কাওসার আহমেদ চৌধুরীর চোখে কেমন যাবে আপনার ২০১৪ সাল

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে ‘নিউমারোলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’পদ্ধতি প্রয়োগ করা হয়েছে।
কাওসার আহমেদ চৌধুরীমেষ Aries 
২১ মার্চ—২০ এপ্রিল। ভর # ৬ >
রাশিচক্রের শুরুতেই আপনার রাশি অর্থাৎ মেষ। তাই আপনার মাধ্যমেই সবাইকে জানাই নতুন বছরের শুভেচ্ছা। কামনা করি ২০১৪ সবার জন্য শুভ হোক। ২০১৪-তে আমরা সবাই থাকব ২+০+১+৪ = ৭-এর ঘরে। ৭ হচ্ছে একটি আধ্যাত্মিক সংখ্যা। এটির তাৎপর্য খুব গভীর, বিশেষত বাংলাদেশের ক্ষেত্রে। বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ সংখ্যা যে ৭, তা আমি বহুবার হিসাব করে দেখিয়েছি। ২০১৪-তে আপনিও সংখ্যা ৭-এর প্রভাবে থাকবেন। ২০১৩ আপনার যেমনই যাক, আপনার উচিত হবে নতুন দিন থেকে নতুনভাবে চিন্তাভাবনা করা। বছরের মাঝামাঝি থেকে আপনি বিশেষভাবে ভালো থাকবেন। কাজেই এখন থেকে আশা ও বিশ্বাস নিয়ে এগিয়ে চলুন।
বৃষ Taurus 
২১ এপ্রিল—২১ মে। ভর # ১ >
মেষ রাশিতেই লিখেছি যে ২০১৪ সালে বাংলাদেশ সংখ্যা ৭-এর ঘরে থাকবে। সংখ্যা ৭-এর তাৎপর্য কী তা-ও বললাম। ২০১৩ সালে আপনার মনে অনেক দ্বিধাদ্বন্দ্ব ছিল। কিছুটা উদাসীনতাও ছিল। আগামী বছর আর তেমন কিছু নেই। বছরটি আপনার কাটবে আর্থিক সচ্ছলতায় ও প্রচুর আনন্দে। আগের মতোই আপনি মানুষের ভালোবাসা ও সহযোগিতা পাবেন। দু-চারজন যদি আপনার প্রতি বিমুখ থাকে, তাহলেও উৎসাহ হারাবেন না। যাঁরা ব্যবসা এবং সৃষ্টিশীল কাজে যুক্ত আছেন, তাঁরা বিশেষ সাফল্য পাবেন। শিক্ষার্থীদের জন্য ২০১৪ বিশেষ শুভ হবে। চাকরিজীবীরা আশানুরূপ উন্নতি করবেন। ২০১৪-তে যাঁরা বিয়ের পিঁড়িতে বসবেন, তাঁদের জন্য শুভকামনা রইল। অনেকেরই বছরের শেষ দিকে বিদেশ ভ্রমণ হতে পারে।
মিথুন Gemini 
২২ মে—২১ জুন। ভর # ৬ >
প্রাথমিক বাধায় থমকে যাবে—এই চরিত্র মিথুনের নয়। তা ছাড়া মিথুনের সামনে রয়েছে একটি সম্ভাবনাময় বছর। মিথুন সব সময়ই পরিবর্তনের অনুরাগী। পুরোনো স্রোত থেকে বেরিয়ে সে সব সময় নতুন দিকে চলে যেতে অভ্যস্ত। এই প্রবণতা ২০১৪-তে তাকে নতুন দিকে নিয়ে যাবে। তবে, অতিরিক্ত আবেগটা যথারীতি একটু সামলে চলতে হবে। জীবনের বর্তমান পরিসরে যে প্রতিকূলতা আছে, তা আগামী কয়েক মাসের মধ্যে কেটে যাবে। ২০১৩-তে আপনার মধ্যে যেসব পরিবর্তনের পরিকল্পনা এসেছিল, আগামী বছর আপনি তা বাস্তবায়ন করতে পারবেন। যতটা সম্ভব যুক্তির ভেতর দিয়ে চলার চেষ্টা করুন। কারও কানকথায় মনোযোগ দেবেন না। ২০১৪ শেষ পর্যন্ত আপনাকে শান্তি ও সাফল্য এনে দেবে।
কর্কট Cancer 
২২ জুন—২২ জুলাই। ভর # ২ >
২০১৩ আপনার মিশ্রভাবে কেটেছে। সুখ এসেছিল, তার সবটা হয়তো ধরে রাখা যায়নি। ২০১৪-তে এসে এর অনেকটাই যে পুষিয়ে যাবে তা বলা যায়। আপনার মধ্যে আছে প্রবল কল্পনাশক্তি ও বাস্তবতাবোধ। এই দুইয়ের সংমিশ্রণ ব্যক্তি হিসেবে আপনাকে খুব শক্তিশালী করে তুলেছে। আপনি নিজের এই শক্তির ওপর আস্থা রাখুন। যেকোনো সংকট আপনি পার হয়ে যাবেন এবং চূড়ান্ত সাফল্য আপনার হাতে ধরা দেবে। বিশেষত সৃজনশীল কাজে কর্কট তাঁর দক্ষতার প্রমাণ রাখবেন।
সিংহ Leo 
২৩ জুলাই—২৩ আগস্ট। ভর # ১ >
রাশিচক্রে সিংহের শক্তি আলাদাভাবে চিহ্নিত। প্রবল বাধার মুখেও সিংহের মাথা থাকে ধীর, শত চাঞ্চল্যের মধ্যেও তিনি স্থিরভাবে লক্ষ্যের দিকে এগিয়ে যান। আগেও বলেছি, ২০১৩ তাঁর জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। ২০১৪-তে সিংহ উপনীত হবেন জীবনের এক নতুন পর্যায়ে। তাঁর ব্যক্তিগত এবং সামাজিক প্রভাব বৃদ্ধি পাবে। টাকার জন্য তাঁকে কখনো ভাবতে হবে না। পরিশ্রম করতে হলেও উপার্জন তাঁর খুব ভালো হবে। প্রচুর মানুষের সহযোগিতা তিনি পাবেন। ২০১৪-তে সামাজিক যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে পেশাগত জীবনে তিনি বিরাট সাফল্য পাবেন।
কন্যা Virgo 
২৪ আগস্ট—২৩ সেপ্টেম্বর। ভর # ২ >
শীতের মধ্যে বছর শুরু হয়, তাই বলে কি শীতে জমে থাকবেন? মনটাকে উষ্ণ করুন, আমি আপনাকে ভালো ভালো কথাই শোনাব। ২০১৪ সালটি রয়েছে সংখ্যা ৭-এর ঘরে। লাকি সেভেন। সৌভাগ্য আপনার সবদিক দিয়েই আসবে। আগামী বসন্ত থেকেই এর ইশারা পাবেন। কন্যা জাতক-জাতিকার আত্মমর্যাদাবোধ খুব বেশি। অল্প নিন্দায় বা প্রশংসার অভাবে তাঁরা সহজেই ভেঙে পড়েন। এর দরকার নেই। কেননা কন্যা হিসেবে ২০১৪-তে এসে আপনি আশাতীত স্বীকৃতি ও প্রশংসা পাবেন। আপনার অন্যান্য বস্তুগত অর্জনও কম হবে না। মনের মধ্যে বিষণ্নতা জমে উঠতে দেবেন না কিছুতেই। সুযোগ পেলেই বন্ধু ও আপনজনের সঙ্গে সময় কাটান। পরিশ্রম ও বিশ্রামের মধ্যে ভারসাম্য বজায় রাখুন। আর যথারীতি তর্ক ও বিবাদ এড়িয়ে চলার চেষ্টা করুন। ২০১৪ আপনার জন্য সুন্দর একটি সময় এনে দেবে।
তুলা Libra 
২৪ সেপ্টেম্বর—২৩ অক্টোবর। ভর # ২ >
২০১৪-তে এসে তুলা এক তাৎপর্যময় পরিমণ্ডলে প্রবেশ করেছে। এখানে রয়েছে নতুন জীবনের চ্যালেঞ্জ। সব চ্যালেঞ্জেই তুলা শক্তিশালী এবং সৌভাগ্যের দাবিদার। ২০১৩-এর ব্যাপারে বলা হয়েছিল, ২০১৪-তে তুলার জীবনে বড় ধরনের পরিবর্তন আসতে পারে। এর জন্য মানসিক প্রস্তুতি নিতেও বলা হয়েছিল। ২০১৪-তে এসে এ কথার সত্যতা প্রমাণিত হবে। তুলার রাশিগত চরিত্র তাঁকে তাঁর জীবনের চ্যালেঞ্জ মোকাবিলায় সাহায্য করবে। আর্থিক ও অন্যান্য জাগতিক দিক দিয়ে বছরটি তুলার জন্য শুভ সুযোগ বয়ে আনব, তবে এ সুযোগ তাঁকে কাজে লাগাতে হবে।
বৃশ্চিক Scorpio 
২৪ অক্টোবর—২২ নভেম্বর। ভর # ৭ >
লক্ষ করে দেখুন বৃশ্চিক রাশির ভর হচ্ছে ৭। এদিকে ২০১৪ মানে হচ্ছে ২+০+১+৪ = ওই সেই ৭। যেকোনো মিলই হচ্ছে শুভ। ৭-এর এই সমাহার বিশেষ প্রণিধানযোগ্য। ২০১৪-তে এসে আপনার কর্মস্পৃহা বৃদ্ধি পাবে। অসম্পূর্ণ কাজগুলো আপনি সম্পূর্ণ করতে পারবেন। যেকোনো পরিকল্পনা বাস্তবায়নে আপনার মনে আলাদা একটা সাহস দেখা দেবে। মনের মধ্যে নানা দুশ্চিন্তা এলেও আপনি তা সরিয়ে দিতে পারবেন। আর্থিক অবস্থা থাকবে চমৎকার। কর্ম ও সামাজিক ক্ষেত্রে সুনাম বৃদ্ধি হবে। আপনার নেতৃত্বগুণের ওপর অনেকেই ভরসা রাখেন, তাঁদের হতাশ করবেন না।
ধনু Sagittarius 
২৩ নভেম্বর—২১ ডিসেম্বর। ভর # ৯ > 
ধনু রাশির ভর ৯। আর ২০১৪ রয়েছে সংখ্যা ৭-এর ঘরে। এখন ৭+৯ = ১৬। ১৬ মানে হচ্ছে ১+৬ = ৭। তাহলে ২০১৪-তে ঘুরেফিরে আপনি সংখ্যা ৭-এর প্রভাবে আসছেন। আগেই বলা হয়েছে, ৭ একটি আধ্যাত্মিক সংখ্যা। কাজেই ২০১৪-তে আপনি মানসিকভাবে বেশি ক্রিয়াশীল থাকবেন। এ অবস্থার ভারসাম্য বজায় রেখে চলা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটুকু হলেই সারা বছর কাজে-কর্মে আপনি পরিপূর্ণতা অর্জন করবেন। জীবনের কোনো বাধাই আপনাকে আটকে রাখতে পারবে না। ধনুর দ্বৈতসত্তা তাঁকে একটি বৈশিষ্ট্য দিয়েছে। এই বৈশিষ্ট্য ২০১৪-তে এসে দারুণভাবে কাজে লাগবে। সবমিলে ধনু এক নতুন জীবনের দিকে এগিয়ে যেতে সক্ষম হবেন।
মকর Capricorn 
২২ ডিসেম্বর—২০ জানুয়ারি। ভর # ৩ >
রাশিগতভাবেই মকর প্রচণ্ড সাহসী এবং কঠোর সংগ্রামে অভ্যস্ত। ২০১৪-তে এসে তাঁর অনেক সাফল্য আছে, তবে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজে তাঁকে একটু নমনীয় ভাব গ্রহণ করতে হবে। ২০১৪ মকরের জন্য সার্বিকভাবে খুবই শুভ। অনেক কঠিন বাধা তিনি অল্প চেষ্টায় পার হতে পারবেন। তবে শক্তি বা ক্ষমতার প্রয়োগে যেন অপচয় না ঘটে। মকর যদি তুচ্ছ কাজে শক্তি প্রয়োগ করে ক্লান্ত না হয়ে পড়েন, তাহলে তিনি বিরাট কিছু অর্জন করবেন।
কুম্ভ Aquarius 
২১ জানুয়ারি—১৮ ফেব্রুয়ারি। ভর # ৯ >
বর্তমানটাই সবকিছু নয়। বর্তমান দাঁড়িয়ে আছে অতীতের ওপর এবং অতীত ও বর্তমান মিলে মানুষকে নিয়ে যায় ভবিষ্যতের দিকে। গোড়াতেই এ কথাটা মনে রাখুন। কুম্ভর রাশিগত গুণ অজস্র। তাই তাঁর জন্য আত্মবিশ্লেষণ একটি জরুরি ব্যাপার। আত্মবিশ্লেষণের মাধ্যমে কুম্ভ হিসেবে আপনি আপনার দোষ ও গুণগুলো চিহ্নিত করুন। আপনি যে পেশাতেই থাকুন না কেন, ২০১৪ আপনার জন্য একটি সফল বছর হয়ে উঠবে। এ বছর আপনজনের সমর্থন ও সহযোগিতা পাওয়া আপনার জন্য অনেকটাই সহজ হবে। তাদের দিকে খেয়াল রাখুন, তারাও আপনার ভালোমন্দের দিকে খেয়াল রাখবে। ২০১৪-তে আপনার আর্থিক অবস্থা ভালো থাকবে এবং আপনি বিদেশ ভ্রমণেরও সুযোগ পেতে পারেন।
মীন Pisces 
১৯ ফেব্রুয়ারি—২০ মার্চ। ভর # ৩ >
মীন একটি মহৎ রাশি। এ রাশির অধীনে অনেক বড় বড় মানুষের জন্ম। রহস্যের প্রতি মীনের রয়েছে দুর্বার আকর্ষণ। এ আকর্ষণ তাঁদের নিয়ে যায় নতুন নতুন জ্ঞানের দিকে। ২০১৪ আধ্যাত্মিক সংখ্যা ৭-এর ঘরে। মীনের ভর সংখ্যা যে ৩, সেই ৩-ও একটি আধ্যাত্মিক সংখ্যা। এর প্রভাবে মীন জাতক-জাতিকা সমাজে আদর্শ মানুষ হিসেবে উজ্জ্বল হয়ে ওঠেন। ২০১৪ মীনের জন্য বয়ে আনবে এক নতুন বার্তা। এ সময় তাঁকে মানসিক পরিচর্যায় মনোযোগী হতে হবে। এ পরিচর্যা তাঁকে জীবনের যোগ্য করে রাখবে।
শুভ হোক সবার নতুন বছর।

সূত্র: প্রথম আলো

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন