বাংলা বাৎসরিক রাশিফল ২০১৫ - কর্কটরাশি

কর্কট: (২২ জুন – ২২ জুলাই)
অধিপতি গ্রহ : চন্দ্র। শুভ গ্রহ : চন্দ্র, মঙ্গল। অশুভ গ্রহ: বুধ। শুভদিন: সোমবার। শুভ সংখ্যা: ২, ৭, ১১, ১৬, ২০, ২৫, ২৯। শুভ রং: লাল, নীল, হলুদ ও মিশ্র।

এক ঝলকে
চন্দ্রের প্রভাবমুক্ত কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য ২০১৫ আনন্দদায়ক ও স্পর্শকাতর হবে। শনির সম্ভাবনার সৃষ্টি করে। দেবদূত বুধের বুদ্ধি বা দুর্বুদ্ধি সম্ভাবনাকে অনেক সময় পিছিয়ে দেয়। শনি চন্দ্রকে আবেগ এবং বেগ দুটোই দিয়ে থাকে। শনির প্রভাবমুক্ত এই বছরটিতে তাই কর্কট রাশির জাতক-জাতিকাকে যথেষ্ট বুঝে সিদ্ধান্ত নিতে হবে। 'ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না' প্রবাদটি উপযুক্ত বিবেচিত হবে। পারিবারিক সদস্যদের সঙ্গে সম্পর্কে কিছুটা অবনতি ঘটতে পারে জুন-ডিসেম্বরে। চাকরি যারা করেন তাদের জন্য সুখবর আসতে পারে মে থেকে নভেম্বরের মধ্যে। প্রেমে স্বচ্ছতা দরকার হবে এ বছরের পুরো সময় জুড়েই। রাজনীতি যারা করেন তাদের অন্যের ওপর প্রভাব বিস্তার করা কিছুটা সহজ হবে এ বছর। ডায়াবেটিক ও উচ্চ রক্তচাপ বেশ জটিলতার ফেলতে পারে বলে সতর্ক থাকুন। বিশেষ করে মে, আগস্ট, নভেম্বর ও ডিসেম্বর। অশুভ সময় : মে ৭ থেকে জুলাই ৫, অক্টোবর ১৫ থেকে নভেম্বর ১১।
সাধারণ
কর্কট রাশির জাত ব্যক্তিরা স্বভাবতই ভাবপ্রবণ, সৌম্য, কর্তব্যপরায়ণ, দৃঢ়প্রতিজ্ঞ, বন্ধুপ্রেমী এবং সমাজ গ্রহণযোগ্য পরোপকারী হয়ে থাকে। কর্কট রাশির জন্য বেশ কিছু ক্ষেত্রে ২০১৫ সাল খুবই ভাল কাটবে। এই বছর নিজের দিকে নজর দিন। আত্মবিশ্বাস বাড়ার ফলে নতুন সুযোগ আসবে। খাওয়া দাওয়ার দিকে খেয়াল রাখুন। এই বছর আপনি স্পটলাইটে থাকবেন। যারা বিয়ের অপেক্ষায় রয়েছেন তাদের বিয়ে হতে পারে। সপ্তম ঘরে বৃহস্পতির দৃষ্টি থাকায় ব্যবসায় মক্কেল বাড়বে, যোগাযোগ বাড়বে। বিনোদন ও খেলার দিকে এই বছরের প্রথম ভাগে বিনিয়োগ করতে পারেন।
রাহু কন্যা রাশির ঘরে প্রবেশ করায় তৃতীয় ঘরের যোগাযোগ, লেখা, শিল্পকলা, ভ্রমণ, মিডিয়া সংক্রান্ত বিষয়ে সুফল লাভের সম্ভাবনা রয়েছে। ভাইবোনদের প্রতি স্নেহশীল থাকুন। উচ্চাকাঙ্ক্ষা আপনাকে মিডিয়া, প্রকাশনা ও মার্কেটিংয়ে সুবিধা দেবে। বৃশ্চিক রাশির ঘরে শনি থাকায় একাদশ ঘর কিছুটা বাধাপ্রাপ্ত হবে। সোশ্যাল নেটওয়ার্কিংয়ে বাধা আসবে। লাভ বেশি হবে না। লক্ষ্য পূরণেও দেরি হতে পারে। ধৈর্য্য ধরা প্রয়োজন এই বছর।
এপ্রিল মাসের শুরুতে হতাশা কিছুটা লাঘব হলেও পরিবারের কোনো বয়োজ্যেষ্ঠ ব্যক্তির অসুস্থতা জনিত অর্থনাশের কারকতা লক্ষ্যণীয়।
জুনের মাঝামাঝি বন্ধু-বান্ধব বা কোনো নিকটাত্মীয়ের সহযোগিতায় অথবা নিজ বুদ্ধির কৌশলে আর্থিক উন্নতির সম্ভাবনা রয়েছে। তবে এ বছর অবিবাহিত বা বিবাহযোগ্য পুত্র-কন্যার বা ভাই-বোনের বৈবাহিক যোগসূত্র আশাপ্রদ। তবে প্রেমের ক্ষেত্রে তেমন কানো আশাপ্রদ নাও হতে পারেন।
জুলাই মাসের পর থেকে বৃহস্পতির প্রভারে আর্থিক সমস্যা কাটবে। বিদেশ যাত্রা বা আধ্যাত্মিক পড়াশোনায় ভাল সুযোগ আসবে। বাবা, শিক্ষক, গুরুর প্রতি যত্নবান হোন।
সেপ্টেম্বর মাসের শুরুতে হারানো ধন বা অর্থ এবং মানসম্মান পুনরুদ্ধার হতে পারে।
সম্পত্তি ক্রয়-বিক্রয় এবং এ সংক্রান্ত মামলা শুভপদ নয়। কর্ম ক্ষেত্রে কারো কারো বদলি দুঃখজনক। কর্মক্ষেত্রে অথবা নিজ কর্মে যথেষ্ট কৌশলী হতে হবে।
২০১৫ সালে কর্কট জাতক জাতিকাদের বেশ কয়েকটি স্বপ্ন পূরণ হওয়ার যোগ আছে। আধ্যাত্মিক উন্নতি হবে। মনে অশান্তি বজায় থাকবে। এ বছর জাতক জাতিকাদের প্রাপ্তিযোগ শক্তিশালী লক্ষ করা যাচ্ছে।
স্বাস্থ্য
খাদ্যনালি ও হজমের সমস্যা ২০১৫ সালে বারবার আপনাকে সমস্যায় ফেলবে। আপনার স্বাস্থ্যকে কখনই উপেক্ষা করবেন না । বাতের ব্যথার রোগীদের বছরের শুরু ও শেষের দিকটি থাকবে সমস্যাবহুল। চোখের সমস্যা ভোগাতে পারে। অস্ত্রোপচারের যোগ দেখা যাচ্ছে। ডায়াবেটিস, লিভার সমস্যায় হজমশক্তি হ্রাস, জননেন্দ্রিয় রোগে কষ্ট বৃদ্ধি পেতে পারে। বিশেষ করে মানসিক চাপ থেকে দূরে থাকুন, কঠিন কাজ মধ্যে বিনোদনের জন্য কিছু মুহূর্ত বের করুন ।
পরিবার
সমস্যার কিছু যোগ পারিবারিক ক্ষেত্রে থাকলেও আপনি তা কাটিয়ে উঠতে পারবেন। মোটের উপর পারিবারিক শান্তির বিঘ্নিত হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। পারিবারিক সমস্যা আপনার কর্মক্ষেত্রে প্রভাব ফেলবে। পারিবারিক সহযোগিতা বা জীবনসঙ্গীর তরফ থেকে যথাযথ সহযোগিতা পাবেন। ধর্মে কর্মে অথবা ধর্মভাবে সফলতা ফিরে আসতে পারে। আপনার পরিবারের সদস্যদের জন্য কিছু সময় বরাদ্দ রাখুন । জন্মপত্রিকা মতে, এই বছর আপনার মনোযোগ তাদের প্রয়োজন। পরবর্তীতে আফসোস করতে হয় এমন কিছু না করে বরং মাথা ঠাণ্ডা রেখে সমস্যার সমাধান করতে হবে, প্রয়োজনে একাধিকবার ভেবে নিতে হবে।
শিক্ষা
উচ্চশিক্ষার ক্ষেত্রটি বাধা সম্পন্ন। সরকারি পরীক্ষার ক্ষেত্রে সফলতার যোগ আছে। তবে তা সম্পূর্ণ বাধামুক্ত নয়। শিক্ষাক্ষেত্রে সফলতা আনতে গেলে বেশ পরিশ্রম করতে হবে। শিক্ষার্থীদের সতর্কও থাকতে হবে। বিশেষ করে তাদের তথ্যপ্রযুক্তিগত অতি উৎসাহিতায় মূল পাঠে বাধার কারণ যেনো না হয়। সচেতন শিক্ষার্থীদের ফলাফল আশানুরূপ লক্ষ্যণীয়।
ব্যবসা ও চাকরি
চন্দ্রের প্রভাব থাকায় মনিহারী দ্রব্যের কর্কট জাতকদের জন্য লাভজনক হবে। এছাড়া তৈল্যজাত দ্রব্য এবং আমদানি রপ্তানি ব্যবসা শুভ। এই বছর কর্কট জাতকদের জন্য আইনজনিত যে কোনো পেশা শুভ বলে রাশিচক্রে প্রতীত হচ্ছে।
কর্মজীবনের জন্মপত্রিকা ২০১৫ আপনার অনুকূলে থাকবে। আপনি সফল এবং নিজেকে নিয়ে সন্তুষ্ট থাকবেন। আপনার প্রচেষ্টা পরিলক্ষিত হবে। উর্ধ্বতন আপনাকে সঠিকভাবে পুরস্কৃত করবে। পুরস্কার প্রধানত আর্থিক সুবিধা, তবে পদোন্নতিও হতে পারে। যদি আপনি আপনার কাজ নিয়ে সন্তুষ্ট না হন, তাহলে তা দেখাতে ভয় পাবেন না। আপনার উর্ধ্বতন কর্মকর্তা হয় বুঝতে পারবে যে আপনি কোম্পানীর জন্য অপরিহার্য অথবা আপনি একটি ভাল কাজের সুযোগ গ্রহণ করতে হবে। ঝুঁকি নিতে ভয় পাবেন না। পরিবর্তনের অর্থ পরিশেষে ভালোই হবে। ভবিষ্যত নিয়েও ভাবুন। আপনি যদি আপনার সঙ্গীর সাথে পরিবার বা বাচ্চা নেয়ার বিষয়ে চিন্তা করেন, তবে সঞ্চয় করার সঠিক সময় এখনই।
প্রেম ও রোমান্স, বিয়ে ও দাম্পত্য
রাশিচক্রের চতুর্থঘর কর্কট রাশি। কর্কট রাশির পঞ্চমপতি বৃশ্চিক রাশি। দুটোই জল রাশি। কর্কট রাশির সঙ্গে বৃশ্চিক ও মীন রাশির প্রেম ও বিয়ে শুভ হিসেবে বিবেচনা করা হয়। জল রাশির সঙ্গে অগ্নি রাশি মেষ, সিংহ ও ধনু রাশির সম্পর্ক সবসময় ভালো হয় না। চলতি বছর প্রেম রোমাঞ্চের ক্ষেত্রে আপনাকে যথেষ্ট সাবধানতা অবলম্বন করতে হবে। কর্কটের সপ্তমপতি শনি ষষ্ঠে থাকায় বিয়ের ক্ষেত্রে বোঝাপড়ার মাধ্যমে এগুতে হবে। জুলাইতে কন্যা রাশিতে বৃহস্পতির প্রবেশ ও মকরে দৃষ্টির প্রভাবে প্রেম ও বিয়ের বিষয়ে অগ্রগতির সম্ভাবনা রয়েছে। কর্কট রাশির জাতকরা প্রচণ্ড জেদী ও অভিমানী হয়। তাই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় তাড়াহুড়া করলে ভুল হওয়ার সম্ভাবনাই বেশি।
বছরের প্রথমার্ধে প্রেমের সম্পর্কে ভুলবোঝাবুঝির সম্ভাবনা রয়েছে। তাই সচেতনভাবে সিদ্ধান্ত নিতে হবে।
প্রেমযোগ শুভ। নতুন প্রেম বা প্রেমের প্রস্তাব আসতে পারে। আপনি ভালবাসার একটি নতুন সুযোগ ২০১৫ এর শেষের দিকে পেতে পারেন । কর্কটের আবেগ প্রস্ফুটিত হবে । আপনি প্রচুর রোমান্টিক মুহুর্ত কাটানোর আশা রাখুন , তা আপনি একা হউন অথবা সঙ্গীসহ । তবে দাম্পত্য জীবনে পরিবারের কোনো লোক বা বাইরের কোনো তৃতীয় ব্যক্তির প্রবেশ সমস্যা ডেকে আনতে পারে।


0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন