রাশিফলে জেনে নিন কেমন যাবে আপনার ২০১৫ সালটি?

রাশিফলে জেনে নিন কেমন হতে যাচ্ছে আপনার ২০১৫ সালটি?
পত্রিকার পাতা খুলে অনেকেই আমরা চোখ বুলিয়ে নিই রাশিফলে। যদিও রাশিফলের নেই কোনো বৈজ্ঞানিক ভিত্তি, কিন্তু তবুও অনেকেই বলেন তাঁর জীবনের সাথে মিলে যাচ্ছে অনেকটাই। কেমন যাবে আপনার আজকের দিনটি? কোন রাশিকে দেয়া হয়েছে কী সতর্কতা? আসুন, জেনে নিই আজকের রাশিফল হতে। বিশ্বাস থাকুক আর নাই থাকুক, একটু সতর্ক থাকতে তো দোষ নেই!
মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯):
এই হার না মানা চরিত্র নিয়ে জন্মগ্রহকারীগণ অধিকাংশ ক্ষেত্রেই মঙ্গলগ্রহ দ্বারা নিয়ন্ত্রিত হয়। রাশিফল ২০১৫ মেষ সদস্যদের জন্য অনেক পরিবর্তন নিয়ে আসে। অবশেষে, আপনার উচ্চাকাঙ্ক্ষার সর্বোত্তম ব্যবহার এবং কোনো বিষয়ে আপনার চমকপ্রদ হওয়ার ক্ষমতার ব্যবহার করতে পারবেন। গত বছর আপনি ধৈর্য সহকারে অপেক্ষা করেছেন এবং এই বছর আপনার পরিশ্রমের ফল পাকবে, তা সম্পর্ক এবং পেশাগত জীবন উভয় ক্ষেত্রেই হবে। উপরন্তু, আপনি আপনার প্রাকৃতিক বিচার ক্ষমতার পূর্ণ ব্যবহার করবেন।

এই বছরের শুরুতে আপনি ইতিবাচক শক্তি বোধ করবেন। রাশিফল এই অবাধ্যতার বিষয়টি প্রকাশ করে, তাই মেষের লক্ষণের জন্য আদর্শ, চাকুরীর ক্ষেত্রে লক্ষ্য অর্জনে আপনাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। যদিও আপনি একজন মহান নেতা এবং সংগঠক হতে পারবেন, তবে আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে এবং আপনার সফলতায় খুব বেশি “আচ্ছন্ন” হবেন না এবং বস হিসেবে বিপদে পরবেন না।

সামনের বসন্তে আপনার প্রেম আর প্রকৃতি একসঙ্গে ফুটে উঠবে, যদি আপনি কোনো সম্পর্কে জড়িয়ে যান। তারকারাজিও একটির দিকে মুখ করে আছে। বছরের এই মোহময় সময়ে, আপনি এবং বিপরীত লিঙ্গের মধ্যে একটি শক্তিশালী স্ফুলিঙ্গ হবে। কিন্তু আপনার পরিবার এবং বন্ধুদের সঙ্গে সময় কাটাতেও ভুলবেন না।

যদি আপনি সৌভাগ্যবান হওয়ার বিষয়টি চালিয়ে যেতে চান, তবে ২০১৫ সালের দ্বিতীয় অংশে আপনাকে অনেক বেশি পরিশ্রম করতে হবে। ভালো হবে যদি এই সিদ্ধান্ত নিতে আপনি দুইবার ভাবেন। উপদেশ নিতে আপনার বন্ধু বা যোগ্যতাসম্পন্ন পরামর্শদাতার সাথে যোগাযোগ করতে স্বচ্ছন্দ বোধ করুন। অবশ্যই জিনিসের উপর খুব বেশি জোর করবেন না, বিশেষ করে যখন আপনি কোনো ব্যবসায়িক চুক্তি স্বাক্ষর করতে যাচ্ছেন। রাশিফল অনুযায়ী, মেষের জন্য কাজ অসমাপ্ত রাখার মতো সঠিক সময় এটি না। এটি বাতিল হয়ে যাওয়ার একটি বিপদ রয়েছে।

শরৎ আসার সময় আপনাকে পারস্পরিক সম্পর্কের দিকে মনোযোগী হতে হবে। একগুঁয়ে হবেন না। আপোষ করার মাধ্যমে আপনি সহজেই একটি সমস্যা এড়িয়ে যেতে পারেন। আপনার প্রিয় লক্তির প্রতি মনোযোগী হোন। একটি ছোট উপহার নিশ্চয়ই সবাইকে খুশি করবে। অক্টোবরে তুষারপাতকে আপনার স্বাস্থ্যের সাথে মিলিয়ে ফেলবেন না এবং আপনাকে রক্ষা করুন। এটি খেলার জন্য সবচেয়ে ভাল সময়। আপনার শরীর এবং প্রতিরোধক্ষমতা উভয়ই জোরদার হবে।

বছরের শেষে প্রধানত আপনার কর্মজীবনের জন্য। আক্ষরিক অর্থেই আপনি সফল হবেন, আপনার ঊর্ধ্বতনদের জন্য তা খেয়াল না করতে দিন। আপনি সঠিক পুরস্কার পাওয়ার জন্য বিবেচিত হতে পারেন। একে ধন্যবাদ এই কারণে যে, এটি আপনার কাছের লোককে খুশি করতে এবং তাঁদের স্বপ্নকে পূরণ করতে পারবে। বড়দিন আপনার জন্য অত্যন্ত শুভ হবে। তাই মেষের জন্য ২০১৫-এর মতো এত সফল একটি বছরকে বিদায় বলা কঠিন হবে।

বৃষ (এপ্রিল ২০ – মে ২০):
রাশিফল ২০১৫ বৃষরাশির জন্য সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছে। এই লক্ষণ নিয়ে জন্মগ্রহণকারী ব্যক্তি তাঁদের বাস্তবতা এবং দায়িত্বের জন্য বিখ্যাত। চরিত্রের এই বৈশিষ্ট্য আপনার কর্মজীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ, তাই এই বছর এর দিকে অনেক বেশি মনোযোগ দিতে চেষ্টা করুন, কিন্তু একটি শান্ত পথের পর শুক্র এ বছর আপনাকে পরিচালিত করবে।

বছরের শুরু থেকে আপনি সম্পর্কের ক্ষেত্রে ভাল করবেন। আপনি একটি শান্তিপূর্ণ উপায়ে পুরানো এবং ভুলে যাওয়া আরও অতীতের বিবাদ ভুলে যেতে সমর্থ হবেন। উপরন্তু, আপনি অন্যদের বিবাদ মীমাংসা করতে সহায়তা করতে পারবেন, যার জন্য আপনি স্বীকৃতি অর্জন করবেন। অন্য দিকে, এই সময় নতুন সম্পর্ক তৈরি আপনার জন্য সুবিধাজনক নয়। পরবর্তীতে এর জন্য অপ্রীতিকর বাস্তবতার মুখোমুখি হতে হবে।

বসন্তের সাথে সাথে বৃষরাশির অধ্যবসায় প্রস্ফুটিত হবে। আপনার সহকর্মীর ধারণা সম্বন্ধে আহ্লাদিত হতে এবং তাঁকে সহায়তা করতে ভয় পাবেন না। যদি আপনি কঠোর পরিশ্রম করেন, তবে আপনি অসাধারণ লক্ষ্য অর্জন করতে পারেন এবং আপনার দীর্ঘ আকাঙ্ক্ষিত একটি গুরুত্বপূর্ণ ব্যাকআপ তৈরি করতে পারবেন। সাফল্য এবং খ্যাতির এই সময়ের মধ্যে কোনো শত্রু তৈরি না হওয়ার বিষয়ে সাবধান হবেন। মানুষ কখনও কখনও খুবই ঈর্ষান্বিত হতে পারে।

বছরের মাঝামাঝি কোনো সঙ্কট আসতে পারে। আশ্চর্যের কিছু নেই। কাজের জন্য আপনি ক্লান্ত এবং আপনার প্রিয়জন মাঝে মাজে আপনার মেজাজ পরিবর্তনের বিষয়টি বুঝতে পারেন না। রাশিফল আপনাকে উপদেশ প্রদান করে যে, আপনি শান্তিতে কথা বলুন, কিছু নিয়মকানুন নিয়ে আসুন বা একটি ছোট ছাড় দিন এবং আপনার সম্পর্কে সম্প্রীতি বজায় রাখার চেষ্টা করুন।

গ্রীষ্মে আপনার একটি অবিস্মরণীয় অবকাশের অভিজ্ঞতা হবে, যার পর আপনার ভালোবাসা সম্পর্কে আর কিছু চিন্তা করতে হবে না। সবকিছু ঠিক থাকবে। সে কারণে, বৃষরাশি বিপুল উদ্দীপনা নিয়ে কাজ শুরু করতে পারবেন। রাশিফল অনুযায়ী, বিশেষ করে আগস্টে, যখন সবাই ছুটির মৌসুম উপভোগ করবে, তখন আপনি আপনার সময় কার্যকরভাবে ব্যবহার করতে পারবেন। হতে পারে, এই সময় আপনার জন্য পদন্নোতি অপেক্ষা করছে।

শরৎকাল আপনার জন্য একটি অত্যন্ত স্থিতিশীল সময় হবে। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য এটিই হবে আদর্শ সময়। যদি আপনার দীর্ঘদিনের লালিত কোনো স্বপ্ন থাকে, তবে এটা বাস্তবায়নের জন্য এটিই সঠিক সময়। নির্দ্বিধায় বিলাসিতা ও আরাম করুন।

২০১৫-এর শেষে, আপনার শক্তি কিছুটা কমে আসবে। মনে হবে যে, আপনি ঘুমিয়ে গেছেন। আপনি আপনার কর্মজীবন ক্ষতিগ্রস্থ করা শুরু করবেন, কিন্তু এই ব্যস্ত বছরের পর এটার জন্য আপনার অধিকার আছে।

মিথুন (২১ মে থেকে ২০ জুন):
এই রাশিচক্রে জন্মগ্রহণকারী মানুষরা কখনও কখনও তাদের ভিতরে দুটি ভিন্ন ব্যক্তিত্ব লুকিয়ে রাখে । তারা বুদ্ধিমত্তাসম্পন্ন এবং অন্যান্য ব্যক্তিদের পরীক্ষা করতে পছন্দ করেন আর তাই তাদের সামাজিক জীবন খুব সক্রিয় । জন্মপত্রিকা ২০১৫ অনুসারে মিথুন তাদের বিপরীত লিঙ্গের সঙ্গে অনেক উপভোগ্য মুহুর্ত কাটাবে । আপনার গ্রহ , বুধ , প্রধানত সম্পর্কের ক্ষেত্রে এই বছর আপনাকে প্রভাবিত করবে। ২০১৪-এর মত নয় , আপনি এই বছর পরিবর্তন , নতুন তথ্য এবং ব্যক্তিগত উন্নয়ন সাধন সানন্দে আশা করতে পারেন।

বছরের শুরু থেকে মিথুন রাশির জাতক/জাতিকারা সম্পর্কে ইতিবাচক শক্তি উপভোগ করতে পারেন । স্বতঃস্ফূর্ত কল্পনা শক্তির ব্যবহারে আপনি আপনার সঙ্গীকে একটি ক্ষুদ্র বিস্ময় দ্বারা বিমোহিত করতে পারেন । সঙ্গীহীন ব্যাক্তিরাও ভাগ্যবান হবেন । এই সময়কালে আপনি সম্ভাব্য সঙ্গীদের নিকট খুব আকর্ষণীয় প্রতীয়মান হবেন । বসন্তে আপনি আবেগতারিত হয়ে পরবেন না। বাস্তববাদী হউন । ২০১৫ সালের দ্বিতীয়ার্ধে জন্মপত্রিকা অনুযায়ী চিন্তার নিদর্শন রয়েছে । কিছু সময় আপনি একাকী অতিবাহিত করুন ,আপনার আরো স্থিতিশীলতা আসবে এবং আপনার মাথা হতে সমস্ত দুশ্চিন্তা নিমেষে দূর হয়ে যাবে । এই বছরের শেষ ভাগে আপনাদের সুযোগ রয়েছে যারা তখনো সঙ্গী খুঁজে পান নি । নতুন যোগাযোগ স্থাপন করাটা আপনার জন্য খুবই সহজ হবে । যারা কোন সম্পর্কে জড়িয়ে আছেন তাদের একটু বেসুরো ঠেকতে পারে , তাই ছোটখাটো বিষয়গুলোকে আপনার ফুরফুরে মেজাজের বিঘ্ন ঘটাতে না দেয়াই শ্রেয়।

আপনি মূলত গ্রীষ্মে আপনার কর্মজীবনের উন্নতি উপভোগ করবেন । শীতকালে আপনি আপনার কাজে খুব একটা ভাল ছিলেন না । আপনার প্রেরণা ছিল না , কিন্তু এই সবই পরিবর্তন হবে । গ্রীষ্মে আপনি সৃজনশীল হবেন এবং কর্মক্ষেত্রে উজ্জ্বল সাফল্য পাবেন । আপনি আপনার উর্ধ্বতন কর্মকর্তার মনোযোগ ও স্বীকৃতি অর্জন করবেন , কিন্তু আপনি পরশ্রীকাতর ব্যক্তিরও সাক্ষাৎ পাবেন . তাদের খুব ঘনিষ্ঠ হতে দিবেন না।

২০১৫ সালে কোনভাবেই আপনার পরিবারকে উপেক্ষা করবেন না । এই বছর আপনি পরিশেষে ঝামেলা মিটিয়ে ফেলার প্রয়াশ পাবেন । জন্মপত্রিকা অনুমান করে যে আপনার নিকটজনের মধ্যে আবার সৌহার্দ্য ফিরে আসবে ।

বিশেষ করে বছরের শেষ দিকে মিথুন রাশির জাতাক/জাতিকাদের স্বাস্থ্যের প্রতি সতর্কতা অবলম্বন করা আবশ্যক। বুধ গ্রহ আপনার উপর তেমন একটি ইতিবাচক প্রভাব ফেলবে না এবং দুর্ঘটনা বা আঘাত থেকে একটা বিপদ ঘটতে পারে । ভাল শারীরিক অবস্থা বজায় রাখার চেষ্টা করুন ; আপনার নিজের প্রতি খুব সতর্ক থাকুন।

কর্কট (২১ জুন থেকে ২০ জুলাই):
গত বছর থেকে ভিন্ন এই বছর এই রাশিচক্রের মানুষ সম্পর্কের ক্ষেত্রে ইতিবাচক শক্তির উপর নির্ভর করতে পারবে । জন্মপত্রিকা ২০১৫ অনুমান করে কর্কটের আকর্ষণীয় পরিবর্তন । আবেগ-তাড়িত এবং ধারণাগ্রস্ত কর্কট রাশির জাতাক/জাতিকাদের সাধারণ খেয়ালিপনায় অবাক চাঁদের প্রভাবের অধীনে আসা উচিৎ হবে না ।পরবর্তীতে আফসোস করতে হয় এমন কিছু না করে বরং মাথা ঠাণ্ডা রেখে সমস্যার সমাধান করতে হবে , প্রয়োজনে একাধিকবার ভেবে নিতে হবে।

জ্যোতির্বিদ্যা অনুযায়ী জন্মপত্রিকা আপনার জন্য ইতিমধ্যে বছরের শুরুটা কঠিন ছিল । বিপরীত লিঙ্গের আকর্ষণীয় কারো সাক্ষাৎ পাবার পর আপনার জীবন ঝলমলিয়ে উঠবে । কিন্তু আপনার উচিত যুক্তিসহকারে চিন্তা করা । দেখে যা মনে হয় এই ব্যক্তি আসলে এক নাও হতে পারে । আপনি হয়ত ভাবতে পারেন যে এই ব্যক্তিই আপনার জন্য শ্রেয় কারণ প্রথমিক মোহে আপনি খেয়াল করেন না যে এটা সম্পর্কের উপাদান না। এই অপ্রত্যাশিত অভিজ্ঞতার পর আপনি নিজেকে গুটিয়ে নিন এবং মেডিটেশন এর মধ্যে খুঁজে নিন নিজেকে । পরে আপনি অনেক কিছু বুঝতে পারবেন যা আপনার ব্যক্তিত্বের বিকাশে সাহায্য করবে, তাই এই সময়টা লাভজনক হিসেবেই প্রমাণিত হবে । আপনি ভালবাসার একটি নতুন সুযোগ ২০১৫ এর শেষের দিকে পেতে পারেন । কর্কটের আবেগ প্রস্ফুটিত হবে । আপনি প্রচুর রোমান্টিক মুহুর্ত কাটানোর আশা রাখুন , তা আপনি একা হউন অথবা সঙ্গীসহ ।

বিশেষত শীতকালে যখন সম্পর্কে টানাপড়েন চলে, তখন কর্মজীবনের প্রতি মনোযোগ দিন । অন্তত আপনি অন্য চিন্তায় আসবেন। বছরের দ্বিতীয় চতুর্থাংশে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বাতিল এবং নির্দিষ্ট সময়সীমা অতিক্রম করবেন না। পরবর্তীতে এতে বিপর্যয় ঘটাতে পারে । শিশু সুলভ আচরণ করবেন না। যাদের সম্পূর্ণরূপে বিশ্বাস করতে পারেন না তাদের সঙ্গে আপনার অপরিহার্য তথ্য শেয়ার করা উচিত নয় । ২০১৫ র মাঝামাঝি আপনার জন্য সুবর্ণ সুযোগ আসতে পারে । আপনার ঊর্ধ্বতন কর্মকর্তা অবশেষে আপনার প্রচেষ্টা লক্ষ্য করবেন এবং আপনাকে পুরস্কৃত করা হবে । এছাড়াও আর্থিক সুবিধা আপনার জন্য অপেক্ষমান, তাই গ্রীষ্মে আপনি প্রাপ্য একটা ভাল ছুটি কাটানোর সামর্থ্য লাভ করবেন। আপনার কাজের চাপ শরৎমাস পর্যন্ত বহাল থাকতে পারে ।

আপনার পরিবারের সদস্যদের জন্য কিছু সময় বরাদ্দ রাখুন । জন্মপত্রিকা মতে, এই বছর আপনার মনোযোগ তাদের প্রয়োজন । আপনার স্বাস্থ্যকেও উপেক্ষা করবেন না । বিশেষ করে মানসিক চাপ থেকে দূরে থাকুন, কঠিন কাজ মধ্যে বিনোদনের জন্য কিছু মুহূর্ত বের করুন ।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২):

এই রাশি সূর্যের সাথে সংযুক্ত। এটা সিংহরাশির মানুষকে অনেক সৃজনশীল শক্তি দিয়ে থাকে যা নেতৃত্বের সাথে সম্পর্কযুক্ত। তাঁরা সবসময় পরিকল্পনা প্রণয়ন করেন যা খুবই ভালো, কিন্তু কখনও কখনও অসাধ্য। সিংহ রাশির জাতক-জাতিকারা উদার এবং তাঁরা আকাশ ছুঁতে চায়। তাঁরা ভালো সামাজিক অবস্থার জন্য অপেক্ষা করে যা তাঁদের ভাগ্যের প্রতি অনুরাগ প্রকাশ করে। তাঁরা অর্থ ভালোবাসে কেননা তা তাঁদেরকে স্বাধীনতা দেয়। তাঁরা বন্ধু হিসেবে ভালো কিন্তু সামনাসামনি সমালোচনা করে থাকে।

তাঁদের আত্মবিশ্বাস ও উচ্চাভিলাষের কারনে তাঁরা মনোযোগের কেন্দ্রে থাকতে চায়। সিংহ রাশির মানুষেরা এমন লোকদের দল খোঁজে যেখানে সে প্রশংশিত হবে। যদি তাঁরা সফল না হয়, তবে তাঁরা দল ত্যাগ করে এবং নতুন দল বা গোষ্ঠী খুজতে থাকে। তাঁদের লক্ষ্য, অধ্যবসায় ও দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতার কারনে তাঁরা জীবনে সফল। অধিকাংশ সময় তাঁরা সুস্বাস্থ্যের অধিকারী এবং তাঁরা পারিপার্শ্বিক প্রভাব থেকে মুক্ত।

তাঁদের দোষের মধ্যে বিশেষ করে রয়েছে স্বেচ্ছাচারিতা যা অন্যদেরকে কষ্ট দেয়। মাঝেমধ্যে, তাঁরা চরম মহত্ত্ব বা অন্যদের অধস্তন হতে অক্ষমতার কারনে ক্ষতিগ্রস্ত হয়।

কর্মজীবনের নিরিখে. সিংহরাশির লোক বেশিরভাগই কোনো উদ্যোগের নেতা অথবা সফল ব্যাবসায়ী যা তাঁদের লক্ষ্য ও অধ্যবসায়ের ফল। সিংহরাশির লোক খুব কমই নিচু শ্রেণীর কাজ করে কারন অন্য কেউ তাঁদের নেতৃত্ব দিক এটা তাঁরা ভালোভাবে নিতে পারে না।

তাঁদের সকল ভাল এবং খারাপ গুণগুলো সম্পর্কের ক্ষেত্রে তাঁদের আচরণকে প্রভাবিত করে, কিন্তু সিংহরাশির লোকরা তাঁদেরকে দমিয়ে রাখতে চায় না। পাশাপাশি, তাঁদের জীবনের আমোদপ্রিয় ধরন অস্থিরতা এমনকি অসততাও সৃষ্টি করতে পারে।

কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২):

এই রাশিচক্রে জন্মানো সদবুদ্ধিসম্পন্ন ব্যাক্তিগণ মঙ্গলের প্রভাবে থাকবেন, যা তাদের শাসন করবে, জটিল তথাপি বাস্তবসম্মত। প্রধানত আপনি একজন সত্যিকারের মানুষ এবং আপনি অন্যের জন্যে সবকিছুই করতে পারেন। গতবছর ভালো ছিল না, কিন্তু এবছর আপনি অবশেষে কাঙ্কখিত পুরস্কার পাবেন। ২০১৫ রাশিফল তুলারাশির জাতকদের বছরের দ্বিতীয়ার্ধে আশাবাদী থাকাতে বলে, যখন প্রাথমিক সাফল্যের পর পতন আসতে পারে।

বছরের শুরুতে আপনি সবকিছুতেই ভালো করবেন। মানুষ ও কর্মজীবনের প্রতি মনোযোগ দিন। কিন্তু তাড়াহুড়ো করবেন না। শীতের সময় বরফপূর্ণ রাস্তায় দুর্ঘটনা ঘটতে পারে। আপনার স্বাস্থ্য নিয়ে ছেলেখেলা করবেন না। গতি নিয়ন্ত্রণে রাখুন। বসন্ত শান্তিপূর্ণ সময়ের হবে। আপনার চিন্তা নমনীয় করতে এটিকে ব্যবহার করুন, পরে তা সুবিধাজনক পদক্ষেপ হিসেবে প্রমাণিত হবে। ২০১৫ এর প্রায় অর্ধেক সমস্যায় জর্জরিত হবে। এগুলো জমিয়ে রাখবেন না, পরে তা বিপর্যয় দেকে আনতে পারে। শরৎ এবং শীতকালে ঘনিষ্ঠ ব্যাক্তির সাথে সাবধানতা অবলম্বন করে চলবেন। কেউ আপনার সুখ নষ্ট করতে সচেষ্ট হতে পারে।

শীতকাল আপনার কর্মজীবনের জন্য তৈরি। কন্যারাশির জাতকরা বিশেষত তাদের ঊর্ধ্বতন কর্মকর্তার সম্মান ও আস্থা অর্জনের পরে কর্মক্ষেত্রে খুব সফল হবেন। তিনি আপনাকে গুরুত্বপূর্ণ কাজ দেবেন এবং যদি আপনি তা করতে পারেন, পুরস্কার নিশ্চিত। ২০১৫ এর দ্বিতীয় চতুর্থাংশে অসমাপ্ত প্রকল্পে আত্মনিয়োগ করা উচিত. অতীতের কথা চিন্তা করুন এবং আপনার ভুল থেকে শিক্ষা গ্রহন করুন। গ্রীষ্মে কর্মক্ষেত্রে সমস্যা মুলতবি রাখবেন না, অনেকগুলি জমা হয়ে গেলে আপনি সেগুলোর নিষ্পত্তি করতে পারবেন না। কেউ আপনার কর্মজীবনকে ব্যর্থ করায় লিপ্ত হতে পারে, শুধু সেব্যক্তির সাথেই বোঝাপড়া করুন।

পরিবার এবং বন্ধুর প্রতি মনোযোগী হন বিশেষ করে ফেব্রুয়ারি মাসে। তাদের এই মুহূর্তে আপনার সমর্থন প্রয়োজন। জন্মপত্রিকা গ্রীষ্মে আপনার জীবনে সম্পর্ক গড়ে ওঠার সুযোগ আসতে পারে বলে জানায়। কর্মক্ষেত্রে সমস্যা সমাধানের পরে সমাজের যোগ দিতে পিছপা হবেন না। নতুন মানুষের সাথে পরিচিত হন এবং একটু মজা করুন। যারা ইতোমধ্যে সৌভাগ্য খুঁজে পেয়েছে, তাদের সঙ্গীকে উপেক্ষা করা উচিত হবে না বিশেষ করে বছরের শেষ নাগাদ।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২):
তুলারাশির জাতক-জাতিকারা শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত যা তাঁদের দৃঢ়চেতা মানসিকতার কারন। তাঁরা বুদ্ধিজীবী মানুষ যারা অভিজ্ঞতা অর্জন করতে চায়। তাঁরা জীবনটা উপভোগ করে এবং তাঁরা সুন্দর জিনিস দেখে উৎফুল্ল হয়ে পড়ে। তাঁদের শৈল্পিক মেধা রয়েছে এবং তাঁরা সাধারনত শিল্পকলা পছন্দ করে। তাঁরা রত্ন, মার্জিত কাপড়, সব ধরনের আমোদ-ফুর্তি, গান-বাজনা, নৃত্যকলা, এবং অর্থ ভালোবাসে যা তাঁদের চাওয়া পাওয়া পূরণ করে। সততা ও দায়িত্বশীলতা তাঁদের বৈশিষ্ট্য। তাঁরা সাধারনত, সহানুভূতিশীল, বিশ্বপ্রেমিক ও বন্ধুভাবাপন্ন। তাঁদের কিছু সপ্ন আছে এবং তাঁরা সেই অনুযায়ী বেঁচে থাকতে চায়। তুলারাশির জাতক-জাতিকারা উচ্চাভিলাষী, এবং কিছুটা অহংকারী যাতে সহজেই মানুষ বিক্ষুব্দ হতে পারে।

তুলারাশির দোষের মধ্যে রয়েছে তাঁদের অতিরিক্ত সংবেদনশীলতা, ধৈর্যহীনতা, এবং নিশ্চিন্ত স্বভাব যা অর্থের অপচয় ঘটাতে পারে। তাঁরা সবসময় যুক্তির চাইতে আবেগকে বেশী গুরুত্ব দেয়।

সম্পর্কের ক্ষেত্রে, তাঁদের উদারতার কারনে তাঁরা খুব সহজে নতুন বন্ধু পেয়ে যায়। তাঁরা ঝামেলা এড়াতে পারে না তাই তাঁদের এমন সঙ্গী প্রয়োজন যে তাঁর পাশে থাকবে। বিবাহ ও সমাজ তাঁদের জীবনের খুব গুরুত্বপূর্ণ অংশ। কিন্তু, মাঝেমধ্যে, তাঁর সঙ্গীর সাথে সম্পর্কের ক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হতে হয়।

তুলারাশির লোকেরা সব ধরনের কাজের জন্য ভালো যেখানে তাঁরা মানুষের সাথে কাজ করতে পারবে। তাই তাঁদের জন্য আদর্শ পেশা হবে শিল্পকলা বা ব্যাবসা। কর্মজীবনে ব্যর্থতার কারন হতে পারে উদাসীনতা এবং অন্যের অধীনে কাজ করার প্রবণতা।

বৃশ্চিক (অক্টোবর২৩ – নভেম্বর২১):
এই রাশিচক্রে জন্মগ্রহণকারীরা প্রথম প্রথম নিষ্ক্রিয় লাজুক মনে হলেও তাদের ভেতরে অনেক শক্তি আছে। তাদের দৃঢ়চিত্তের ফলে তারা খুব একনিষ্ঠ। তারা সহজে প্রভাবিত হন না। সঠিক মুহূর্তে তারা সত্যিই সাহসী এবং দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন। ২০১৫ এর জন্মপত্রিকা অনুযায়ী বৃশ্চিকরাশির জন্য এবছর ২০১৪ এর তুলনায় খুবই ইতিবাচক হবে। প্লুটো গ্রহের প্রভাবে আপনি সবকিছুতেই ভাল করবেন।

বছরের শুরুতে বৃশ্চিকরাশির কর্মজীবনের সতর্ক হওয়া উচিত। আপনার শত্রু আপনার ভাগ্য চুরির জন্য চেষ্টা করতে পারে। হতে পারে আপনার সহকর্মী আপনার প্রকল্প চুরি করার চেষ্টা করবে এবং আপনার ধারনা নিজের বলে চালিয়ে দিতে চাইবে। আপনার চারপাশের বন্ধু থেকেও সতর্ক থাকুন। তাদের কেউ হয়তো যতটা মনে হচ্ছে, ততোটা সৎ নয়। জন্মপত্রিকা অনুযায়ী বসন্তে কর্মক্ষেত্রের সমস্যা দূর হবে। কঠোর পরিশ্রমের দ্বারা ব্যর্থতাকে জয় করে এবং সেগুলো ঠিক করুন। কেউ নিশ্চয়ই তা লক্ষ্য এবং সঠিকভাবে আপনাকে পুরস্কৃত করা হবে। হয়তো আর্থিক পুরস্কার আপনার জন্য অপেক্ষা করছে। এপ্রিলে এলার্জি থেকে সতর্ক থাকুন, ছোটখাট স্বাস্থ্য সমস্যা অবমূল্যায়ন করবেন না। বছরের অর্ধেকে পরিবর্তন আসবে, বিশেষত সম্পর্কের ক্ষেত্রে। প্লুটো খুবই ইতিবাচকভাবে বৃশ্চিকরাশিকে প্রভাবিত করে। সম্পর্কে বড় পদক্ষেপ নেয়ার এটাই সঠিক সময়, কিন্তু আপনাকে একটি দ্রুত সিদ্ধান্ত নিতে হবে, পরে সঠিক সময় নাও থাকতে পারে। জন্মপত্রিকার পক্ষ থেকে গ্রীষ্মকালেও নিঃসঙ্গদের প্রতি শুভেচ্ছা রইল। এসময় খুব আনন্দের, কিন্তু স্বার্থপর না হয়ে পরিবারের জন্য কিছু সময় বের করতে ভুলবেন না। আপনাকে বুঝতে হবে যে এরাই আপনার ভাল বা খারাপ সবসময়ে আপনার পাশে থাকে, তাই তার প্রতিদান দিন। ২০১৫ সালের শেষ নাগাদ আপনার কাজের চাপ বৃদ্ধি পাবে। হয়তো আপনার জন্য পদন্নোতি অপেক্ষা করছে। আপনি প্রেমেও ভরপুর থাকবেন। সঙ্গীর সাথে আপনার খুব ছন্দময় সম্পর্ক থাকবে এবং যাদের ভাগ্যে এখনও প্রেম আসে নি, তারা রোমান্টিক মুহুর্ত উপভোগ করবেন এবং একটি নতুন পরিচিতের সাথে প্রেমে করবেন। একটা নতুন শখের জন্য বছরের শেষটা শুভ, কোন মজার খেলা বা ভাষা কোর্সে যোগ দিন।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১):
রাশিফল ২০১৫ ধনুরাশিকে প্রতিশ্রুতি করে যে প্রাথমিক সমস্যা সমাধানের পরে উন্নতি আসবে এবং আপনি সবকিছুতে ভালো করবেন। এই রাশিচক্রে জন্মগ্রহণকারী তাদের শাসক বৃহস্পতির প্রভাবে সহজাতভাবে আশাবাদী ও দুঃসাহসিক হয়ে থাকে। এবছর আপনি আত্মবিশ্বাসের সম্পূর্ণ ব্যাবহার করতে পারবেন এবং দ্রুত সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন। দুর্ভাগ্যবশত গত বছর এটাতে আপনি খুব একটা ভাল ছিলেন না।

ধনুরাশির জন্য জন্মপত্রিকা অনুযায়ী বছরের শুরুতে কর্মক্ষেত্রে বা সম্পর্কে কোনটাতেই সফল হবেন না। এসময় বরং পরিবারের প্রতি মন দিন। তারা আপনাকে উৎসাহিত করতে পারেন এবং আপনি অন্য চিন্তায় মগ্ন হতে পারবেন। বছরের দ্বিতীয় চতুর্থাংশে আপনি পরিশেষে আপনার কর্মজীবনের সমস্যার সমাধার করবেন, কিন্তু এখনও আপনাকে সম্পর্কের উন্নতির জন্য চেষ্টা করতে হবে। ২০১৫-র মাঝের দিকে দিয়ে পরিবর্তন আসবে। ইতিবাচক শক্তি ফিরে আসবে। গরমের ছুটিতে আপনি প্রচুর প্রানশক্তি এবং আত্মবিশ্বাস পাবেন যা এবছরের শেষ পর্যন্ত স্থায়ী হবে

বসন্ত পর্যন্ত আপনার পেশা নির্জীব থাকবে। আপনি কর্মক্ষেত্রে ওভারটাইম দিলেও কোন কাজে আসবে না। শুধু হাল ছেড়ে দেবেন না। এপ্রিলে সন্ধিক্ষণ আসতে পারে। আপনি আপনার দ্রুত সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা ব্যবহার করবেন এবং কর্মক্ষেত্রের সঙ্গিন পরিস্থিতিতে অভাবনীয় সমাধান পাবেন। আপনি স্বীকৃতি এবং সুবিধা অর্জন করবেন। বছরের অর্ধেক থেকে নিজের প্রকল্প পরিচালনার মাধ্যমে যোগ্য সংগঠক হিসেবে প্রমাণিত হবেন। আপনি আপনার সহকর্মীদের থেকে সাহায্য আশা করতে পারেন। বছরের শেষে, কর্মভাগ্যকে অবহেলা করবেন না এবং হিংসুকদের উপেক্ষা করুন।

সম্পর্কে একটু বেশিই সমস্যা হবে। আপনার সঙ্গীর সাথে বিবাদের সময় পুরোনো বিরোধ মেটানোর চেষ্টা করবেন না। ২০১৫ এর যাদুকরী গ্রীষ্মে পরিবর্তন আসবে এবং সম্পর্কে ছন্দ ফিরে আসবে। এমনকি কঠিন সময় অতিক্রমের পরে আপনার সম্পর্ক জোরদার হবে। রাশিপঞ্জিকা অনুসারে এককীরা আত্মবিশ্বাসের আভা ছড়াবে এবং এজন্য তারা প্রথম দর্শনে সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করবেন। গ্রীষ্মে প্রেমে দুঃসাহসিকতা উপভোগ করুন। এমনকি বছরের শেষও আপনার সেক্স আপীল শীর্ষে থাকবে। আপনার যাদুকরী আকর্ষণ দ্বারা বিপরীত সঙ্গীকে সম্পূর্ণরূপে মোহিত করতে পারেন।

মকর(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারী):
এই রাশিচক্রের জাতক প্রচণ্ড আত্মবিশ্বাসী এবং উচ্চাভিলাষী হওয়ায় রাশিফল প্রচুর সাফল্যের প্রতিশ্রুতিবদ্ধ। গত বছর থেকে আলাদাভাবে এই বছর আপনি পরিশেষে আপনার ইচ্ছার স্বীকৃতি পেতে পারেন আর কি। শনি আপনাকে বিশেষত গ্রীষ্মকালে ইতিবাচকভাবে প্রভাবিত করবে এবং আকর্ষণীয় তথ্যের প্রতি আপনার পথ উন্মোচিত করে দেবে। রাশিফল ২০১৫ মকররাশিকে বিশ্ব থেকে নিজেকে লুকোনো থামিয়ে বরং তাদের ক্ষমতার ব্যবহার এবং সৌভাগ্য লাভে সচেষ্ট হতে বলে।

২০১৫ এর শুরু মকররাশির জন্য সাফল্যময়। বিশেষ করে পেশার জন্য এটি সঠিক সময়। আপনি অনেক মূল্যবান তথ্য এবং দরকারী মানুষের সাথে যোগাযোগ রাখেন। এর সুযোগ নিতে পিছপা হবেন না। পথপ্রদর্শক হিসেবে বা অর্থ প্রাপ্তির মাধ্যমে আপনার পুরস্কার নিশ্চিত। বছরের পুরো প্রথমার্ধে কর্মক্ষেত্রে আপনার উন্নতি অনিবার্য। যদি আপনি সাফল্যের মোহে অন্ধ যান তবে এই গ্রীষ্মে পরিবর্তন আসতে পারে। আপনি অসতর্ক থাকলে অনেক কিছুই হারাবেন।

বছরের শেষের দিকে মকররাশির সুসম্পর্ক গড়ে উঠতে শুরু করবে। দুর্ভাগ্যবশত শনি আপনাকে এক্ষেত্রে খুব বেশি সহযোগিতা করবে না। বসন্তে স্থায়ী অংশীদারদের মধ্যে মনমালিন্য হতে পারে। অপ্রীতিকর খবর পাবেন এবং ঈর্ষা আপনার পতনের কারণ হবে। যুক্তিতর্কে বলা কথায় পরে আপনাকে অনুতাপ করতে হতে পারে। আগের ব্যর্থতার পরে গ্রীষ্মে আপনি অনেক সহিষ্ণু হবেন। পরিবারের সঙ্গে সময় কাটাতে চেষ্টা করুন; আপনার আগ্রহ তাদের আনন্দ দেবে। আপনার বিবেকের অনুসন্ধান করুন এবং তা ঝালিয়ে নিন। আপনি যা ভাবছেন প্রেম তার চেয়েও কাছাকাছি থাকতে পারে। বিশেষ করে ২০১৫ সালের শেষ নাগাদ তা প্রমাণিত হবে। যারা একাকী এসময় তারা সত্ত্বার সঙ্গীর দেখা পেতে পারে এবং যারা সম্পর্কে আবদ্ধ, তাদের মধ্যে সম্প্রীতি ও শান্তির আগমন ঘটবে। আপনি বাড়িতে থাকলে, আপনার সম্ভাবনা খুব বেশী নেই। সমাজে মেশার চেষ্টা করেন উদাহরণস্বরূপ শিল্পকলায় ভর্তি হয়ে অথবা কোন নতুন খেলাধুলায় যোগ দিতে পারেন। হয়তো আপনার সঙ্গী সেখানে অপেক্ষা করছে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮):
রাশিচক্রে এই চিহ্ন শনি ও ইউরেনাস গ্রহের সাথে সম্পর্কিত, তাই এই চিহ্নের অধীনে জন্মগ্রহণকারী মানুষ প্রেরণাদায়ক, নমনীয় এবং অন্তর্দৃষ্টিসম্পন্ন।কিন্তু তাঁদের চরিত্র কিছুটা পরস্পরবিরোধী হয়। তাঁরা গুরুগম্ভীর এবং একই সাথে মিশুক। তাঁরা ভাল মেজাজে থাকলে, তাঁরা নিজেদের নিয়ে মজা করলে কোনো সমস্যা নেই। পাশাপাশি তাঁরা খুব বিচক্ষণ, চিন্তাশীল, তাঁরা যে কোন পরিস্থিতি সঠিকভাবে অনুমান করতে পারে, ফলে তাঁদেরকে ধোকা দেওয়া কঠিন। তাঁরা মুক্তি ও স্বাধীনতার জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে পারে যা অনেক সময় তাঁদের আত্মসম্মান ক্ষতিগ্রস্ত করতে পারে।

তাঁরা নিজেরাই তাঁদের পথ ও নিজেদের নিয়ম নিজেরাই তৈরি করতে পছন্দ করেন যা প্রচলিত নিয়মানুযায়ী আলাদা। যারা এই রাশির জাতক-জাতিকারা বেশিরভাগ ক্ষেত্রে উদার, একরোখা, এবং মাঝেমধ্যে তাঁরা অন্যের হাতে মারা যায়। তাঁদের সুবুদ্ধি ও উদারতার জন্য তাঁরা সবসময় অন্যকে সাহায্য করার জন্য প্রস্তুতু ত্থাকে, কিন্তু বিচক্ষন ও গোপনভাবে। তাঁরা অন্যদের জীবনধারার ব্যাপারে সহনশীল। তাঁদের অসাধারন বুদ্ধিবৃত্তিক ক্ষমতা রয়েছে।

তাঁদের খুতের মধ্যে একটি হছে তাঁরা তাঁদের চিন্তাভাবনাগুলোকে বাস্তবায়িত করতে পারে না কেননা তাঁরা প্রায়ই তাঁদের মত পরিবর্তন করে। তাই তাঁদের আচরণ কখনও কখনও অনিশ্চিত, কিন্তু কিছু পরিবর্তন পূর্ব পরিকল্পিত কারন কুম্ভরাশির লোকেরা খুব চটপটে নয়। তাঁরা হতাশায় ভুগে থাকেন এবং তাঁরা সবকিছুতে ইতস্ততঃ বোধ করেন এবং তাঁদের বাজে সিদ্ধান্তের কারনে তাঁরা ভালো সুযোগ হারাতে পারেন।

তাঁদের নমনীয়তার জন্য, তাঁরা খুব সহজে নতুন মানুষের সাথে সম্পর্ক গড়ে তুলতে পারেন। এই সম্পর্কগুলো পরবর্তীতে তাঁদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, কিন্তু তাঁদের নিজের ব্যক্তিত্বের চেয়ে বড় না। বিয়ের ক্ষেত্রে, তাঁরা বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য সঙ্গী.

কুম্ভরাশি কঠিন কাজ পছন্দ করেন না, কিন্তু তাঁদের অধ্যবসায় ও পরিচিত বন্ধুদের সাহায্যের কারনে তাঁরা সফল।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০):
রাশিচক্রে এই সাইন জুপিটার এবং নেপচুন গ্রহের সাথে সম্পর্কযুক্ত। এই সাইনের অধীনে জন্মগ্রহণ করা মানুষ, প্রায়ই দ্বিধান্বিত এবং শৈশব থেকে তাঁদের ধারাবাহিকভাবে যত্ন নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। তাঁরা বন্ধুভাবাপন্ন, অত্যন্ত সংবেদনশীল এবং উদার। তাঁরা উচ্চাভিলাষী এবং ন্যায় বিচারের উন্নত ধারনা আছে। তাঁরা খুব কল্পনাপ্রবণ এবং বেশীরভাগ সময় কল্পনার রাজ্যে বসবাস করে। তাঁরা সব কিছুতেই অতি আগ্রহী যা কখনো কখনো অন্য মানুষকে বিরক্ত করতে পারে। তাঁরা অত্যন্ত কর্মচঞ্চল যাতে অন্যরা তাঁদের নার্ভাস বা অমনোযোগী বলে ভূল বুঝতে পারে।

তাঁদের ত্রুটিগুলোর একটি হচ্ছে সমঝোতার অভাব ও সাময়িক বিষণ্ণতা। কখনো কখনো তাঁরা দোটানায় ভুগে থাকেন যা পরবর্তীতে তাঁদের ব্যর্থতার কারন হতে পারে। তাঁরা তাঁদের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেন না, এবং যখন কোন ফলাফল তাঁদের বিরুদ্ধে আসে, তখন তাঁরা অস্থির হয়ে যান। তাঁরা সাধারণত সন্দিহান থাকেন এবং তাঁরা কোন ফলাফল নিয়ে সন্তুষ্ট হন না। বহুমুখীটা মাঝেমধ্যে তাঁদের পরাজয়ের কারণ কেননা তাঁরা যা চান তা তাঁদের পক্ষে করা সম্ভব না, ফলে তাঁরা হীনমন্যতায় ভোগেন। এই ধরনের মানুষ সাধারনত ভুল বোঝাবুঝির শিকার হন এবং অন্যের প্রশংশা পাননা।

বন্ধুত্ব তাঁদের কাছে এতটাই গুরুত্বপূর্ণ যে তাঁরা তাঁদের বন্ধুর জন্য জীবনও উৎসর্গ করতে পারেন। যদি সম্ভব হত তবে তাঁরা তাঁদের বন্ধুদের সব সমস্যার সমাধান করে তাঁদেরকে সকল যন্ত্রণা লাঘব করে দিতো। তাঁদের বন্ধুদের সমস্যা তাঁদের নিজেদের মাথা ব্যাথায় পরিনত হয়। বৈবাহিক জীবনে তাঁরা সন্তুষ্ট নয় এবং বিশ্বস্ত নয়।

তাঁরা বিশ্বস্ত এবং ভালো কর্মচারী যদি তাঁদেরকে বুঝতে পারা যায় এবং উৎসাহ দেওয়া যায়। তাঁদের সম্পূর্ণ নিরাপদ কর্মসংস্থানের প্রয়োজন। এরা সুন্দর এবং আকর্ষণীয় জিনিস পছন্দ করে এবং শিল্পকলায় ভালো হয়।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন