নিউমারোলজি অনুসারে কেমন যাবে আপনার ২০১৬ সাল? - বলেছেন কাওসার আহমেদ চোউধুরী

.
শুরু হয়ে গেছে নতুন বছর ২০১৬। কেমন কাটবে এ বছরটা? ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করে জানাচ্ছেন কাওসার আহমেদ চৌধুরী

..মেষ
২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
শাস্ত্রমতে, মেষ সব সময় চিরনতুনের বার্তাবাহক। বলা বাহুল্য, ২০১৬ অর্থাৎ এই নতুন বছরটিরও সবার সামনে এক নতুন দরজা খুলে দিচ্ছেন মেষ। আসুন মেষ, ওপরের কথাটির ওপর আস্থা রাখি। নতুন বছরে আপনার অভূতপূর্ব সাফল্যের পাশাপাশি অল্প খানিকটা ব্যর্থতাও দেখা যায়। সমস্যা এবং সংকট জীবনে থাকবেই। এগিয়ে যাওয়া মানেই বাধাকে অতিক্রম করা। নতুন বছরে আপনি আপনার সাফল্যগুলোকে বড় করে দেখবেন। এ সময়ে কারও সঙ্গে ভুল-বোঝাবুঝিতে জড়িয়ে পড়বেন না। আবেগ সংযত রাখুন, স্বাধীন চিন্তাকে মুক্তি দিন
.বৃষ
২১ এপ্রিল-২১ মে। ভর # ১
২০১৬ সালে আপনার পেশাগত জীবনে বড় ধরনের পরিবর্তন আসবে। পরিবর্তন মানে উন্নতি। নতুন চাকরি, নতুন ব্যবসা ইত্যাদি এ বছরের উল্লেখযোগ্য দিক। কারও সঙ্গে সম্পর্কের অবনতি যাতে না হয়, সেদিকে খেয়াল রাখবেন। তবে, আপনি বিতর্কে পটু। বিতর্ককে কখনোই ঝগড়ার দিকে নিয়ে যাবেন না। বছরের প্রথম তিন মাস আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। হাসিমুখে পরিশ্রম করুন, সাফল্য আসবে। এ বছরে আপনার ভ্রমণ দেখা যায়। এই ভ্রমণ থেকে সাফল্যের পাশাপাশি প্রচুর বিনোদন আপনি পাবেন। কৃষি ব্যবসায়ে জড়িত ব্যক্তিরা বিশেষ সাফল্য পেতে পারেন। অন্যান্য পেশায় জড়িত ব্যক্তিরাও উল্লেখযোগ্য সাফল্য পাবেন। আশা ও বিশ্বাস নিয়ে অগ্রসর হোন।
.মিথুন
২২ মে-২১ জুন। ভর # ৬
আপনার নতুন বছর রোমান্টিকতায় ভরপুর হয়ে উঠবে। মন হালকা রেখে সব কাজকর্মে হাত দিন। রোমান্টিক ভাবনা দিয়ে মনকে চলমান রাখুন। এ বছর আপনার স্থান পরিবর্তন হতে পারে। এটা হলে আপনার জন্য ভালোই হবে।
নতুন বন্ধুত্বের জন্য মনের জানালা খুলে রাখুন। নতুন বন্ধুত্ব আপনাকে এ বছর অনেক কিছুই দেবে। তবে এ বছর কারও কাছে আপনি অতিরিক্ত কিছু চাহিদা রাখবেন না। দেখবেন, এতে আপনার মনের অবস্থা সব সময় ভালো থাকবে। সফল হোক আপনার নতুন বছর ২০১৬।
.কর্কট
২২ জুন-২২ জুলাই। ভর # ২
আপনার বছরের শুরুটা হবে সামান্য একটু বিষণ্নতা দিয়ে। এই বিষণ্নতাটুকু কাটিয়ে উঠবার পর দেখবেন, আপনার আনন্দের দিনগুলো কেমন তরতর করে এগিয়ে যায়। চেষ্টা করবেন সামাজিকতা বাড়াতে, সুসম্পর্ক আপনার কাজে গতি এনে দেবে। এ সময়ে ভালো ভালো আচরণের মূল্য আপনি পাবেন। চলতি বছর আপনি সংখ্যা ২-এর প্রভাবে থাকবেন। এটা একটা শুভ লক্ষণ। আপনার শুভ দেখলে আমরাও আনন্দিত হব। আপনি যত বিষণ্নতা কাঠিয়ে উঠবেন, ততই আপনার ভালো।
.সিংহ
২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১
বছরটি আপনার জন্য বিশেষভাবে উল্লেখযোগ্য। সাফল্য অর্জনের জন্য এ বছর আপনাকে প্রচুর শ্রম দিতে হবে। সিংহের অন্যতম গুণ হচ্ছে তাঁর পরিশ্রম করার ক্ষমতা। এই পরিশ্রম সঠিকভাবে দেওয়া হলে এ বছর তিনি বড় ধরনের সাফল্য অর্জন করে দেখাবেন। পরিশ্রমের পাশাপাশি সিংহকে যথাযথ বিশ্রামও নিতে হবে। মানসিক বিনোদন তারই একটা দিক। সিংহ অন্যতম শ্রেষ্ঠ রাশি। এ বছর তাঁকে নতুনভাবে প্রমাণ করতে হবে।
.কন্যা
২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২
কন্যা অতি আত্মবিশ্বাসী ও উচ্চাভিলাষী। সুস্থ প্রতিযোগিতা তাঁর মূল মন্ত্র। কন্যা কখনো তাঁর প্রতিপক্ষকে ঘায়েল করে ওপরে উঠতে চান না। নিজ চিন্তা, পরিকল্পনা ও পরিশ্রমকে কাজে লাগিয়ে ওপরে উঠতে চান। এ কাজে তিনি অন্যের শ্রদ্ধা অর্জন করবেন। ২০১৬ সালে কন্যা নতুন কিছু সাফল্য দিয়ে সবাইকে চমৎকৃত করবেন।
এ বছর বিশেষ করে তাঁর জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। টাকাপয়সা তিনি ভালোই উপার্জন করবেন। বছরের শুরুতেই কন্যা যেন এ কথাগুলো স্মরণ রাখেন।
.তুলা
২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২
কঠিন পথে যে সাফল্য আসে, সেই সাফল্য প্রকৃত সাফল্য। ২০১৬ সালে তুলাকে কঠিন পথে যেতে হবে, তবেই তিনি বড় সাফল্য পাবেন। তুলাকে বলি, এ বছর ছোটখাটো বিবাদে জড়িয়ে পড়বেন না।
মন প্রশান্ত রাখুন, চিন্তার সঠিক প্রয়োগ করুন। বছরটা উপভোগ করুন। এ বছর তুলার স্বাস্থ্যও ভালোও থাকবে। হাতে ভালো টাকাপয়সা আসবে। সবার ভালোবাসা নিয়ে তিনি ধন্য হবেন। চিন্তা করুন তবে দুশ্চিন্তা নয়। শুভকাজের সাফল্য আপনার নতুন জীবন ডেকে আনুক।
.বৃশ্চিক
২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২
বৃশ্চিকের দার্শনিক চিন্তা এ বছর তাঁকে নতুন জীবনের পথ দেখাবে। এ বছর নিজ দূরদর্শিতার সুফল তিনি অর্জন করবেন। বৃশ্চিক সৎ ও সাহসী। এই গুণ তাঁকে নতুন নতুন সাফল্য অর্জন করতে সাহায্য করবে। তবে, এ বছর সরাসরি কথাবার্তা কম বলবেন। সম্পর্কের ক্ষেত্রে কূটকৌশলী হোন। স্বাস্থ্য ও অর্থ উপার্জনে ২০১৬-তে এসে বৃশ্চিক বিশেষ সুসময় উপভোগ করবেন।

.ধনু
২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯
একজন আমাকে বছরের শুরুতে বার্তা পাঠালেন—বেঁচে আছেন, না মারা গেছেন? আমি জবাব দিলাম—খুব বেঁচে আছি। আমি ধনু হিসেবে কথাটি বলিনি, ব্যক্তি হিসেবে বলেছি। তবে এটা ঠিক যে, ধনু লড়াই করতে জানেন। এ বছর ধনুর এক লড়াই যাবে, অন্য লড়াই আসবে। প্রতিটি লড়াই জেতাই হবে তাঁর কাজ। প্রিয় ধনু, সোজা হয়ে উঠে দাঁড়ান, সাহস বজায় রাখুন। সারা বছরে অনেক সাফল্য আপনার পাওনা আছে। দুঃখকে হাসি দিয়ে জয় করুন। মানুষের ভালোবাসা আপনার প্রাপ্য। প্রাপ্যটা বুঝে নিন।
.মকর
২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩
মকর ধৈর্যশীল। কাজেই সাফল্য পাওয়া তাঁর জন্য অবধারিত। ওপরে ওঠার জন্য মকরকে প্রচুর শ্রম করতে হয়, ত্যাগ স্বীকার করতে হয়। চলতি বছরে মকর সামনে নতুন কাজ হাতে পাবেন।
মকরের সাফল্য সবাইকে চমকে দিতে পারে। তবে মকর যেন সাফল্য, ব্যর্থতায় সমান উদাসীন থাকেন। এ বছর আপনার বিদেশ ভ্রমণ হতে পারে। সেই ভ্রমণ থেকে আসবে প্রচুর আনন্দ। সব ধরনের আনন্দকেই অন্যের সঙ্গে ভাগাভাগি করে নিন।
.কুম্ভ
২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
নিজের জীবনে পরিবর্তন আনুন, তাহলে অন্যের জীবনেও আপনি পরিবর্তন আনতে পারুন। আর তখনই আপনার কুম্ভ হয়ে জন্ম নেওয়া সার্থক হবে।
শাস্ত্রে আছে, কুম্ভ পরিবর্তনের সংঘটক। ২০১৬ সালে কুম্ভ তাঁর ভেতর ও বাইরের পরিবর্তন দ্বারা এক নতুন জীবনের সম্ভাবনাকে জাগিয়ে তুলবেন। পরিবর্তন আনতে গিয়ে জোর করে কিছু করতে যাবেন না। যা স্বাভাবিকভাবে আসে তাই তো ভালো।
.মীন
১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩
সাফল্য অর্জনের জন্য এ বছর মীনকে অতিরিক্ত পরিশ্রম করতে হবে। আগেও বলেছি, কঠিন পথে আসা সাফল্যই সার্থক সাফল্য। কাজেই কঠিন পথকে হাসিমুখে বরণ করে নিন। আপনার সাফল্য হবে দেখার মতো।
আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি— কাওসার আহমেদ চৌধুরী

সূত্র - প্রথম আলো

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন