বাংলা বাৎসরিক রাশিফল ২০১৫-বৃষরাশি

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে)

অধিপতি গ্রহ : শুক্র। শুভ গ্রহ : শনি ও বুধ। অশুভ গ্রহ: রবি। শুভদিন: শুক্রবার ও সোমবার। শুভ সংখ্যা: ৬, ১৫, ২৪ মাঝে মাঝে ২, ১১, ২০। শুভ রং: হলুদ, নীল ও সাদা।
এক ঝলকে
বৃষরাশির জাতক-জাতিকাদের মধ্যে আবেগ প্রবণতা, বাস্তববাদিতা, উদারতা, সৌখিন মেজাজ, সঙ্কল্প দৃঢ়তা ছাড়াও আকর্ষণীয় শক্তি প্রবল। শুক্রের জাতক-জাতিকা এবং চন্দ্রের প্রভাবমুক্ত বৃষ রাশি জন্য ২০১৫ আর্থিক সুযোগ প্রায়ই সৃষ্টি হবে। শিল্পী ও সাহিত্যিকদের সুনাম বাড়বে। বৈদেশিক বাণিজ্যে অন্যের সহযোগিতা বাড়বে। সময়কে কাজে লাগানোর পূর্বপরিকল্পনার প্রয়োজন হবে সেই দিকে সৃষ্টি রাখুন। নতুন কোনো ব্যবসার সূচনা হবে মার্চের ১৮ থেকে আগস্টের ৬ তারিখ পর্যন্ত। কথায় এবং কাজে সতর্ক থাকতে হবে আপনাকে প্রেমের ক্ষেত্রে। চাকরি যারা করেন তাদের জন্য নতুন সম্ভাবনার সৃষ্টি হবে। আর্থিক সুযোগও বাড়বে। ৫ জুন থেকে ২১ আগস্ট পর্যন্ত এবং নভেম্বর ও ডিসেম্বর। পারিবারিক সদস্যদের সঙ্গে সৌজন্য বজায় রেখে চলুন, যাতে আপনার কোনো ভুল সিদ্ধান্ত পারিবারিক জটিলতার কারণ না হয়। রাজনীত যারা করেন তাদের এ বছর যথেষ্ট সতর্ক থাকতে হবে। বুঝে সিদ্ধান্ত নিতে হবে। বিশেষ করে জানুযারি থেকে এপ্রিল, অক্টোবর থেকে ডিসেম্বর। অশুভ সময় জানুয়ারী ১৭-২০, মার্চ ৫-২২, নভেম্বর ২-২১, ডিসেম্বর ১৭-৩১। গত বছরের মত সমস্যা এবং অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন এ বছরে আর আপনাকে হতে হবে না , বরং বৃহস্পতির প্রভাবে এ বছর আরও শান্তিপূর্ণ হবে।
সাধারণ
বৃষ রাশির জাতকদের জন্য দারুণভাবে শুরু হবে ২০১৫ সাল। তৃতীয় ঘরে বৃহস্পতি থাকার কারণে যোগাযোগ, সাহস বাড়বে। কম দূরত্বে ভ্রমণ হতে পারে, লেখা, ব্যবসা ও মিডিয়া সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য এই বছর বিশেষভাবে শুভ। যারা কলা, অভিনয় ও সঙ্গীতের সঙ্গে যুক্ত তারা এই বছর কোনও বিশেষ প্রশিক্ষণ নিয়ে নিজেদের দক্ষতা বাড়াতে পারেন। সেইসঙ্গেই সপ্তম ঘরে বৃহস্পতির প্রভাব থাকায় বিয়ে ও প্রণয়ের ক্ষেত্রেও বৃষ রাশির জন্য ২০১৫ খুবই ভাল বছর। বর্ষারম্ভকালে বৃষরাশির জাতক-জাতিকাদের ভাগ্যলক্ষ্মীর প্রসারতা লক্ষ্যণীয়। এ বছর ব্যবসা-বাণিজ্য এবং কর্মক্ষেত্রে প্রভূত যশ-সম্মান এবং অর্থ লাভের সম্ভাবনা প্রবল। অপরদিকে অনাকাঙ্ক্ষিত ব্যয়ও হ্রাস পেয়ে সঞ্চয় বৃদ্ধি পাবে। বৃষরাশির জাতক-জাতিকাদের জন্য বছরটি সম্ভাবনাময়। বিশেষ করে প্রেমিক যুগলদের সফলতা, প্রাপ্ত বয়স্কদের বা বিবাহযোগ্যদের বিবাহের যোগ ছাড়াও সম্ভাব্য ক্ষেত্রে নবদম্পতিদের সন্তান লাভের সম্ভাবনা রয়েছে।
নবম ঘরে বৃহস্পতির প্রভাবে বাবা, শিক্ষকের সঙ্গে সম্পর্ক ভাল হবে। দূরে ভ্রমণ বা তীর্থ যাওয়ার সম্ভাবনা রয়েছে। বিদেশে ভ্রমণের সম্ভাবনাও উজ্জ্বল। সুযোগ হারাবেন না। বৃহস্পতির প্রভাবে একাদশ ঘর সংক্রান্ত বিষয়েও উন্নতি সম্ভাবনা রয়েছে। আয় বাড়তে পারে, নতুন যোগাযোগ হতে পারে, বন্ধুর সংখ্যাও বৃদ্ধি পাবে এই বছর।
সপ্তম ঘরে শনি থাকায় বিয়ে বা প্রণয়ের অগ্রগতিতে কিছুটা দেরি হতে পারে। চিন্তা করবেন না। এই সময় আপনার ধৈর্য্য ও শৃঙ্খলা বাড়বে। পঞ্চম ঘরে ভালবাসা ও সৃজনশীলতার স্থানে রাহু থাকায় প্যাশন বাড়বে। তবে এই বছর সম্পর্কে জড়িয়ে পড়ার ব্যাপারে খেয়াল রাখতে হবে, সততাও জরুরি। কাজের চাপ বাড়তে পারে। ব্যবসায় উন্নতি ও মামলা জেতার সম্ভাবনা রয়েছে। তবে এই বছর নিয়মিত শরীরচর্চা ও ডায়েটের দিকে খেয়াল রেখে সুস্থ থাকা জরুরি। নিয়মিত স্বাস্থ্যের যত্ন নিন।
বছরের দ্বিতীয়ার্ধে সিংহের ঘরে প্রবেশ করেছ বৃহস্পতি। ফলে চতুর্থ ঘরে বৃহস্পতি থাকার কারণে এই সময় মায়ের সঙ্গে সম্পর্ক ভাল হবে। নতুন বাড়ি, গাড়ি কেনার সম্ভাবনাও রয়েছে। অষ্টম ঘরে বৃহস্পতির দৃষ্টি থাকার কারণে জ্যোতিষ, পদার্থবিদ্যা, মহাকাশ ও মনোবিদ্যায় উৎসাহ বাড়তে পারে। বছরের মধ্য ভাগে অর্থাৎ আগস্টের শুরুতে পিতা-মাতা ছাড়াও পরিবারের কারো স্বাস্থ্যহানি বা চিকিৎসাজনিত কারণে প্রচুর অর্থ ব্যয় হতে পারে। এবং ঐ সময়ের মধ্যে প্রবাসে অবস্থানরত স্বজন প্রত্যাবর্তন লক্ষ্যণীয়। অক্টোবরের শেষ দিকে স্বজন কলহ, মামলা বা আইনি জটিলতা, প্রাতিষ্ঠানিক সুনাম ক্ষয়, কিংবা প্রত্যাশিত শোক, দুঃখ-দুর্দশা সূচিত হতে পারে। ঠিক ঐ সময়ের ভেতর কোনো কারণে অর্থনাশের সম্ভাবনা রয়েছে। এ সময় ধার বা বিনিয়োগে যথেষ্ট সচেতন থাকতে হবে।
এই রাশির জাতক জাতিকাদের বিগত বছরের কিছু সমস্যার ভার লাঘব হবে। বছরের কয়েকটি মাসে মন কিছুটা চঞ্চল হলেও বাকি সময় শান্তি বজায় থাকবে। গুরুজনদের প্রতি শ্রদ্ধা বজায় থাকলে তাদের আশীর্বাদে জীবনে নতুন নতুন আনন্দের ঘটনা যুক্ত হবে। শরৎকাল আপনার জন্য একটি অত্যন্ত স্থিতিশীল সময় হবে। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য এটিই হবে আদর্শ সময়। যদি আপনার দীর্ঘদিনের লালিত কোনো স্বপ্ন থাকে, তবে এটা বাস্তবায়নের জন্য এটিই সঠিক সময়।
স্বাস্থ্য
বৃষ জাতক জাতিকাদের স্বাস্থ্য ভালোই যাবে। তবে ৪২-৫৫ এই বয়সের জাতকদের ক্ষেত্রে কোলেস্ট্রল, উচ্চরক্তচাপের সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা আছে। ওই একই বয়সের জাতিকাদের স্ত্রীরোগজনিত কিছু সমস্যার সম্মুখীন হওয়ার যোগ আছে। শারীরিক ব্যাপারটা ওঠানামার মতো, কফ, বাত, রক্তচাপ, ধাতুগত রোগ ও হার্টের রোগীরা মাঝে মাঝে ডাক্তারের শরণাপন্ন হতে পারে। কেউ কেউ আবার শয্যাশায়ীও হতে পারেন।
পরিবার
সম্পত্তি নিয়ে পরিবারে কিছুটা সমস্যার যোগ আছে। গুরুজনদের সঙ্গে বড় কোনো সমস্যা না হলেও তাদের কোনো মতের সঙ্গে আপনার মতের অমিল হতে পারে। সন্তানদের নিয়ে বিশেষ সমস্যা দেখা যাচ্ছে না। সম্পর্কের ক্ষেত্রে বিশেষ করে বছরের শুরু এরাশির জন্য খুব ভালো কাটবে । যাই হোক পুরোনো বিবাদ ভুলে শান্তিতে কথা বলুন যা ইতিমধ্যে হয়ত আপনি ভুলেও গেছেন । এই সময়ের মধ্যে নতুন সংযোগ স্থাপন করতে চেষ্টা করবেন না, পরবর্তীতে গোপন ঘটনা সামনে আসতে পারে । বছরের মাঝামাঝিতে আপনার সঙ্গীর সঙ্গে সামান্য বিরোধ হতে পারে, কিন্তু আপনি শান্তিপূর্ণভাবে সবকিছু সমাধান করতে পারেন আর একবারের জন্য জেদ না করা এর উদাহরণ হতে পারে । বিশেষ করে বসন্তে পরিবারের সঙ্গে সম্পর্কের প্রতি মনযোগী হন । কারো আপনার পরামর্শ এবং সাহায্যের প্রয়োজন হতে পারে।
বছরের মধ্য ভাগে অর্থাৎ আগস্টের শুরুতে পিতা-মাতা ছাড়াও পরিবারের কারো স্বাস্থ্যহানি বা চিকিৎসাজনিত কারণে প্রচুর অর্থ ব্যয় হতে পারে। এবং ঐ সময়ের মধ্যে প্রবাসে অবস্থানরত স্বজন প্রত্যাবর্তন লক্ষ্যণীয়। অক্টোবরের শেষ দিকে স্বজন কলহ, মামলা বা আইনি জটিলতা, প্রাতিষ্ঠানিক সুনাম ক্ষয়, কিংবা প্রত্যাশিত শোক, দুঃখ-দুর্দশা সূচিত হতে পারে। ঠিক ঐ সময়ের ভেতর কোনো কারণে অর্থনাশের সম্ভাবনা রয়েছে। এ সময় ধার বা বিনিয়োগে যথেষ্ট সচেতন থাকতে হবে।
শিক্ষা
ছাত্রদের উচ্চশিক্ষার জন্য বিদেশ যাত্রার যথেষ্ট যোগ দেখা যাচ্ছে। শিক্ষাক্ষেত্র রাশিচক্রে শুভযোগে অবস্থান করছে। শিক্ষা ক্ষেত্রে প্রতিযোগিতামূলক জয়লাভ এবং উচ্চ শিক্ষায় বিশেষ সাফল্য আশা করা যায়। সন্তানদের বিবাহ, অধ্যয়ন, ক্যারিয়ার সংক্রান্ত ঝামেলার অবসান হতে পারে। কারো কারো নতুন বন্ধুত্ব বা আত্মীয় বৃদ্ধি পাবে।
ব্যবসা ও চাকরি
বৃষ লগ্নের অধিপতি গ্রহ শুক্র। কিছু বিশেষ ধরনের ব্যবসা শুক্রের শুভ প্রভাবে প্রভাবিত হয়। এর মধ্যে আমদানি-রপ্তানি ব্যবসা শুভ। এছাড়াও ইমারতি দ্রব্যের ব্যবসায় বৃষ রাশির জাতকদের লাভ হওয়ার যোগ আছে। লাভ হবে কাঁচামাল সরবরাহের ব্যবসায়ও। কর্মক্ষেত্রে আপনি ভাল করবেন প্রধানত বছরের প্রথম ত্রৈমাসিকে। শুরুতে হয়ত আপনি অলসতায় গা ভাসিয়েছেন একটু এবং আপনার কর্মজীবনে স্থবিরতা এসেছে। এই বসন্তে পরিবর্তন আনুন। যদি আপনি খুব সৃজনশীল নাও হন, আপনি আপনার সহকর্মীর পরিকল্পনায় সাহায্য করতে পিছপা হবেন না । যদি একত্রে কাজ শুরু করেন এবং যথেষ্ট চেষ্টা ও সময় ব্যয় করেন আপনার প্রকল্পের পেছনে, তবে আপনি বৃহৎ লক্ষ্য অর্জনে সামর্থ্য হবেন। আকর্ষনীয় আর্থিক পুরস্কার আপনার জন্য অপেক্ষা করছে । সেই সুবাদে আপনার বহু আকাঙ্খিত উপাদানের পটভূমি তৈরি হবে। বছরের মাঝখানের সংঙ্কট কাটিয়ে উঠে আপনি ভালভাবে গ্রীষ্মের ছুটি উপভোগ করবেন । আপনি নতুন শক্তিতে পূর্ণ হয়ে ফিরে আসবেন এবং আবার খুব উদ্যমী হবেন। হয়তো এই মুহূর্তে বৃষের কর্মোদ্যম অপেক্ষা করে আছে।
প্রেম ও রোমান্স, বিয়ে ও দাম্পত্য
রাশিচক্রের দ্বিতীয় ঘর বৃষ রাশি। পঞ্চমপতি কন্যা রাশি। উভয়ই মৃত্তিকা রাশি। বৃষ, কন্যা ও মকর রাশির মধ্যে প্রেম ও বিয়ের সম্পর্ক শুভ হিসেবে বিবেচনা করা হয়। মৃত্তিকা রাশির সঙ্গে জল রাশির সম্পর্ক শুভ হয়।
জুলাইয়ের ২২ তারিখে কন্যা রাশিতে প্রবেশ করবে শুভগ্রহ বৃহস্পতি। চতুর্থ থেকে পঞ্চমে বৃহস্পতির প্রবেশে বছরটি হয়ে উঠবে স্মরণীয়। বছরের প্রথমার্ধে পরিবারে নতুন সদস্যের আগমন ঘটতে পারে। পুরো বছরটি বিয়ের জন্য শুভ সম্ভাবনাময়। ফলে অবিবাহিতদের বিয়ের প্রচেষ্টা সফল হতে পারে।
জুলাইয়ে নবমে বৃহস্পতির দৃষ্টি থাকায় বিদেশে উচ্চশিক্ষার দ্বার খুলে যেতে পারে।
কাজে বিড়ম্বনা থাকলেও ধৈর্য নিয়ে এগুতে হবে। আপাতত বিড়ম্বনার পেছনেই সাফল্যের গোপন রহস্য লুকিয়ে আছে। বলা যেতে পারে আপনি জীবনে সফল হওয়ার মূলসূত্র বা পাসওয়ার্ড হাতে পেতে চলছেন। সহজেই যে তা পেয়ে যাবেন তা নয়। আপনাকে নিরলস প্রচেষ্টা ও ধৈর্যসহকারে এগিয়ে চলতে হবে।
বছরজুড়ে সম্ভাবনাময় একেকটি বাধা বুদ্ধিমত্তার সঙ্গে অতিক্রমের মাধ্যমে আপনি প্রেম ও বিয়ের সম্পর্কে সফল হবেন বলে আশা করা যায়।
বৃষরাশির ক্ষেত্রে প্রেমযোগ শুভ। নতুন প্রেমের সম্ভাবনা আছে। নতুন বছরে প্রেমের ভুল বোঝাবুঝির সমস্যা কেটে যাবে। দাম্পত্য জীবন সুখের থাকবে। তবে দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির মতামত প্রকাশের সুযোগগুলি বন্ধ করতে হবে। গ্রীষ্মে আপনার একটি অবিস্মরণীয় অবকাশের অভিজ্ঞতা হবে, যার পর আপনার ভালোবাসা সম্পর্কে আর কিছু চিন্তা করতে হবে না। সবকিছু ঠিক থাকবে।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন