বাৎসরিক বাংলা রাশিফল ২০১৬

কেমন যাবে মিথুন রাশির সাল ২০১৬
আপনার জন্ম যদি ২১মে থেকে ২০ জুনের মধ্যে হয়ে থাকে তা হলে আপনি মিথুন রাশির জাতক জাতিকা। আপনার রাশির অধিপতি হচ্ছে বুধ। মিথুন রাশিকে ইংরেজীতে এবসরহর আরবীতে জাওজা বোরজ বলা হয়। মিথুন রাশির জাতক জাতিকা হওয়াতে আপনি জীবনে সদা কর্ম চঞ্চল, প্রফুল্ল চিত্তের অধীকারি। আপনার মাঝে বালক সুলভ চপলতা দেখা দেবে। মনের মধ্যকার দ্বৈত ভাব আপনার চরিত্রের অন্যতম বৈশিষ্ট। আপনার জীবনে ধৈর্য্যরে বড়ই অভাব থাকবে।
অতি উৎসাহের সাথে কোনো কাজ আরম্ভ করলেও কাজ অসমাপ্ত রেখে অন্য কাজের প্রতি আগ্রহী হওয়ার প্রবণতা বেশী। জাতীয় অধৈর্য্যের জন্যই জীবনে সাফল্য বারবার বিঘিœ হতে থাকবে। বহুমূখী প্রতিভার কারনে বহু বিষয়ে পান্ডিত্ব থাকার জন্য সব কাজই নিজে করতে চান কিন্তু দেখা যায় তা করতে পারেন না। অন্যের ওপর কোনো দ্বায়িত্ব দিয়ে স্থির হতে পারেন না। ভাষা সাহিত্যের প্রতি আপনার দক্ষতা রয়েছে। প্রচুর পড়াশোনা, যে কোনো বিষয়ে জ্ঞান আহরনের অদম্য পিপাসা এবং জীবনে বৈচিত্রের সন্ধান করা মিথুন রাশির জাতক জাতিকাদের চরিত্রের বিশেষ দিক।
জীবনে একাধিক বার পেশা পরিবর্তনের ঝোঁক রয়েছে। বাড়ী গাড়ি নারী একাধিক লাভের সম্ভাবনা প্রচুর। একটি বাড়ী একটি গাড়ি আপনাকে কখনোই পরিতৃপ্ত করতে পারবে না। প্রথম জীবনে চাকরী করলেও শেষ জীবনে ব্যবসা বা স্বাধীন পেশার প্রতি আগ্রহী হয়ে উঠবেন, এবং তাতে সফলতা পাবেন। আপনি অত্যন্ত স্পষ্টবাদী, কঠোর সমালোচক এবং তীক্ষ উপস্থিত বুদ্ধি কুটনৈতিক জ্ঞান সম্পন্ন হবেন।
মিথুন রাশির জাতক জাতিকার দূর্বলতম অঙ্গ হচ্ছেতার বাহু স্কন্ধ। এই স্থানের পীড়ায় কষ্ট ভোগ করতে হবে। অসুখে ডাক্তারের পরামর্শ না নিয়ে নিজের বুদ্ধিতে ঔষধ না খাওয়াই ভালো। কারো সমালোচনা থেকে নিজেকে বিরত রাখতে পারলে, সহজেই জনপ্রিয়তা বহু বন্ধু লাভ করতে পারবেন।
মিথুনের জাতিকারা একটু বৈষয়িক বৈচিত্রের সন্ধানী। জীবনে কিভাবে সহজ রাস্তায় সফল হওয়া যায় সে চিন্তায় মগ্ন থাকে। ফলে প্রেমিকা হিসেবে এরা প্রেমিকের মন জয় করতে ব্যর্থ বলা চলে। কথার যাদুতে যুক্তির মারপেঁচে এরা নিজের উদ্দেশ্যকে ঠিকই সফল করে তোলে। ¯িথরতা বাচালতার কারনে এরা বুঝতেই পারেনা যে এদের আশেপাশের মানুষরা এদের থেকে দূরে সরে যাচ্ছে। তাই সম্পর্কের ক্ষেত্রে দাম্পত্য জীবনে আরো সতর্ক হওয়া উচিৎ। বিবাহিত জীবনে অন্যের সাথে তুলনাকরা ঠিক নয়। ধৈর্য্য ধারন না করলে বিচ্ছেদ অবধারিত।
জেনে নিন আপনার রাশির কতিপয় বিখ্যাত ব্যাক্তির নাম
১।। বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম।
২।। : হেনরী কিসিঞ্জার।
৩।। মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডি।
৪।। বিপ্লবী চেগুয়েভারা।
৫।। মার্শাল টিটো।
৬।। সমাজ সংস্কারক রাজা রামমোহন রায়।
৭।। অভিনেত্রী মেরিলিন মনরো।
৮।। অভিনেত্রী শাবানা।
৯।। মহারাণী ভিক্টোরিয়া।
১০। : আহমদ শোয়েকর্ণো।
মিথুন রাশির বর্ষ পরিক্রমা : বর্তমান সাল ২০১৬ মিথুন রাশির জাতক জাতিকার জন্য শুভ বলা যায়। শরীরস্বাস্থ্য ব্যবসা বানিজ্য তুলনামূলক ভালো যাবে। পুরাতন বছরের লোকসান পুষিয়ে নিতে পারবেন। আয় উন্নতির বহু সুযোগ চলে আসবে। অবিবাহিতদের বিয়ের সম্ভাবনা বছরের শুরুতেই রয়েছে। বছরের আগষ্ট মাস থেকে ভূমি স্থাবর সম্পত্তি লাভের সম্ভাবনা বৃদ্ধি পাবে। বছর জীবন সাথীর সহায়তা পাবেন। কর্মস্থলে পদোন্নতির যোগ রয়েছে। বিদেশে যাবার সুযোগ হঠাৎই চলে আসবে।
আপনার শরীর স্বাস্থ্য : সাল ২০১৬ তে মিথুন রাশির জাতক জাতিকার শরীর স্বাস্থ্য তুলনামূলক ভালো যাবে। পুরোন রোগ থেকে মুক্তি পেতে পারেন। আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। উচ্চ রক্তচাপের রুগীরা একটু সাবধানে থাকবেন। নিয়মিত ঔষধ সেবন করে যাবেন। জাতিকারা ফেব্রয়ারী থেকে মে মাস পর্যন্ত্র স্ত্রী-রোগ থেকে সতর্ক থাকুন। বছরের বাকিটা সময় তুলনামূলক ভালো থাকবেন।
আপনার অর্থ ভাগ্য :  বছর আপনার ধনভাগ্য ভালো বলা যায়। বকেয়া টাকা আদায়ের সুযোগ চলে আসবে। কোনো প্রবাসী আত্মীয়র দ্বারা আর্থিক সহায়তা পেতে পারেন। আমদানী রপ্তাণী ব্যবসায় বছরের শুরুতে কোনো ধাক্কা খেতে পারেন। তবে আয় উন্নতির যোগ রয়েছে। ম্যানপাওয়ার ব্যবসায় ভালো লাভ হবার সম্ভাবনা রয়েছে। সারা বছরই নগদ অর্থের তেমন কোনো বড় সঙ্কটে পরবেন না। তবে বুধের বক্রী কালীন সময়ে আর্থিক সঙ্কটে পড়তে পারেন। সময় নতুন কোনো বিনিয়োগে না জড়ানোই ভালো।
আপনার পারিবারিক জীবন :  বছর মিথুন রাশির জাতক জাতিকারা পারিবারিক জীবনে শান্তি খুঁজে পাবেন। বিগত বছরগুলিতে চলতে থাকা বিরোধ গুলির অবসান বছরের প্রথমদিকেই আশা করা যায়। যদিও রাহুর অবস্থানের কারনে ছোট ভাই বোনের কাছ থেকে তেমন কোনো সহযোগীতা পাবেন বলে মনে হয়না। তাবে ভাই বোনের বিদেশ গমনের যোগ বৃদ্ধি পাচ্ছে। বছর আপনার বৈদেশীক যোগাযোগে সফলতা আশা করা যায়। মায়ের শরীর স্বাস্থ্য ভালো যাবার সম্ভাবনা। জুলাই মাসের পর থেকে আত্মীয় বিরোধের অবসান আশা করা যায়। আপনার অর্থনৈতিক প্রত্যাশা পূরন হতে পারে। জমি ভূমি যানবাহন ক্রয়ের স্বপ্ন বছরের শেষের দিকে পূরণ হবে। সংসারে সুখের সু-বাতাস বইতে পারে।
আপনার প্রেম রোমান্স পড়াশোনা :  বছর প্রেমিক প্রেমিকার জন্য সময় অনুকূল থাকবে বলে মনে হয় না। বিভিন্ন কারনে সম্পর্কে মনোমালিন্য দেখা দিতে পারে। আপনার সন্তানের ক্রিড়া সংক্রন্ত বিষয়ে ভালো করার কথা। খেলাধুলার সাথে জড়িতরা যথেষ্ট ভালো করবেন বলে মনে হচ্ছে। বিদ্যার্থীদের বছরটি খুবই ভালো যাবে বলে মনে হয় না। প্রায়শই অন্যমনস্ক হয়ে পড়তে পারেন। আপনার সৃজনশীল কাজ কর্মে সাফল্য আসবে। চিকিৎসা বিজ্ঞানে অধ্যয়নরতদের সালটি ভালো যাবার সম্ভাবনা।
