বাংলা বাৎসরিক রাশিফল ২০১৫-মেষরাশি

মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল)
অধিপতি গ্রহ : মঙ্গল। শুভ গ্রহ : রবি, চন্দ্র, মঙ্গল ও শুক্র। অশুভ গ্রহ : বুধ। শুভদিন: মঙ্গলবার। শুভ সংখ্যা: ৩, ৯, ১২, ১৮, ২৭, ৩০। শুভ রং : লাল ও সাদা।
এক ঝলকে
২০১৫ মেষরাশির জন্য হবে পরিবর্তনের বছর। এ বছর আপনি আপনার কর্মক্ষেত্রে এবং ব্যক্তিগতজীবনে সফল হবেন । মঙ্গলের জাতক-জাতিকা মেষ রাশির ২০১৫ যথেষ্ট ঘটনাবহুল হবে। যোদ্ধা মঙ্গল শনির বছরে সহজেই ভুল সিদ্ধান্ত নেবে। মার্চ ও আগস্ট মাসে সুযোগ আসবে ব্যবসাক্ষেত্রে। বৈদেশিক বাণিজ্যে সম্ভাবনা সৃষ্টি হবে। প্রেমের ক্ষেত্রে ফেব্রুয়ারির ১৮ থেকে আগস্টের ১৫ পর্যন্ত জটিলতা আসবে। ৮ মে থেকে ১৭ জুন স্বাস্থ্য সমস্যায় ভুগতে পারেন। উচ্চ রক্তচাপ যাদের তাদেরকে সতর্ক থাকতে হবে। রাজনীতি ক্ষেত্রে নতুন সুযোগ সৃষ্টি হবে। বছরের শুরু হতেই নানা সমস্যা দেখা দিতে পারে। বিশেষ করে ফেব্রুয়ারির ১৯ থেকে এপ্রিলের ২৩ পর্যন্ত সতর্ক হয়ে কথা বলুন ও কাজ করুন। চাকরিতে সম্ভাবনার সৃষ্টি হবে। বিদেশ যাত্রার সুযোগও আসতে পারে মে থেকে নভেম্বরের মধ্যে। পারিবারিক সমস্যার সৃষ্টি হতে পারে। পারিবারিক কোনো সদস্যের অসুস্থতা বা মৃত্যুর আশঙ্কা রয়েছে, যা আপনাকে কিছুটা আর্থিক ঝুঁকিতে ফেলবে। অশুভ সময় জানুয়ারি ১২-১৯, জুন ১৬ থেকে জুলাই ৩১, ডিসেম্বর ১৬-২০। শুভ রঙ যে কোনো উজ্জ্বল বর্ণ। কালো বা কালচে রঙ বর্জন করতে হবে আপনাকে।
সাধারণ
২০১৫ সাল মেষ রাশির জাতক জাতিকার জন্য শুভ। বছরের সূচনাতে নানাবিধ কারণে মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ ফল আশা করা যায়। কর্মে পদোন্নতি, বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি, বিদেশ গমন ও ব্যবসায় প্রচুর লাভের সম্ভাবনা বিদ্যমান। ধনপতি ও সপ্তমপতির শুভ প্রভাবে প্রেমিক যুগলের মিলন, অবিবাহিতদের বিবাহ অথবা বৈবাহিক সূত্রে লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। কর্কট রাশির ঘরে বৃহস্পতির দৃষ্টি থাকায় ঘরে শান্তি ও নিরাপত্তা বজায় থাকবে। মেষ রাশির জাতকদের বছরের প্রথমার্ধে নতুন বাড়ি, গাড়ি লাভের সম্ভাবনাও প্রবল। মায়ের সঙ্গে সম্পর্ক আরও ভাল হবে, মায়ের শরীর স্বাস্থ্য ভাল থাকবে।
তবে এই বছর মেষ রাশির জাতকদের হঠাৎ শরীর খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। স্বাস্থ্যের দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। কাজের ক্ষেত্রে বেশ কিছু নতুন সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। দ্বাদশ ঘরে কেতুর দৃষ্টি থাকায় কাজের জন্য, ঘুরতে বা তীর্থের জন্য বিদেশভ্রমণের সুযোগও রয়েছে এই বছর। মার্চের পর থেকে নতুন গৃহ নির্মাণ, আসবাবপত্র ক্রয়, যানবাহন কিংবা অলঙ্কার প্রভৃতি ক্রয় বা প্রাপ্তিতে লাভবান হবেন। আগস্টের শুরু থেকে সময় কিছুটা বৈরী এবং মন্দভাবাপন্ন সূচিত হতে পারে। চলাফেরায় সাবধান হতে হবে। হঠাৎ অসুস্থতা কিংবা দুর্ঘটনাজনিত রক্তপাতের আশঙ্কা প্রবল। অক্টোবর মাস আসার আগ পর্যন্ত আকস্মিক কারণে সম্পদ নাশ বা হস্তচ্যুত হতে পারে।
বছরের দ্বিতীয়র্ধে বৃহস্পতি থাকবে সিংহ রাশির ঘরে। মেষ রাশির পঞ্চম ঘরে বৃহস্পতি থাকার কারণে সন্তান, সৃজনশীল কাজকর্ম, ব্যবসা ও প্রণয়ের জন্য এই সময় খুব ভাল। যাদের এই সময় বিদেশ যাত্রার পরিকল্পনা রয়েছে বা আন্তর্জাতিক মার্কেটিংয়ের সঙ্গে যুক্ত তাদের জন্য বছরের এই সময় খুব ভাল। বাবা, শিক্ষক ও গুরুর সঙ্গে সম্পর্কে উন্নতি হবে। আত্মবিশ্বাস ও উদ্যম বাড়বে। ফলে ব্যক্তিত্বে পরিবর্তন আসবে যা উন্নতির সহায়। শুক্রের প্রভাবে এই সময় পরিবার ও বন্ধুদের সঙ্গে সম্পর্ক ভাল হবে।
বছরের শেষার্ধে শনির প্রভাবে আর্থিক চাপ যেতে পারে। এই সময় খরচ সম্পর্কে সচেতন থাকা প্রয়োজন। তবে রোগমুক্তি, মামলা জেতার সম্ভবনা রয়েছে। চাইলে এই সময় নতুন ব্যবসা শুরু করতে পারেন। কাজের ক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনাও রয়েছে। সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসের মধ্যে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির জেরে কিছু কাজ দীর্ঘায়িত হতে পারে।
স্বাস্থ্য
শনি অষ্টম ঘরে এবং রাহু ষষ্ঠ ঘরে থাকাতে আপনি আপনার পরিবার এবং স্বাস্থ্যের দিক থেকে নিরুদ্বেগ থাকতে সক্ষম নাও হতে পারেন। আপনি এই বিষয়ে চিন্তিত থাকতে পারেন। মেষ জাতকদের স্বাস্থ্য নিয়ে খুব একটা সমস্যার সম্মুখীন না হতে হলেও যাদের মধুমেহ, খাদ্য নালির সমস্যা ও উচ্চ রক্তচাপজনিত সমস্যা রয়েছে তাদের বছরের বিভিন্ন সময়ে চিকিৎসকদের পরামর্শ নিতে হতে পারে। শারীরিক অধিকাংশ সময় মিশ্রভাবাপন্ন। ডায়াবেটিস, পক্ষাঘাত, বাত, পেটের পীড়াসহ সিজনাল রোগব্যাধির প্রকোপ বৃদ্ধি পাবে। হার্ট ও ব্লাডপ্রেসার, রোগীরা সর্বদাই স্বাস্থ্য সচেতন থাকতে হবে। শরতে শিলাবৃষ্টির সময় আপনার স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখবেন।
পরিবার
অগ্রজদের আশীর্বাদ বজায় থাকবে। কনিষ্ঠ ভাই বোনদের সঙ্গে সম্পর্কে কিছুটা বাধার যোগ দেখা যাচ্ছে। সন্তান চিন্তা দূর হবে। এ বছরে পরিবারে একাধিক আনন্দ অনুষ্ঠানের যোগ আছে। পিতা-মাতা বা নিকটজনের চিকিৎসার্থে অর্থ ব্যয় লক্ষ্যণীয়।
শিক্ষা
মেষরাশির ছাত্রদের জন্য নতুন বছর কিছু নতুন সম্ভাবনা নিয়ে হাজির হতে পারে। বিশেষ করে গবেষণার কাজে যারা যুক্ত তাদের জন্য এ বছর শুভ। উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। যারা পড়াশোনা করছেন বা শিক্ষার সঙ্গে যুক্ত তাদের জন্য বছরের প্রথমার্ধ খুব শুভ। শিক্ষায় বিশেষ উন্নতি হবে, নতুন ডিগ্রি পেতে পারেন। অল্প বয়সী শিক্ষার্থীদের খেলাধুলা কিংবা অন্য কারণে পরীক্ষার ফলাফল ভালো নাও হতে পারে।
ব্যবসা ও চাকরি
মেষরাশির লগ্নের অধিপতি গ্রহ মঙ্গল। লগ্নপতি মঙ্গল হওয়ায় যে ধরনের ব্যবসা আপনার পক্ষে লাভজনক ও শুভ বলে রাশিচক্রে প্রতীত হচ্ছে সেগুলি হলো কাঁচামাল, লোহার যন্ত্রপাতি, ইমারতি দ্রব্য ও ওষুধ। এই বছর আপনার পেশায় অনেক পরিবর্তন আনবে। গত বছর আপনি কঠোর পরিশ্রম করেছিলেন এবং ধৈর্যসহকারে অপেক্ষা করেছিলেন । এই বছর আপনাকে পরিশেষে পুরস্কৃত করা হবে। আপনার উচ্চাভিলাষীতার জন্য কর্মক্ষেত্রে অনেক ভালো ফল লাভ করতে পারেন। আপনি নেতৃস্থানীয় অবস্থানে নিজেকে প্রমাণ করারসুযোগ পেয়ে থাকবেন । বছরের অর্ধেকে কাছাকাছি মন্দা আসতে পারে। আপনি যদি অসহায়বোধ করেন, আপনার বন্ধুর পরামর্শ নিন ।
মার্চের পর থেকে নতুন গৃহ নির্মাণ, আসবাবপত্র ক্রয়, যানবাহন কিংবা অলঙ্কার প্রভৃতি ক্রয় বা প্রাপ্তিতে লাভবান হবেন। আগস্টের শুরু থেকে সময় কিছুটা বৈরী এবং মন্দভাবাপন্ন সূচিত হতে পারে। চলাফেরায় সাবধান হতে হবে। হঠাৎ অসুস্থতা কিংবা দুর্ঘটনাজনিত রক্তপাতের আশঙ্কা প্রবল। অক্টোবর মাস আসার আগ পর্যন্ত আকস্মিক কারণে সম্পদ নাশ বা হস্তচ্যুত হতে পারে। এছাড়া জানমালের ক্ষতির ব্যাপারে সতর্ক থাকা একান্ত আবশ্যক।
প্রেম ও রোমান্স, বিয়ে ও দাম্পত্য
দ্বাদশ রাশির প্রথম ঘর মেষ রাশি। অধিপতি গ্রহ মঙ্গল। পঞ্চমপতি সিংহ রাশি। দুটোই অগ্নি রাশি। মেষ, সিংহ ও ধনু রাশির জাতক জাতিকাদের মধ্যে প্রেম ও বিয়ের সম্পর্ক শুভ হিসেবে বিবেচনা করা হয়। অগ্নি রাশির সঙ্গে বায়ূ রাশির সম্পর্কও মন্দ হয় না। এছাড়া জুলাই পর্যন্ত সিংহ রাশিতে বৃহস্পতির শুভ প্রভাব থাকায় এ সময় প্রেম রোমাঞ্চ বেশ শুভফলদায়ক হবে বলে আশা করা যায়। প্রেমের সম্পর্কে পারষ্পারিক সহযোগিতা ও অনুপ্রেরণা অনেক জীবনের জন্য ইতিবাচক পরিবর্তনের সুযোগ তৈরি করবে।
মেষে বৃহস্পতির দৃষ্টি থাকায় এ সময় অনেক সম্পর্ক পাকাপোক্ত হবে। এমনকি বিয়ের সম্ভাবনাও রয়েছে। তবে, জন্মলগ্ন ও চন্দ্রের অবস্থান ভেদে কারও ক্ষেত্রে সময়টি প্রতিকূল যেতে পারে। মেষ রাশি, মেষ লগ্ন ও মেষ রাশিতে চন্দ্রের অবস্থান থাকলে শুভফল পাওয়ার সম্ভাবনা বেশি।
মেষ রাশির বেকারদের কর্মলাভের সমূহ সম্ভাবনা রয়েছে। এর পেছনে অবশ্য প্রিয় মানুষটির অনুপ্রেরণা যে গুরুত্বপূর্ণ অবদান রাখবে তা বলার অপেক্ষা রাখে না। কোন বাধার কাছে মাথা নত না করলেই জীবনে সফল হওয়ার পথে আপনি ধাপে ধাপে এগিয়ে যাবেন। সোজা কথায় প্রেমের সম্পর্ক টিকিয়ে রাখতে প্রেমিককে বাধ্য হয়ে কর্মের দিক ঝুঁকতে হবে। এক্ষেত্রে সফল হওয়ার সম্ভাবনাও রয়েছে।
প্রেমঘটিত কারণে জুলাইয়ের পরবর্তী সময়ে আপনার মানসিক চাপ বাড়তে পারে। প্রেমের সম্পর্কে ভুল বোঝাবুঝি, পারষ্পারিক বিশ্বাসের অভাব ও তৃতীয় পক্ষের অনুপ্রবেশ সন্দেহের মাত্রা বাড়িয়ে দিতে পারে। এমনকি সম্পর্কে ভাঙনের পর্যায়েও যেতে পারে। সব মিলিয়ে বছরের প্রথমার্ধে আপনার জন্য এ বিষয়গুলো অনুকূল হলেও দ্বিতীয়ার্থে আপনাকে সচেতন থাকতে হবে। সিদ্ধান্ত নিতে হবে ঠাণ্ডা মাথায়।
দাম্পত্যযোগে সমস্যার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। দাম্পত্য নিয়ে পুরনো কোনো সমস্যা থাকলে তার সমাধান হয়ে যেতে পারে বলে রাশিচক্রে দেখা যাচ্ছে। মেষ জাতকদের প্রেমযোগ মধ্যম। প্রেম সফল হওয়ার পথে বেশ কয়েকটি বাধা দেখা যাচ্ছে। সেগুলিকে অতিক্রম করতে পারলে প্রেমে সফলতা আসবে। বসন্তের আগমনের সাথে সম্পর্কের উন্নতি হবে । সঙ্গীর সাথে আপনার ভালবাসা এবং সাদৃশ্যের ফুল ফুটবে। একাকীরা নিরাশ হবেন না। এই রোমান্টিক সময়ে তারা বিপরীত লিঙ্গের প্রতি চুম্বকের ন্যায় আচরণ করবে। বছরের তৃতীয় ত্রৈমাসিকে সতর্কতা অবলম্বন করা আবশ্যক। আপনার গোঁড়ামির জন্য অন্য মানুষের সাথে বিবাদে জড়িয়ে পড়তে পারেন । স্বার্থপর না হওয়ার চেষ্টা করুন এবং আপনার প্রিয়তমার প্রতি যথেষ্ট মনোযোগ দিন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন