ (৩০ দিন)
১-২-৩: ব্যবসায়ে প্রতিযোগিতার সম্মুখীন হতে হবে। বুদ্ধি ও পরিশ্রমের দ্বারা কর্মে সাফল্য লাভ করবেন। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষিত হতে পারেন।
৪-৫-৬: কাজকর্মের দিক থেকে উপার্জনের ফলে আর্থিক চিন্তা কিছুটা কমবে। নিজের বুদ্ধি ও কৌশল দ্বারা অগ্রসর হবেন। ব্যবসার ব্যাপারে কিছু ঋণ হতে পারে।
৭-৮-৯: দৈহিক কারণে দৈনন্দিন কাজ কিছু অসমাপ্ত থাকবে। নতুন কাজের সুযোগ পেলেও কোন বিঘ্ন ঘটতে পারে। পরিবারে ব্যয়াধিক্যের ফলে চিন্তা বৃদ্ধি পাবে।
১০-১১-১২: আয় উপার্জন বৃদ্ধি পেলেও পারিবারিক শুভ নয়। পরিবারের কারোর জন্য অর্থ ব্যয় হতে পারে। চাকরীক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে মতানৈক্য হতে পারে।
১৩-১৪-১৫: ভোগ বিলাসে আগ্রহ বৃদ্ধি পাবে। নিজেকে সংযত রাখবেন নচেৎ ক্ষতির সম্মুখীন হতে হবে। অহেতুক বদনাম পেতে পারেন।
১৬-১৭-১৮: অত্যধিক পরিশ্রম ও মানসিক চিন্তার ফলে রক্তচাপজনিত রোগে ভুগতে পারেন। শরীরের প্রতি যত্ন নিন এবং আহার সংযম করুন।
১৯-২০-২১: শারীরিক কারণে কিছু কাজ অসমাপ্ত থেকে যাবে। সরকারী চাকরীতে দায়িত্ব বৃদ্ধি পাবে। ব্যবসার দিক থেকে কোন বিশিষ্ট লোকের সাহায্য পাবেন।
২২-২৩-২৪: কাজকর্মের দিক থেকে উপার্জন বৃদ্ধির ফলে আর্থিক চিন্তা কিছুটা কমবে। সন্তানের উচ্চ শিক্ষার জন্য চিন্তা ও অর্থব্যয় হবে। ব্যবসায় আংশিক লাভ।
২৫-২৬-২৭: সময় মত কাজ শেষ না করার ফলে নতুন কাজের ব্যাপারে বিঘ্ন ঘটবে। উদ্যম ও পরিশ্রম দ্বারা অগ্রসর হতে হবে। কোন বন্ধুর সহযোগিতা পাবেন।
২৮-২৯-৩০: কোন ব্যবসায়ীর সহযোগিতায় ব্যবসার প্রসার ঘটাতে পারবেন। নিজের গোপন কথা কারো কাছে প্রকাশ করবেন না। চাকরীক্ষেত্রে সমস্যা মিটে যাবে।

জুলাই – ২০১২ (৩১ দিন)
১-২-৩: শারীরিক উন্নতির ফলে কাজকর্মে আগ্রহ বৃদ্ধি পাবে। দৈনন্দিন কাজকর্ম ভালোই চলবে। ব্যবসায়ে নতুন সুযোগ আসবে। অনাদায়ী অর্থ পাবার ফলে চিন্তা কমবে।
৪-৫-৬: বেসরকারী ও সরকারী চাকরীক্ষেত্রে কাজের চাপ বৃদ্ধি পাবে। উচ্চ-শিক্ষার জন্য বিদেশে যাওয়ার সম্ভাবনা। আর্থিক চিন্তায় থাকবেন।
৭-৮-৯: সামাজিক ক্ষেত্রে মান-সম্মান বৃদ্ধি পাবে। আত্মীয়রা কিছুটা ঈর্ষান্বিত হতে পারে। পারিবারিক কোন সমস্যা দেখা দিতে পারে। প্রেমে আনন্দ লাভ।
১০-১১-১২: অপ্রিয় কোন ঘটনা ঘটতে পারে। শিক্ষার্থীদের শুভ সময়। সাময়িক অবসাদে কাজকর্মে কিছু ক্ষতি হতে পারে। স্ত্রীর স্বাস্থ্যের অবনতি হতে পারে।
১৩-১৪-১৫: নতুন কোন কাজের সুযোগ পাবার ফলে অর্থ কিছু হাতে আসবে। কাজের চাপ বৃদ্ধি পাবার ফলে পরিশ্রম বাড়বে। ধর্মীয় কাজে ব্যস্ত হতে পারেন।
১৬-১৭-১৮: কাজকর্মে উৎসাহ ও উদ্যম বৃদ্ধি পাবে। গবেষক ও বিজ্ঞানীরা সফল হবেন ও সামাজিক স্বীকৃতি লাভ করবেন। রাজনীতির ক্ষেত্রে মতের মিল হবে না।
১৯-২০-২১: পারিবারিকক্ষেত্র শুভ বলা যায়। ব্যবসাক্ষেত্রে কর্মচারীদের সহযোগিতা লাভ করবেন। মানসিক শান্তি বজায় থাকবে। স্বাস্থ্য ভালোই থাকবে।
২২-২৩-২৪: চাকরীক্ষেত্রে পদমর্যাদা বৃদ্ধি পাবে ও সহকর্মীদের সহযোগিতা পাবেন। সমাজে সম্মান বৃদ্ধি পাবে। ব্যবসার কাজে বাইরে কোথাও যেতে হতে পারে।
২৫-২৬-২৭: কাজকর্মের দিক থেকে ভালোই বলা যায়। অংশীদারী ব্যবসায় লাভের অংশ বৃদ্ধি পাবে। কোন সন্তানের কৃতিত্বে গর্ববোধ করবেন।
২৮-২৯: সময়টা আপনার শুভ বলা যায়। রাজনৈতিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি পাবে। পরিবারের কারোর সঙ্গে মতবিরোধ হতে পারে।
৩০-৩১: শারীরিক অসুস্থতার কারণে কিছু অর্থব্যয় হতে পারে। কোন বন্ধুর সহযোগিতা লাভ করবেন। পারিবারিক ক্ষেত্রে শুভ বলা যায়।

আগস্ট – ২০১২ (৩১ দিন)
১-২-৩: কোন আত্মীয়ের মৃত্যু সংবাদে অবসন্ন বোধ করবেন। কাজকর্মের ক্ষতি হতে পারে। বিজ্ঞানের ছাত্র-ছাত্রীদের শুভ বলা যায়।
৪-৫-৬: আমদানী-রপ্তানী ব্যবসায় বাধা-বিপত্তি ঘটতে পারে। বস্ত্র ব্যবসায়ীরা লাভের আশা করতে পারেন। পিতার সাহায্যে সম্পত্তি সমস্যা মিটবে।
৭-৮-৯: কোন বন্ধুর ব্যবহারে মানসিক কষ্ট পেতে পারেন। কাজকর্মে ভুল-ত্রুটি দেখা দিতে পারে। নির্জনে একা থাকতে ভালো লাগে।
১০-১১-১২: হঠাৎ কোন সংবাদে মানসিক আনন্দ পাবেন। অসমাপ্ত কাজ শেষ হবার ফলে মানসিক শান্তি পাবেন। নতুন কোন কাজের সুযোগ আসবে।
১৩-১৪-১৫: উদ্যম ও পরিশ্রমের ফলে অনেক কাজে সাফল্য লাভ করবেন। সমাজে-সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। পরিস্থিতি আপনার অনুকূল বলা যায়।
১৬-১৭-১৮: পারিবারিক সমস্যায় মন বিক্ষিপ্ত হতে পারে। চাকরীতে অবসাদ আসতে পারে। দৈনন্দিন কাজকর্মে ভুল-ত্রুটি দেখা দিতে পারে।
১৯-২০-২১: ব্যবসায় নিজের বুদ্ধিমত্তায় ও পরিশ্রমের ফলে সাফল্য ও অর্থ লাভ করবেন। চাকরীক্ষেত্রে রাজনৈতিক মতবিরোধ দেখা দিতে পারে। স্বাস্থ্য মধ্যম।
২২-২৩-২৪: কাজকর্মের চাপ বৃদ্ধি পাবে। শিক্ষার্থীদের কোন সমস্যা দেখা দিতে পারে। ব্যবসায়ে লাভের অংশ বৃদ্ধি পাবে। পারিবারিক শুভ।
২৫-২৬-২৭: নিজের ব্যবহারে সবার মন জয় করতে পারবেন। রাজনীতিক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। পরিবারের কারোর জন্য অর্থব্যয় হবে।
২৮-২৯: দৈনন্দিন কাজে সাফল্য লাভ করবেন। নতুন লাভজনক কাজের সুযোগ পেতে পারেন। গৃহে কোন মাঙ্গলিক কাজে ব্যস্ত থাকতে হবে।
৩০-৩১: কাজকর্মের চাপ বৃদ্ধি পাবে। শিক্ষার্থীদের শুভ হলেও আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে। শরীরের প্রতি যত্ন না নিলে শয্যাশায়ী হবেন।

সেপ্টেম্বর – ২০১২ (৩০ দিন)
১-২-৩: কোন নতুন কাজের যোগাযোগ হতে পারে। খাদ্যদ্রব্য ব্যবসায় লাভবান হবেন। কোন বন্ধুর দ্বারা আনন্দলাভ। দেহে আঘাত প্রাপ্তির সম্ভাবনা।
৪-৫-৬: সরকারী চাকরীতে কাজকর্মের চাপ বৃদ্ধি পাবে। দৈনন্দিন কাজেও ব্যস্ততা বাড়বে। আর্থিক অভস্থা শুভ বলা যায়। কোন ধর্মীয় সংগঠনে যুক্ত হতে পারেন।
৭-৮-৯: সাংসারিক ব্যয়বৃদ্ধির ফলে চিন্তা বাড়বে। কাজকর্মও আশানুরুপ হবে না। ঋণের যোগ আছে। অযথা চিন্তায় অস্থিরতা বৃদ্ধি পাবে।
১০-১১-১২: পারিবারিক কিছু পরিবর্তন হতে পারে। আপনার ধৈর্য্য ও উৎসাহ আপনাকে সাফল্যের পথে নিয়ে যাবে। নতুন কাজের সুযোগ পাবেন।
১৩-১৪-১৫: পরিশ্রম বেশী হলেও অনেকাংশে শুভফল পাবেন। চাকরীক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা লাভ করবেন। ভ্রমণে মানসিক শান্তি পেতে পারেন।
১৬-১৭-১৮: চাকরীতে পদোন্নতির সাথে বদলীর সম্ভাবনা আছে। দৈনন্দিন কাজে ব্যস্ততা বৃদ্ধি পাবে। পারিবারিক শুভ হলেও প্রেমপ্রীতির ব্যাপারে বদনাম হতে পারে।
১৯-২০-২১: অংশীদারী ব্যবসায় প্রতিপত্তি বৃদ্ধি পাবে। কন্যা অথবা বোনের বিবাহের যোগাযোগ হতে পারে। কারো দ্বারা প্রতারিত হতে পারেন।
২২-২৩-২৪: কিছু লাভজনক সুযোগ পেতে পারেন। পাওনা অর্থ কিছু হাতে আসবে। হঠাৎ পারিবারিক অশান্তিতে মানসিক শান্তি বিঘ্নিত হবে।
২৫-২৬-২৭: দৈনন্দিন কাজে শুভ হলেও বেসরকারী চাকরীতে কর্তৃপক্ষের সঙ্গে মতান্তর ঘটতে পারে। মঙ্গল শুভ থাকলে সমস্যার সমাধান হবে।
২৮-২৯-৩০: রাজনীতিতে সুনাম ও প্রভাব বৃদ্ধি পাবে। কোন কারণে পিতার সঙ্গে মতানৈক্য ঘটতে পারে। সরকারী ও বেসরকারী চাকরী শুভ বলা যায়।

অক্টোবর – ২০১২ (৩১ দিন)
১-২-৩: দৈনন্দিন কাজকর্ম ভালোভাবেই চলবে। নতুন কোন যোগাযোগ আসতে পারে। বেকারদের চাকরীর সুযোগ আসতে পারে। ভ্রমনযোগ থাকলেও শুভ নয়।
৪-৫-৬: কোন বন্ধু বা আত্মীয় দ্বারা উপকৃত হবেন। পারিবারিক চিন্তা বৃদ্ধি পেলেও আর্থিক দিক থেকে অসুবিধা হবে না। আহার সংযম করুন নচেৎ অর্থ ক্ষতি।
৭-৮-৯: আত্মীয় সমস্যা ব্যস্ত থাকতে হবে। দৈনন্দিন কাজে ক্ষতি হতে পারে। শয্যা ও বস্ত্রাদি ব্যবসায় লাভের সম্ভাবনা। অংশীদারী ব্যবসায় মতানৈক্য হতে পারে।
১০-১১-১২: চাকরীতে মতানৈক্য হবার ফলে মেজাজ উগ্র হতে পারে। কলহ-বিবাদ এড়িয়ে চলবেন। দৈনন্দিন কাজেও কিছু ক্ষতি হতে পারে।
১৩-১৪-১৫: বেকারদের চাকরীর সম্ভাবনা আছে। বিষয় সম্পত্তির জন্য পারিবারিক কলহ দেখা দিতে পারে। নতুন কোন কাজে অর্থ বিনিয়োগ করবেন না।
১৬-১৭-১৮: কাজকর্ম ভালোভাবেই চলবে। সামাজিক ও রাজনৈতিক কাজে ব্যস্ত থাকতে পারে। হাতে কিছু অর্থ এলেও সঞ্চয় হবে না।
১৯-২০-২১: ঠিকাদারী ব্যবসায় লাভবান হতে পারেন। কাজকর্মের সাফল্যের ফলে কিছু অর্থ হাতে আসবে। সামান্য সঞ্চয় করতে পারবেন। কোন বন্ধুর সঙ্গে মতভেদ হবে।
২২-২৩-২৪: পাওনা অর্থ পেতে বিলম্ব হবে। নতুন কোন যোগাযোগ আসতে পারে। শিক্ষার্থীদের সময়টা শুভ বলা যায়। প্রেমে সাফল্যলাভ করবেন।
২৫-২৬-২৭: ভ্রমণ ব্যবসায়ীদের আংশিক লাভ। মানসিক চঞ্চলতায় কাজকর্মে ক্ষতি হতে পারে। অবিবাহিত কন্যার জন্য চিন্তায় থাকবেন।
২৮-২৯: দৈনন্দিন কাজকর্ম ভালো চললেও ব্যয়াধিক্যের ফলে চিন্তিত হবেন। হোটেল বা খাদ্যদ্রব্য ব্যবসায় লাভবান হবেন। নতুন কোন কাজ হাতে নেবেন না।
৩০-৩১: দৈনন্দিন কাজকর্মে পরিশ্রম বেশী হবে। অর্থ আদায় করতে হয়রানি হতে হবে। পিত্ত বা বায়ু রোগে আক্রান্ত হতে পারেন।

নভেম্বর – ২০১২ (৩০ দিন)
১-২-৩: দৈনন্দিন কাজে চাপ বৃদ্ধি পাবে। ঠিকাদারী ব্যবসায় নতুন কাজের সুযোগ আসবে। সতর্কতার সঙ্গে চলাফেরা করবেন বা সাবধানে যানবাহন চালাবেন।
৪-৫-৬: ব্যবসায়ে লাভ হলেও ব্যয়াধিক্যবশতঃ আর্থিক চিন্তা থাকবে। গৃহে কলহ-বিবাদের সম্ভাবনা আছে। চাকরীক্ষেত্র শুভ বলা যায়।
৭-৮-৯: বর্তমানে নতুন কোন কাজে হাত দেবেন না। আশানুরূপ লাভ হবে না। কারো দ্বারা প্রতারিত হতে পারেন। কোন ভ্রাতার সহযোগিতা পাবেন।
১০-১১-১২: আপনার রাশির অধিপতি শুভ থাকলে সবদিকে শুভফল পাবেন। খাদ্যদ্রব্য বা কৃষিদ্রব্যে লাভের সম্ভাবনা আছে। শিক্ষকদের সুনাম ও আর্থিক লাভ।
১৩-১৪-১৫: চাকরীতে বদলীর সম্ভাবনা। পাওনা আদায় না হওয়ার ফলে চিন্তা বাড়বে। কোন আত্মীয় সমস্যায় বিব্রত হতে পারেন। লেখক ও জ্যোতিষীদের শুভ।
১৬-১৭-১৮: পারিবারিক কোন ঘটনায় মানসিক আঘাত পেতে পারেন। কাজকর্মে ক্ষতি হতে পারে। বস্ত্র ও প্রসাধন ব্যবসায় লাভবান হবেন।
১৯-২০-২১: ব্যবসায়ে হঠাৎ মতানৈক্য দেখা দিতে পারে। নিজেকে সংযত রাখবেন। কোন বিশিষ্ট ব্যক্তি সহায়তা লাভ করবেন। প্রেমে আনন্দ লাভ।
২২-২৩-২৪: প্রথম দুটো দিন সাবধানে থাকবেন। হঠাৎ দেহে আঘাত পাবার সম্ভাবনা আছে। পিতা বা মাতার স্বাস্থ্যের জন্য অর্থব্যয় হতে পারে।
২৫-২৬-২৭: সরকারী কাজে দায়িত্ব বৃদ্ধির ফলে পরিশ্রম বাড়বে। সহকর্মীদের সহযোগিতা লাভ করবেন। লৌহ ও যন্ত্রপাতি ব্যবসায় লাভ হবে। ভ্রমণে আনন্দ লাভ।
২৮-২৯-৩০: ব্যবসায়ে প্রসার ঘটলেও ঠিকমত অর্থ আদায় করতে পারবেন না। বেশী বিশ্বাসের ফলে প্রতারিত হবেন। গৃহে আত্মীয় সমাগমে অর্থব্যয় ও কাজকর্মে ক্ষতি।

ডিসেম্বর – ২০১২ (৩১ দিন)
১-২-৩: উৎসাহ ও উদ্যম দ্বারা অসম্পূর্ণ কাজ শেষ করতে পারবেন। কিছু অর্থ হাতে আসার ফলে চিন্তা কমবে। বৈদ্যুতিক ব্যবসায় লাভ হবে।
৪-৫-৬: উদ্যম ও পরিশ্রমের ফলে কাজকর্মে সাফল্য আসবে। অর্থ কিছু হাতে এলেও সঞ্চয় হবে না। পারিবারিক কাজে ব্যস্ত ও হয়রানি হতে হবে।
৭-৮-৯: দৈনন্দিন কাজকর্ম শুভ বলা যায়। আর্থিক দিক থেকে চিন্তা কমবে। বৃহস্পতির প্রভাবে অর্থকষ্ট হবে না। চাকরীক্ষেত্রে পরিশ্রম বৃদ্ধি পাবে।
১০-১১-১২: নতুন কোন কাজের সুযোগ আসতে পারে। শিক্ষার্থীদের সাফল্য আসবে। কোন প্রিয়জনের জন্য চিন্তা হবে। ব্যবসায়ে উন্নতির আশা আছে।
১৩-১৪-১৫: সরকারী চাকরীতে বদলীর সম্ভাবনা আছে। কোন কাজ সম্পন্ন করতে পরিশ্রম বেশী হবে। খাদ্যদ্রব্য ও মজুতদারী ব্যবসায় লাভবান হবেন।
১৬-১৭-১৮: আর্থিক স্বচ্ছলতা না থাকলেও অসুবিধে হবে না। নিজের বুদ্ধি ও পরিশ্রম আপনাকে সাফল্যের পথে নিয়ে যাবে। শিরঃপীড়ায় কষ্ট পেতে পারেন।
১৯-২০-২১: পারিবারিক দিক শুভ হলেও পিতার স্বাস্থ্যের জন্য চিন্তায় থাকবেন। নতুন কোন পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে। সামাজিক কাজে সুনাম পাবেন।
২২-২৩-২৪: বেসরকারী চাকরীতে মনোমালিন্য দেখা দিতে পারে। নিজেকে সংযত রাখবেন। মানসিক চাঞ্চলে নিজের কাজের ক্ষতি হতে পারে।
২৫-২৬-২৭: আমদানী-রপ্তানী ব্যবসায় শুভফল পাবেন। গৃহে কোন সাধুসন্তের আগমন ঘটতে পারে। মানসিক দুর্ব্বলতা কাটিয়ে উঠতে পারবেন।
২৮-২৯: উচ্চ-শিক্ষায় সুযোগ আসবে। মনের কোন আশা পূরণ করতে পারবেন। মিতব্যয়ী হলে সঞ্চয়ের সুযোগ আছে। দাম্পত্য জীবনে শান্তি পাবেন।
৩০-৩১: সময়মত কাজ শেষ করার ফলে নতুন কোন কাজের বরাত পেতে পারেন। পাওনা অর্থ পেতে কিছুটা বিলম্ব হবে। ভাই বা বোনের সাহায্য পাবেন।
উল্লেখিত ফলাফল নারীদের জন্য সমানভাবে প্রযোজ্য হবে।
হাসান কবির
জ্যোতিষ, বাস্তুবিদ, তান্ত্রিক আচার্য্য।
ফোন : ৯১০৩৫৭৭, মোবাইল : ০১৭২০০৮৬০০০, ০১৭১৩০৩৫২৩৬


  • Posts: 1,639
২০১২ সালে মেষ রাশির প্রেম-ভালোবাসা ও যৌনতা
আমরা সবাই অবচেতন মনে হলেও জানতে চাই ভালোবাসাবাসির ক্ষেত্রে রাশিচক্রের কোন রাশিটি আমাদের জন্য ভালো হবে। যখন আমরা রাশিচক্র সম্পর্কে আগ্রহী হই, তখন প্রকৃতপক্ষে আমরা জানতে চাইযে ‘আগামী বছরটিতে ভালোবাসা কি পারবে আমাদের জীবনের গতিপথ পাল্টে দিতে?’ তাই জাতক-জাতিকার প্রেম-অপ্রেম আর দাম্পত্য জীবনের খুটিনাটি সম্পর্কে ধারণা দেয়া হয়েছে। এই ভবিষ্যৎবাণী থেকে জানা যাবে  আসছে বছরটিতে আপনার জীবন কতোটা রোমান্টিক হয়ে ধরা দেবে। ২০১২ সালের সেক্স ফোরকাস্ট অবলম্বনে লিখেছেন মোস্তফা কামাল আজিজি
মেষ জাতকের যৌন জীবন : সময় হাতে রেখে আগামীর জন্য কোনো কাজ ফেলে রাখা মেষ জাতকের সবচেয়ে অপছন্দের। তবু এতো অনুকূল্য স্বত্বেও এদের অতি লোভাতূর মন সব বিনষ্টের মূল। ভালোবাসার মানুষ কিংবা স্ত্রীর কাছে এদের প্রত্যাশা অনেক বেশি থাকে। ২০১২ সালে মেষ রাশির সেক্স অ্যাস্ট্রোলজি ধারণা করছে যে বছরের মাঝামাঝি সময়ে মেষ জাতকের কারণে সঙ্গিদের যৌন জীবনে স্বল্পকালীন অমানিশার ঝড় বয়ে যেতে পারে। সেই ঝোড়ো হাওয়ায় আপনি আবার বাতাস দেবেন না যেন। এই জাতকদের তাই রাগ নিয়ন্ত্রণে রেখে রোমান্টিক ভালোবাসার মুহূর্ত উপভোগ করার পরামর্শ দেয়া হয়েছে।
মেষ জাতিকার যৌন জীবন : মেষ জাতিকা বলে আপনি খানিকটা চঞ্চল এবং একরোখা স্বভাবের। তবে প্রেম ভালোবাসা ও বিয়ের ক্ষেত্রে অত্যন্ত কঠোর মানসিক শক্তির পরিচয় দিয়ে থাকেন। এদের ধীশক্তি অত্যন্ত প্রখর। প্রেম ভালোবাসা ও বিয়ের জন্য মেষ জাতিকাদের জন্য মানানসই জুটি হবে সিংহ, তুলা ও মকর জাতক। নিজ জাতকের সঙ্গেও এদের অত্যন্ত ভালো সখ্যতা গড়ে উঠতে পারে। ২০১২ সালে মেষ জাতিকাদের মাঝে যৌন জীবনে আধিপত্য বিস্তারের কাজটি খুব কমই দৃশ্যমান হবে। এই রাশির জাতিকারা বছর জুড়েই অপেক্ষাকৃত কম হিসেবী এবং কম আনুগত্য প্রদর্শন করবে।
বিয়েসাদির ক্ষেত্রে গত বছরের ন্যায় এ বছরটি মেষ জাতক-জাতিকার জন্য ততোটা সুপ্রসন্ন নাও হতে পারে। তবে তাদের জন্য সুখবর হলো যে প্রেম ও রোমান্সের জন্য বছরটি শুভ। মেষ জাতকের ভালোবাসাবাসির ভবিষ্যৎ সম্পর্কে বলা যায়যে বছরটি জাতকের জন্য দীর্ঘমেয়াদী প্রেম ভালোবাসার সম্পর্ক পর্যন্তগড়াবার প্রবল সম্ভবনা রয়েছে।
courtesy : http://www.anannya.com.bd
 সূত্র : http://forum.banglalibrary.org















1 comments:

  1. Joyanto mondal says

    Date of Birth:27th March 1974,Kotulpur Hospital,Dist.Bankura,at:02.30am.Please send me my feauture for Job/Business.Now I am not stable in my life.Add:G T Road,Ghordourchati,Sripally,Burdwan,713103,West Bengal,India.Mobile.09434156604.Email:amijoyanto@gmail.com.


একটি মন্তব্য পোস্ট করুন

সর্বশেষ পোষ্টস