আপনার শত্রু, রোগ ব্যাধি ভাগ্য : মিথুন রাশির জাতক জাতিকারা সাল ২০১৬ তে বয়স্ক শত্রুর কবলে পড়তে পারেন। দীর্ঘদিন ধরে চলতে থাকা শত্রুতায় নতুন কোনো মোড় নিতে পারে। বয়স্কদের বাত জনিত পীড়া বেড়ে যাবে। অল্প বয়স্কদের রিমোটিক ফিবারে আক্রান্ত হবার আশঙ্কা রয়েছে। কর্মস্থলে সহকর্মীদের দ্বারা বাধা বিপত্তির শিকাড় হতে পারেন। কোনো বয়স্ক কর্মচারীর ষঢ়যন্ত্রে বিপদে পড়ার ভয় রয়েছে। সতর্ক থাকুন।
আপনার দাম্পত্য জীবন, ব্যবসা ভাগ্য : বছরের প্রথমার্ধে ব্যবসা বাণিজ্য দাম্পত্ব সম্পর্ক ঠিক থাকবে। কিন্তু বছরের শেষার্ধে দাম্পত্ব সম্পর্কে টানাপোড়ন দেখা দেবে। অবিবাহিতদের বছরের প্রথমার্ধেই বিয়ের সম্ভাবনা রয়েছে। প্রথমার্ধের মধ্যে বিয়ে না হলে বছরের শেষার্ধে বিয়ের কোনো সম্ভাবনা নেই বললেই চলে। নতুন কোনো ব্যবসায় বিনিয়োগ করতে পারেন। আপনার সাথে কোনো বড় কোম্পানির চুক্তি হতে পারে।
আপনার ভাগ্য উত্থান পতন :  বছর উচ্চ শিক্ষার জন্য বিদেশে যেতে পারেন। ভাগ্য আপনার সহায় থাকবে। প্রভাবশালী কোনো ব্যক্তির আনুকূল্যে আপনার জীবিকার ব্যবস্থা হতে পারে। আয় উন্নতির পথ সুগম হবে। পিতার কাছ থেকে বা শিক্ষকের কাছ থেকে কোনো সাহায্য পেতে পারেন। বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ণরতদের পরীক্ষা ভালো হবার সম্ভাবনা প্রবল।
আপনার কর্মজীবন :  বছর কর্মজীবনে বহু পরিবর্তন লাভের সম্ভাবনা রয়েছ্ েজুলাই মাসের পর কর্ম লাভের যোগ বলবান। সে ক্ষেত্রে বেকারত্ব ঘুচে যাবে। বেসরকারী চাকরীতে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। সরকারী প্রকৌশুলী বা ডাক্তারদের জন্য ২০১৬ সাল খুবই অনুকূল বলা যায়। আপনার সামাজিক সম্মান মর্যাদা বৃদ্ধি পাবে। পৈত্রীক ধন লাভের সম্ভাবনা রয়েছে।
আপনার বন্ধু আয় উন্নতি :  বছর বন্ধুদের সহায়তা লাভ করবেন। বন্ধুদের সাথে জোট বদ্ধ হয়ে কোনো কাজ করলে তাতে সুফল পাবেন। আয় উন্নতির যোগ বলবান। ব্যবসায় ভালো আয় হবার সম্ভাবনা রয়েছে। বছরের প্রথমার্ধে আপনার আর্থিক পরিকল্পনাগুলি বাস্তবায়িত হতে পারে। বিদেশ থেকে ভালো আয় হতে পারে। আমদানী রপ্তানী ব্যবসায়ীরা বছর বহু লাভ করার সুযোগ পেয়ে যাবেন। আয় সংক্রান্ত কারনে সারা বছরই বিদেশ যাবার সুযোগ চলে আসবে। বিদেশী কারো সাথে বন্ধুত্ব হবার সম্ভাবনা রয়েছে।
আপনার ব্যয় ভ্রমন :  বছর তুলনা মূলক ব্যয় কম হবে। আয়ের চাকা সচল থাকাতে আপনার আয় উন্নতি বৃদ্ধি পাবে। বৈদেশীক আভ্যন্তরিন ভ্রমনে ব্যস্ত হয়ে পড়তে পারেন। তবে ভ্রমনকালে সতর্ক না থাকলে বড় রকম ক্ষতি হয়ে যেতে পারে।

গ্রহ বৈরিতা প্রতিকারে অভিজ্ঞ জ্যোতিষীর পরামর্শ নিয়ে বুধ কেতুর প্রতিকার ধারন করুন। সকল শেডের সবুজ বর্ণের বস্ত্র ধারন, সবুজ বর্ণের বস্ত্র দান, বহু দান দক্ষিণার মাধ্যমে বাধা বিপত্তি কাটিয়ে উঠতে পারবেন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন