কাউসার আহমেদের চোখে কেমন যাবে 2015 সাল?

কাওসার আহমেদ চৌধুরীকাওসার আহমেদ চৌধুরীভালো-মন্দে পেরিয়ে গেছে আরও একটি বছর। এসেছে ২০১৫। কেমন যাবে আপনার নতুন বছর? ‘নিউমারোলজি’ বা ‘সংখ্যাজ্যোতিষ’ পদ্ধতিতে সেই প্রশ্নেরই উত্তর খুঁজেছেন কাওসার আহমেদ চৌধুরী
মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
শুভ নববর্ষ ২০১৫! ভুলে যান গত বছরের সব তিক্ততা, সব ব্যর্থতা। এখন শুধু বর্তমানটাকে নিয়ে ভাবুন। আগেই কল্পনা করে নিন, বছরটা আপনার খুব ভালো কাটবে। একটা মনোভাব তৈরি করে সে অনুযায়ী এগোলে ফলটা ভালো হয়, সে জন্য এই কথাগুলো বললাম। বছরের শুরুতে আপনি আছেন পরিবর্তনের মুখে। শুভ পরিবর্তন। যাঁরা নতুন কোনো পেশায় যেতে চান, তাঁদের জন্য এটা একটা ভালো সময়। শিক্ষার্থীরা শিক্ষার লাইন বদলাতে পারেন। চাকরিজীবীরা নতুন চাকরিতে যেতে পারেন। ব্যবসায়ীদের মধ্যেও অনেকে নতুন ব্যবসার দিকে হাত বাড়াবেন। এর সবকিছুই যে বিনা ঝামেলায় হয়ে যাবে, তা আমি বলছি না। কিছু কিছু লোকের কিছু কিছু কাজ ধীরেও হতে পারে। সম্পর্কের ক্ষেত্রে বছরটা নতুন দিন যোগ করবে। অর্থাৎ, আরও সুন্দর হয়ে উঠবে সম্পর্কগুলো। আপনি এতকাল যা যা করতে চেয়েছেন, তার অনেকটাই এ বছর আপনি করতে পারবেন।
বৃষ ২১ এপ্রিল—২১ মে। ভর # ১
বৃষ রাশির জাতক রবীন্দ্রনাথ ঠাকুর খাবার খাওয়ার সময়কে সময়ের অপচয় বলতেন। আমরা কেউই তাঁর এই কথার সঙ্গে বোধ হয় একমত হতে পারব না। তবে কোন চিন্তা থেকে তিনি এটা বলতেন, তা বুঝতে পারি। রবীন্দ্রনাথ ছিলেন সাধারণের ঊর্ধ্বে। কাজেই তাঁর চিন্তাভাবনাও ছিল অসাধারণ। বৃষ জাতক-জাতিকা মুখে যা বলেন, কাজেও তা প্রমাণ করে দেখান। রাশিগতভাবেই তিনি সৌন্দর্যের পূজারি। তাঁর যা কিছু কাজ, সবই ঘিরে থাকে নানা মাত্রার সৌন্দর্যে। ২০১৫ সালে তিনি প্রধানত তাঁর কাজের সৌন্দর্য দিয়ে সবাইকে মুগ্ধতায় ভরে রাখবেন। এরই ফলে তিনি পাবেন অঢেল প্রশংসা ও স্বীকৃতি। কাজটা এমনকি ব্যবসাও হতে পারে। শিক্ষার্থীরা নিজেদের গুণ প্রমাণ করবেন এবং সেই গুণ অন্যদের মধ্যে ছড়িয়ে দেবেন। এভাবে সারা বছর বৃষ অন্যদের প্রভাবিত করবেন। বলা প্রয়োজন, বছরটা বৃষর জন্য আর্থিক সাফল্য বয়ে নিয়ে আসবে। প্রেম-ভালোবাসার ক্ষেত্রে বৃষ এ বছর অনেক কিছুই পাবেন এবং দেবেন। তাঁর দাম্পত্য জীবনও ভালো কাটবে।
মিথুন ২২ মে—২১ জুন। ভর # ৬
২০১৫ সালে এসে, বিশেষ করে সৃজনশীল কাজে মিথুন যথেষ্ট কৃতিত্ব দেখাবেন। দু-একটা নেগেটিভ ঘটনা তাঁর মনকে একটু দমিয়ে দিতে পারে। তবে আমি আগেই বলব, এ রকম ঘটনায় তাঁর দুশ্চিন্তার কোনো কারণ নেই। সাফল্য, ব্যর্থতা সব বছর, সব রাশিতেই থাকতে পারে। তাহলে কোমর বেঁধে কাজে নামুন। কাজকে ভয় পাবেন না। আপনার শেষ সাফল্য আপনাকেই অবাক করে দেবে। অন্যরাও এতে যথেষ্ট অবাক হবেন। এ বছর মিথুনের রোমান্টিক চিন্তাভাবনা তাঁকে এক নতুন আনন্দে ভরে দেবে। সঙ্গীর ওপর আস্থা হারাবেন না। তিনি আপনার পাশেই আছেন। এ বছর পয়সা উপার্জন করার জন্য মিথুনকে কষ্ট করতে হলেও সেই কষ্ট আশানুরূপ ফল এনে দেবে। পেশাগত জীবনে মিথুনের নৌকা দুললেও উল্টে পড়বে না। তাহলে দেখা যাচ্ছে, বছরটা মিথুনের জন্য শুভই রয়েছে।
কর্কট ২২ জুন—২২ জুলাই। ভর # ২
শুধু ধৈর্যকে অবলম্বন করে কর্কট বছরের সমস্ত সাফল্য তুলে নেবেন। তবে এই সাফল্যের জন্য পুরোটা বছর তাঁকে প্রত্যাশায় থাকতে হবে। সাময়িক ব্যর্থতায় ভেঙে পড়লে চলবে না। এ বছর তিনি কিছু লোকের ভুল বোঝার শিকার হতে পারেন। এই সব ভুল বোঝা তাঁকে আটকে রাখতে পারবে না। অগ্রগতির ক্ষেত্রে এটাই একটা বিরাট ব্যাপার। কেননা, অনেক মানুষ আছেন, একটু ভুল বোঝাতেই যাঁরা ভেঙে চুরমার হয়ে যান। আমার সতর্কবাণী শুনে কর্কট যদি গোড়াতেই সাবধািন হন, তাহলে অনেক বিপর্যয় এড়িয়ে যাওয়া তাঁদের জন্য সহজতর হবে। প্রেম-ভালোবাসায় এ বছর কর্কট জাতক-জাতিকা যেন বেশি দলদারি মনোভাব না দেখান। তাঁদের মনে রাখতে হবে, চাপ দিয়ে ভালোবাসা ধরে রাখা যায় না। ভালোবাসা বেড়ে ওঠে আস্থা ও বিশ্বাসের মধ্যে। কর্কটকে এ বছর নিজের শক্তির ওপর একটু বেশিই নির্ভর করতে হবে।
সিংহ ২৩ জুলাই—২৩ আগস্ট। ভর # ১
বনের রাজা সিংহ। এই সিংহ, আমি ঠিক জানি না, রাশিরও রাজা হতে পারে। অনেক রাশিশাস্ত্রেই এ রকম কথা বলা আছে। যদি তা নাও হয়, তবু বলছি, ২০১৫ খ্রিষ্টাব্দ সিংহের জন্য একটা উল্লেখযোগ্য বছরই হবে। এ বছর জীবনের নানা ক্ষেত্রে সিংহের অগ্রগতি হবে চমকপ্রদ। দু-চারটে ব্যর্থতা যে আসবে না, তা নয়। তবে সেগুলো তেমন গুরুতর নয়। সিংহের বিজয় আসবে তাঁর কাজ এবং পারিবারিক সম্পর্কের ক্ষেত্রে। যে ধৈর্য আগে তাঁর মধ্যে দেখা যায়নি, এখন তা দেখা যাবে। তবু সতর্কবাণী করা যায়, সিংহ যেন কোনো অবস্থায়ই অতিমাত্রায় আত্মবিশ্বাসী হয়ে না ওঠেন। সিংহ জাতক-জাতিকা যদি সব রকম পরিস্থিতি শক্ত মনে গ্রহণ করেন, তাহলেই যথেষ্ট। অন্যের ওপর সিংহের প্রভাব এ বছর আরও বাড়বে। সিংহকে বলি, জীবনযাত্রায় সহজ হোন। জীবন আপনাকে সহজেই অনেক সাফল্য দেবে। আপনার গুণের মাধ্যমেই আপনি সব সাফল্য পাবেন।
কন্যা ২৪ আগস্ট—২৩ সেপ্টেম্বর। ভর # ২
২০১৫-তে এসে আমরা এই রাশিফলগুলো সবাইকেই নিবেদন করছি। তবে কন্যা জাতক-জাতিকা আমাদের মনোযোগ পাবেন একটু বেশি। এর মানে কোনো পক্ষপাতিত্ব নয়, সবই যুক্তি ও বিচারের ফল। এ বছর কন্যা হিসেবে আপনি অসাধারণ পারফরম্যান্স দেখাবেন। এই পারফরম্যান্স ঘরে-বাইরে প্রায় সমান। সাফল্যের ঘরে কী কী থাকবে, তা আপনি নিজেই নিরূপণ করে নিন। সোজা কথায়, এ বছর আপনি যে কাজেই হাত দেবেন, সেই কাজই সোনালি আলোয় ঝলমল করে উঠবে। তার পরও বলি, পৃথিবীতে শতভাগ বলে কিছু নেই। অল্পবিস্তর হতাশা, ব্যর্থতা থাকবেই। সেটাকে বিশেষ গুরুত্ব দেওয়া যাবে না। আপনার রাশিফল আমরা অনাবশ্যক দীর্ঘ করতে চাই না। শুধু বলতে চাই, আপনার সাফল্যের আনন্দ আমাদের সবাইকে ছুঁয়ে যাবে। রোমান্সের ক্ষেত্রে এ বছর আপনাকে একটু টেনশনের মুখোমুখি পড়তে হবে। এই টেনশন হচ্ছে যেকোনো রোমান্সেরই উল্টো পিঠ। তাহলে আর তোয়াক্কা কিসের!
তুলা ২৪ সেপ্টেম্বর—২৩ অক্টোবর। ভর # ২
২০১৫-তে এসে আপনার সাফল্যের কারণ অনেকের কাছে ঈর্ষাজনক হয়ে উঠতে পারে। কিন্তু তাতে কী? কেবল ঈর্ষা দিয়ে কাউকে ব্যর্থ করে ফেলা যায় না। খাটো করা যায় না। আপনার সঙ্গে যিনি লড়বেন, তাঁকে অনেক প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। এ বছর আপনি সুসম্পর্ক বজায়ের ক্ষেত্রে এক ধাপ এগিয়ে যাবেন। আপনার পেশাগত সাফল্যও হবে চেয়ে দেখার মতো। আপনার জীবনের ভারসাম্য অন্য অনেককে অনুপ্রাণিত করবে। তবে এ বছর আপনাকে অর্থ ব্যয়ের দিক থেকে অনেকখানি সতর্ক হয়ে চলতে হবে। সঞ্চয়ে মনোযোগী হতে হবে। ব্যক্তিকে আর্থিক সাহায্য না করে দলকে বা সম্প্রদায়কে ওই সাহায্য করাই বুদ্ধিমানের কাজ হবে। এ বছর আপনার কাজের সুফল অন্যরা ভোগ করবে, এখানেই আপনার সার্থকতা। এবং এটা ভেবে আপনি নিজেও সন্তুষ্ট হতে পারবেন। ২০১৫-তে আপনার এক বা একাধিক ভ্রমণ হবে। এই ভ্রমণ থেকে আপনি অনেক বিনোদনের সুযোগ পাবেন। এ বছর নিজের কাজ নিয়েই ব্যস্ত থাকুন, কে কী বলল, সেসব ভেবে লাভ নেই। সবদিক বিবেচনা করলে দেখা যাবে, ২০১৫-তে এসে আপনি সাফল্যে অন্য অনেককে ছাড়িয়ে যাবেন।
বৃশ্চিক ২৪ অক্টোবর—২২ নভেম্বর। ভর # ২
বিজয়ীকে বিনয়ী হতে হয়। বিজয়ের মালা গলায় পরার জন্য তাঁর উঁচু মাথাটা একটুখানি হলেও নিচু করে আনতে হয়। তাহলে দেখা যাচ্ছে, ২০১৫ আপনাকে বিজয়ীর আসনে নিয়ে যাবে। এই সাফল্যে আপনি আবেগপ্রবণ হয়ে পড়বেন না। সাফল্যে-ব্যর্থতায়, সুখ-দুঃখে থাকুন সমান অবিচল। বিবেকের অনুশাসন মেনে চলবেন ঠিকই, তবে অন্যের কথায়ও কান দিন। অন্যদের বক্তব্য শুনে সবশেষে নিজের অভিমত গঠন করুন। এভাবে দেখা যাবে, এ বছর আপনি আপনার পরিকল্পনার সমান উচ্চতায় পৌঁছাতে পেরেছেন। আপনার দর্শন মহৎ, পরিকল্পনাগুলোও বিস্তৃত। এসব পরিকল্পনা বাস্তবায়িত করা কঠিন হলেও আপনার জন্য অসম্ভব কিছু নয়। আপনার দূরকে দেখার দৃষ্টি সব সময় আপনাকে সাহায্য করবে। নীতিগত কারণে কারও সঙ্গে বিরোধ দেখা দিলে সংঘাতে যাবেন না। যা বলার, যা করার, সবই যেন অপ্রকাশ্য থাকে। এই পদ্ধতি প্রয়োগের মাধ্যমে আপনি ক্রমেই সামনে এগিয়ে যাবেন। বছর মধ্যভাগে গড়িয়ে যাওয়ার পর যেসব সাফল্য পাবেন, তা আপনি ধরে রাখতে পারবেন।
ধনু ২৩ নভেম্বর—২১ ডিসেম্বর। ভর # ৯
২০১৫-তে এসে আপনি আপনার এক শুভ চক্রে প্রবেশ করলেন। এখন আপনাকে যদিও আপনার সহন ক্ষমতার প্রয়োগ একই রকম রাখতে হবে; তাহলেও আপনি অনেক শক্তিশালী হয়ে উঠবেন। সমস্যার কথা ভাবছেন? সমস্যা কার নেই। যেদিকেই তাকাবেন, সমস্যার মহাসমুদ্র। এই মহাসমুদ্র কীভাবে আমরা পাড়ি দিতে পারি, সেটাই প্রশ্ন। পাড়ি দিতে তো হবেই, এর কোনো বিকল্প নেই। অর্থাৎ, সাফল্যের কথা ছাড়া আপনি আর কোনো কথা বলতে পারবেন না। ধনু এমন এক ভাগ্য নিয়ে জন্মায়, চিরকাল মানুষ তাঁর কাছে কেবল সাফল্যই আশা করে। ধনুর সামান্যতম ব্যর্থতাও যেন কারও কাছে গ্রহণযোগ্য নয়। আর ধনুও দেখুন, বারবার মরে গিয়ে বারবার জেগে ওঠে। আপনি যে ধনু, এই বারবার জীবনের কাছে ফিরে আসাই আপনার বৈশিষ্ট৵। তাহলে ধনু, আপনি আপনার কষ্টের কথা তুলবেন না। আমি শোনাব আপনাকে নতুন জীবনের গান। পেছনের দিকে তাকিয়ে দেখুন, জীবনে আপনি পার হয়ে এসেছেন বড় বড় বাধা। তা যদি পেরে থাকেন, তাহলে এবারেও আপনি সমস্যার সমাধানে সফল হবেন। এখন তো কেবল বছরের শুরু, আগে বছরটাকে সামনে গড়াতে দিন। তারপর বিবেচনা করবেন আমার কথা। এ বছর আপনার মানসিক অবস্থা আগের মতো খারাপ থাকলেও সাফল্য দিয়ে আপনি সব জয় করবেন। ভালোবাসা ছড়াতে না পারেন, অন্তত ঘৃণা ও বিদ্বেষ ছড়াবেন না। আর ক্ষমাকে করুন চিরসঙ্গী। ক্ষমাই আপনাকে দেবে প্রশান্তি।
মকর ২২ ডিসেম্বর—২০ জানুয়ারি। ভর # ৩
২০১৫ হবে আপনার জন্য পরিবর্তনের বছর। এ বছর আপনার পেশা থেকে শুরু করে সবকিছুতেই শুভ পরিবর্তন দেখা দেবে। কাজেই বছরের শুরুতেই মুখ গোমড়া করে বসে থাকবেন না। আমি অনেক কষ্টের মধ্যে আপনার জন্য এই রাশিফল লিখছি। আমার কথাটাও একবার ভাবুন। মকর কষ্টসহিষ্ণু, মকর সাহসী। ২০১৫-তে মকর তাঁর জয় ছিনিয়ে নেবেন। কেউ তাঁকে বাধা দিতে পারবে না। বছরের মাঝামাঝি মকরের সাফল্যের শীর্ষবিন্দু। কাজেই বছরের শুরুর কষ্ট মনে রাখবেন না। ২০১৫ আপনাকে শেষ পর্যন্ত দেবে অনেক আনন্দ।
কুম্ভ ২১ জানুয়ারি—১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
বছরটা খুব সহজে অতিক্রম করবেন বলে ধরে রাখবেন না। সাফল্য পাবেন, তবে ধীরে ধীরে। দু-একবার হুমড়ি খেয়েও পড়তে পারেন। আবার উঠে চলতে শুরু করবেন। এ বছর আপনার অনেক আর্থিক সাফল্য দেখা দেবে। কারও সঙ্গে বিবাদে জড়িয়ে পড়া থেকে সাবধান থাকবেন। কেননা, বিবাদে জড়িয়ে পড়লে আপনার কাজটাই লম্বা হয়ে যাবে। সাফল্য যাবে পিছিয়ে। তবে ২০১৫-তে আপনি এমন দু-একটি সাফল্যের দেখা পাবেন, আগে যা আপনি পাননি।
মীন ১৯ ফেব্রুয়ারি—২০ মার্চ। ভর # ৩
অতীতের করা অনেক গুরুত্বপূর্ণ কাজের শুভ ফল আপনি এ বছর পাবেন। এ বছরের কিছু কাজের সুফলও দ্রুত আপনার হাতে এসে যাবে। মাথা ঠান্ডা রেখে কাজকর্ম করবেন। মনে রাখবেন, মীন হিসেবে আপনার মধ্যে রয়েছে অসাধারণ কিছু চারিত্রিক বৈশিষ্ট্য। এসব বৈশিষ্ট৵ আপনাকে এ বছর নতুন সাফল্যের দিকে নিয়ে যাবে। আপনি ব্যর্থতা কীভাবে মোকাবিলা করবেন, তা না ভেবে সাফল্য ব্যবস্থাপনার কথা ভাবুন। কাজ করলে সাফল্য মানুষের আসে। তবে কাজে খুঁত থাকলে সাফল্য আসতে দেরি হয়ে যায়। সারা বছর আপনি সঠিক পথেই চলবেন—রাশির বিচার এ কথাই বলছে। যাঁদের জীবনীগ্রন্থ পড়ার আগ্রহ রয়েছে, তাঁরা মীন রাশিতে জন্ম নেওয়া অনেক বড় বড় মানুষের জীবনী জানার সুযোগ খুঁজে পাবেন। এসব পড়ুন, আপনার আস্থা বাড়বে, অনুপ্রেরণাও পাবেন।
আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি—কাওসার আহমেদ চৌধুরী

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন